Questions Solution

[কনস্টেবল] দুর্নীতি দমন কমিশন নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২ [সঠিক উত্তর]

[দুদক] দুর্নীতি দমন কমিশন কনস্টেবল নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২ PDF [উত্তর]

দুর্নীতি দমন কমিশন নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান

[কনস্টেবল] দুর্নীতি দমন কমিশন নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২ [সঠিক উত্তর] দেখুন ও পিডিএফ PDF ডাউনলোড করুন। বিসমিল্লাহির রহমানির রহিম, বরাবরের মতো আবারো আপনাদের সামনে উপস্থিত হলাম চাকরির নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান নিয়ে। এই পর্বে আমরা আপনাদের সাথে শেয়ার করব দুর্নীতি দমন কমিশন নিয়োগ পরীক্ষার প্রশ্ন ও সমাধান। যেখানে স্থান পাবে উক্ত দুর্নীতি দমন কমিশন সকল ক্যাটাগরির শূন্য পদের নিয়োগ পরীক্ষার প্রশ্নের সমাধান সমূহ। তাই আপনারা যারা উক্ত দুর্নীতি দমন কমিশন (দুদক) চাকরির নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করেছেন বা অংশগ্রহণ পরবর্তী প্রশ্নের সমাধান চাচ্ছেন। তারা এই আর্টিকেলটি শুরু থেকে শেষ অব্দি মনোযোগ সহকারে দেখবেন। আশা করি আপনারা আপনাদের কাঙ্ক্ষিত প্রশ্নের পাশাপাশি সঠিক উত্তর পাবেন ইনশাআল্লাহ।

দুর্নীতি দমন কমিশন নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২

অন্যান্য চাকরির নিয়োগ কার্যকর নয় দুর্নীতি দমন কমিশন একই পদ্ধতিতে প্রথমে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। এবং তারপর নিয়োগ পরীক্ষার সময়সূচী প্রকাশ করে। যার ভিত্তিতে আয়োজন করা হয় লিখিত বা mcq পর্বের পরীক্ষা। তার ধারাবাহিকতায় দুর্নীতি দমন কমিশন তিনটি ক্যাটাগরির ১৬৪টি শুন্য পদে নিয়োগ পরীক্ষা আয়োজন করেছে। যার পরীক্ষা শেষে প্রশ্ন পত্র সংগ্রহ করার পর এখানে সমাধান প্রদান করা হবে।

দুদক কনস্টেবল পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২

আজ ২৩শে সেপ্টেম্বর, ২০২২ তারিখ রোজ শুক্রবার অনুষ্ঠিত হয়ে গেল দুদকের কনস্টেবল পদের নিয়োগ পরীক্ষা। যেখানে প্রথম ধাপে নেয়া হয় লিখিত ধাপের (এমসিকিউ প্রশ্ন পত্রের) পরীক্ষা। যা রাজধানীর ১৬টি কেন্দ্রে সকাল সাড়ে ১০ টায় শুরু হয়ে বেলা ১ টায় শেষ হয়। ৩০ মিনিট ব্যাপী অনুষ্ঠিত এ পরীক্ষা মোট ৩৫ নম্বরের মাঝে নেওয়া হয়েছে। যেখানে চারটি বিষয় যথা; বাংলা ১০, ইংরেজি ১০, সাধারণ গণিত ৫ ও সাধারণ জ্ঞান ১০ অংশ হতে প্রশ্নগুলো প্রণয়ন করা হয়। পরীক্ষা শেষে দুদক কনস্টেবল পদের নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করা প্রার্থীরা প্রশ্ন সমাধান খুঁজবে। তাই উক্ত প্রশ্নপত্র সংগ্রহ করে আমরা তার সমাধানের ব্যবস্থা করেছি।

দুর্নীতি দমন কমিশন কনস্টেবল নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান

দুর্নীতি দমন কমিশন পরীক্ষার প্রশ্ন ও উত্তর ২০২২

দুর্নীতি দমন কমিশনের অধীনে কনস্টেবল পদের নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করেছে প্রায় ৭০ হাজারের উপর প্রার্থী। যারা কি না পরীক্ষা শেষে আজকে অনুষ্ঠিত দুদক কনস্টেবল পদের নিয়োগ পরীক্ষার প্রশ্নের পাশাপাশি উত্তর মিলিয়ে দেখতে চায়। কারণ এতে করে তারা ব্যাখ্যাসহ সঠিক উত্তরগুলো জানতে পারে এবং একইসাথে তাদের ভুলগুলো বুঝতে পারে। এবং পাশাপাশি পরীক্ষায় কেমন ফলাফল হবে তা সম্পর্কে ধারণা করতে পারে। নিচের অংশে প্রদান করা হলো দুর্নীতি দমন কমিশন পরীক্ষার প্রশ্ন ও উত্তরগুলো

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Back to top button