Currency Rate

[আজকের রেট] ১ ডলার বাংলাদেশের কত টাকা ২০২২? আমেরিকান ডলার টু টাকা

[আজকের রেট] ১ ডলার বাংলাদেশের কত টাকা ২০২২? আমেরিকান ডলার টু টাকা মান জানুন!

১ ডলার বাংলাদেশের কত টাকা

[আজকের রেট] ১ ডলার বাংলাদেশের কত টাকা ২০২২? আমেরিকান ডলার টু টাকা রেট দেখুন ও জানুন। বিসমিল্লাহির রহমানির রাহিম, বিভিন্ন দেশের আজকের মুদ্রার রেট সম্পর্কিত উক্তি খেলে জানায় সকলকে আমন্ত্রণ। এই পর্বে আমরা জানবো বাংলাদেশের টাকায় আজকের ডলারের রেট। এতে স্থান পাবে আমেরিকা, লন্ডন, সিঙ্গাপুর সহ যাবতীয় সকল দেশের আজকের ১ ডলার বাংলাদেশের কত টাকা। এতে আপনি আরও জানতে পারবেন 5, 10, 100, 500 ও হাজার ডলার সমান বাংলাদেশের কত টাকা। ডলার যা আন্তর্জাতিক কিভাবে ব্যবহৃত একটি মুদ্রা। তাই সকল দেশের সকল মানুষের জানা উচিত প্রতিদিনের ডলারের রেট। নিচে আমরা শুধু বাংলাদেশী টাকায় ডলারের মূল্য মান নিয়ে আলোচনা করলাম।

১ ডলার বাংলাদেশের কত টাকা ২০২২

বর্তমানে আপনি যে দেশে বসবাস করুন না কেন সে দেশে যদি ডলার ব্যবহৃত হয় তাহলে অবশ্যই আপনাকে জানতে হবে এক ডলার সমান বাংলাদেশের কত টাকা হয়। এতে করে আপনি প্রয়োজন অনুসারে টাকার মান অনুযায়ী ডলার ব্যবহার করতে পারবেন। এবং একই সাথে বিভিন্ন প্রয়োজনে দেশে ডলার ব্যাংকের মাধ্যমে পাঠাতে পারবেন। কিন্তু তার আগে আপনাকে জানতে হবে ১ ডলার বাংলাদেশের কত টাকা হয়।

আজকের রেটে আমেরিকান ১ ডলার = বাংলাদেশের কত টাকা

আমরা জানি যে আন্তর্জাতিকভাবে আমদানি রপ্তানি ও লেনদেনে ব্যবহৃত হয়ে থাকে আমেরিকান ডলার। তাই আমাদের সবার প্রথমে জানা প্রয়োজন আজকে রেটে আমেরিকার এক ডলার সমান বাংলাদেশ কত টাকা। কারণ অন্যান্য দেশের ডলারের মান যাই হোক না কেন। তা দিয়ে আমরা আন্তর্জাতিকভাবে কোন লেনদেন করতে পারবোনা। আমাদের দেশ সহ সকল দেশের যে রিজার্ভ থাকে যা আন্তর্জাতিক রপ্তানি, আমদানি ব্যয় মেটানোর জন্য ব্যবহার করা হয় তা কিন্তু আমেরিকান ডলারের থাকে। আর এই আমেরিকার ডলারের মান বা রেট প্রতিদিন স্বাভাবিকভাবেই উঠানামা করতে থাকে। সেই যাবে আজকে রেটে আমেরিকার ১ ডলার সমান বাংলাদেশের ১০১ দশমিক ৩০ টাকা।

ওমান ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২২

এক নজরে আমেরিকান ডলার টু টাকা

ডলার হলো বিশ্বের ২০ টিরও বেশি বিভিন্ন মুদ্রার নাম। যার মধ্যে রয়েছে অস্ট্রেলীয়, ব্রুনাই, কানাডীয়, হংকং, জ্যামাইকান, লাইবেরিয়ান, নামিবিয়ান, নিউ তাইওয়ান, নিউজিল্যান্ড, সিঙ্গাপুর, মার্কিন যুক্তরাষ্ট্র ডলার সহ আরও কয়েকটি। তবে সব থেকে বেশি ও গ্রহণযোগ্য মূলক ভাবে ব্যবহৃত হয় আমেরিকান ডলার যা আন্তর্জাতিক স্বীকৃতি হিসেবে পরিচিত। তাই এই অংশে আমরা জানবো একনজরে আমেরিকান ডলার টাকার রেট বা বিনিময় মূল্য।

আমেরিকান ডলার

বাংলাদেশি টাকা

1 ডলার

101.30

5 ডলার

506

10 ডলার

1012.97

100 ডলার

10129.66

500 ডলার

50648.30

1000 ডলার

101296.60

সর্বশেষ আপডেট ▶ ০১ অক্টোবর, ২০২২ ✔

বিশেষ দ্রষ্টব্য📌 এই হার স্থিতিশীল নয় প্রতিদিন উঠা-নামা করতে থাকবে এবং প্রতিদিনের আপডেট এখানে জানিয়ে দেয়া হবে।

[আজকের] মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২২ [রিংগিত টু টাকা]

৫ ডলার বাংলাদেশের কত টাকা ২০২২

আপনি যদি এক ডলার সমান বাংলাদেশের কত টাকা জানেন বা বাহির করতে পারেন তবে সহজভাবেই বিভিন্ন মূল্যমানের রেট টাকায় বাইির করতে পারবেন। কিন্তু হিসাব বেশি না করার জন্য আমরা ভেঙ্গে, ভেঙ্গে বাংলাদেশি টাকায় ডলারের রেট গুলো আলোচনা করলাম। ৫ ডলার = বাংলাদেশের ৫০৬.২৯ টাকা।

১০ ডলার বাংলাদেশের কত টাকা ২০২২

১০ ডলার আমেরিকান ডলার সহ অন্যান্য দেশের ডলারের একটি নোট। তাই এভাবেই সকলে একসাথে ১০ ডলার সমান বাংলাদেশের কত টাকা জানতে চাই। একবারে হিসাব সোজা হয় এবং একই সাথে সরাসরি ১০ ডলারের মান জানা যায়। ১০ ডলার বাংলাদেশের টাকায় ১০১২.৯৭ টাকা।

১০০ ডলার বাংলাদেশের কত টাকা ২০২২

১০০ ডলার বাংলাদেশের কত টাকা এই প্রশ্নের উত্তর বা তথ্যটি সবচেয়ে বেশি খুঁজে থাকে যারা গুগল এডসেন্স এর সাথে যুক্ত রয়েছে। কারন গুগল এডসেন্স ১০০ ডলার পূর্ণ হবার পর তাদের পেমেন্ট রিলিজ করে। তাই স্বাভাবিকভাবে নতুন করে যারা ফ্রিল্যান্সিং ব্লগিং, ভ্লগিং এর সাথে যুক্ত থাকে এবং গুগল এডসেন্স নেটওয়ার্ক ব্যবহার করে। তাদের মনে একটি প্রশ্ন 100 ডলার কবে পুড়বে এবং 100 ডলার বাংলাদেশি টাকায় কত টাকা হয়। উল্লেখ্য যে বর্তমান ডলারের রেট অনুসারে 100 ডলার সমান বাংলাদেশের ১০১২৯.৬৬ টাকা।

৫০০ ডলার বাংলাদেশের কত টাকা ২০২২

৫০০ ডলার একটি বড় পরিমাণ মুদ্রার নোট মূল্য হার, যা অনেকেরই চাকরির বেতন হয়ে থাকে। তাই স্বাভাবিকভাবেই তারা জানতে চাই ৫০০ ডলার হলে বাংলাদেশের টাকায়, কত টাকা হয়। এতে করে সে যেমন তার নির্দিষ্ট টাকার রেট ডলার জানতে পারে। ঠিক তেমনিভাবে বাংলাদেশের টাকার হারের সাথে খরচ করতে পারে। ব্যাংকের হিসাবে 500 ডলার বাংলাদেশ টাকায় ৫০৬৪৮.৩০ টাকা।

১০০০ ডলার বাংলাদেশের কত টাকা ২০২২

ডলারের সর্বোচ্চ বা বড় নোট হচ্ছে ১০০০ ডলারের নোট, বাংলাদেশি টাকায় বর্তমান ডলারের রেট 1000 ডলার সমান অনেক বড় অংকের টাকা হয়। আমেরিকান 1000 ডলারের নোট জন আব্রাহামের ছবি সংযুক্ত রয়েছে এবং লিখা রয়েছে দ্য ইউনাইটেড স্টেট অফ আমেরিকা, ওয়ান থাউজেন্ড ডলার। 1000 ডলার বাংলাদেশের ১০১২৯৬.৬০।

আশা করছি উপরের অংশের আলোচনা হতে ১ ডলার বাংলাদেশের কত টাকা ২০২২ হয় তা জানতে পেরেছেন। এছাড়াও আমেরিকান ডলার টু বাংলাদেশী টাকা বিভিন্ন অংকের ডলারের টাকায় মান জেনেছেন। গত ৩ মাস থেকে লক্ষনীয় হারে আমেরিকান ডলারের হার বেড়ে চলেছে। যেখানে আগে প্রতি ডলারের মূল্য ছিল ৮৪ টাকা বর্তমানে তা ১০৪ ছাড়িয়েছে ব্যাংকের হিসাবে। কিন্তু বাইরে প্রতি ডলারের মূল্য এখন ১১৪ টাকা করে।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.
Back to top button