Festivals

[২০২২] আরবি নববর্ষ ১৪৪৪ শুভেচ্ছা, স্ট্যাটাস, ক্যাপশন, উইশ, এসএমএস, পিকচার

আরবি নববর্ষ ১৪৪৪ শুভেচ্ছা, স্ট্যাটাস, ক্যাপশন, উইশ, এসএমএস, পিকচার ডাউনলোড ২০২২

আরবি নববর্ষ শুভেচ্ছা, স্ট্যাটাস, ক্যাপশন, উইশ

আরবি নববর্ষ ১৪৪৪ শুভেচ্ছা, স্ট্যাটাস, ক্যাপশন, উইশ, এসএমএস, পিকচার দেখুন ও ডাউনলোড করুন এখানে। বিসমিল্লাহির রাহমানির রাহিম, সকলের প্রতি আরবি নববর্ষ ১৪৪৪ এর শুভেচ্ছা ও শুভকামনা জানিয়ে শুরু করছি। আজকের পর্বে আমরা ইসলামিক নববর্ষ তথা আরবি নববর্ষের শুভেচ্ছা, বাণী, স্ট্যাটাস, ক্যাপশন, পিকচার নিয়ে আপনাদের সামনে উপস্থিত হলাম। যার কল্যাণে আপনারা ইসলামিক নতুন বছরকে দারুণভাবে উদযাপন করতে পারবেন এবং ইসলামিক সম্প্রীতি ও ভালোবাসা সকলের মাঝে ছড়িয়ে দিতে পারবেন ইনশাল্লাহ। তো চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক নিচের অংশের চোখ রাখুন এবং আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন

আরবি নববর্ষ ১৪৪৪

ইসলাম একটি শান্তির ধর্ম, ইসলাম একটি পবিত্র ধর্ম। একজন মুসলমান হিসেবে হিসেবে ইসলামের সমস্ত নিয়ম কানুন পালন করা যেমন আবশ্যক। ঠিক তেমনি ভাবে একজন মুমিম হিসেবে ইসলামের সকল বিষয় সম্পর্কে জানা অত্যাবশ্যক। ঠিক তেমনিভাবে আমাদের জানা প্রয়োজন আরবি নববর্ষ কবে বা আরবি সন কবে। কারণ আরবি সনের সাথে মিল রেখে ইসলামের যাবতীয় কার্যক্রম পালন করা হয়ে থাকে। ২০২২ সালের আরবি নববর্ষ আজ ৩১শে জুলাই রোজ রবিবার পালিত হচ্ছে। আরবি নববর্ষ ২০২২ কবে, কত তারিখে বাংলাদেশে পালিত হবে, হিজরী নববর্ষ ১৪৪৪

আরবি

আরবি নববর্ষের ইতিহাস

ইসলামের দ্বিতীয় খলিফা উমর ইবনুল খাত্তাব বলেছিলেন যে মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর হিযরতের ঘটনার পর থেকে আরবি সন গণনা করা হবে। এতে সকল ধরণের সাহাবীরা মিলে তার দেওয়ার এই প্রস্তাব স্বাগত জানান। তারপর থেকে রাসূল (সাঃ) এর হিজরতের পর থেকে আরবি মাস গণনা করা হয়ে থাকে। সেই মাসকে মহরম বলা হয়। সেই সাথে আজ অবধি প্রচলিত রয়েছে হিজরী সন। হিজরী সনে রয়েছে মোট ১২ টি মাস। আরবি মাসকে মূলত হিজরি সন হিসেবে গননা করা হয়ে থাকে। ১৪৪০ সন থেকে মূলত হিজরি সন গণনা শুরু হয়। আরবি সনের উৎপত্তির পূর্বে আরবরা তাদের বিভিন্ন ধরনের ঐতিহাসিক ঘটনাকে কেন্দ্র করে সাল, দিন গণনা করতেন।

হিজরি নববর্ষ ১৪৪৪ এর সুন্দর দিনে আল্লাহ আপনাকে তার সর্বোত্তম বরকত দান করুন। আপনাকে এবং সবাইকে জানায় ইসলামিক নববর্ষের শুভেচ্ছা।

শান্তি, রহমত আমাদের চারপাশের সমস্ত খালি জায়গা পূর্ণ করুক, সুখ এই বছর আমাদের সমস্ত ইচ্ছার উত্তর দিক। ইসলামিক সনের হিজরী নববর্ষের শুভেচ্ছা।

সবাইকে ইসলামিক নববর্ষ ১৪৪৪ এর প্রাণঢালা শুভেচ্ছা। ইসলামি নববর্ষের বিশেষ দিনে ইসলামের আলোয় সবার জীবন ভরে উঠুক।

ইসলামিক নতুন বছর

আরবি নববর্ষ ১৪৪৪

 

আরবি নববর্ষের শুভেচ্ছা ২০২২

দীর্ঘ এক বছর পরে আমাদের মাঝে আবার এসে উপস্থিত হয়েছে আরবি নববর্ষ ১৪৪৪। আর তাই একজন মুসলিম হিসেবে আরবি নববর্ষ পালন করা দায়িত্বের মধ্যে পড়ে। কারণ অন্যান্য সনের নববর্ষ পালন করা হয় মুসলিমদের জন্য হারাম কিন্তু আরবি নববর্ষ পালন করা যাবে। তাই আমরা সকলে আরবি নববর্ষের শুভেচ্ছা বার্তা আমাদের আপন জনের মধ্যে ছড়িয়ে দিয়ে পালন করতে পারি।

নতুন ইসলামি হিজরি নববর্ষ উপলক্ষে, এখানে একটি প্রার্থনা যে আল্লাহ আপনাকে সুস্বাস্থ্য, সম্পদ এবং সমৃদ্ধি দান করুন।

আজ ইসলামিক নববর্ষের শুভ দিনে আপনাকে এবং আপনার পরিবারের জন্য আমার শুভেচ্ছা।

আমাদের অবশ্যই মনে রাখতে হবে যে, আজকে আসল হিজরত হল, তাই সে সব মন্দ, খারাপ কাজ থেকে দূরে থাকবো যা আল্লাহ ও তাঁর রাসূলের পক্ষ থেকে নিষিদ্ধ করা হয়েছে।

আরবি নববর্ষের ইতিহাস

আরবি নববর্ষ শুভেচ্ছা

হিজরী নববর্ষ ১৪৪৪ শুভেচ্ছা, স্ট্যাটাস, মেসেজ, ক্যাপশন, ছবি, উক্তি, বাণী ২০২২

আরবি নববর্ষের স্ট্যাটাস, ক্যাপশন, উইশ

আমরা সকলেই এখন ফেসবুক টুইটার ইনস্টাগ্রাম ইমো হোয়াটসঅ্যাপ এর মত সোশ্যাল মিডিয়া ব্যবহার করি। যাতে রয়েছে আমাদের আত্মীয়, স্বজন বন্ধু-বান্ধব সহ সকল মানুষ। আর তাদের সাথেই আমরা আমাদের আরবি নববর্ষের স্ট্যাটাস, ক্যাপশন এর মাধ্যমে আনন্দ ভাগাভাগি করে নিতে পারি। এতে করেই এ অংশ আমরা সাজিয়েছি আরবি নববর্ষ ২০২২ এর দারুণ কিছু স্ট্যাটাস ক্যাপশন দিয়ে যার মাধ্যমে সকলকে উইশ করতে পারেন।

এই দিনের চেতনা এবং এই মহত্ব আপনার হৃদয়কে ভালবাসা, রহমত দিয়ে পূর্ণ করুক। নতুন এই ইসলামিক নববর্ষে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা।

মহান আল্লাহ তায়ালা মুসলিম উম্মাহ এবং সমস্ত ইসলামী দেশের উপর তাঁর রহমত বর্ষণ করুন। ১৪৪৪ হিজরী নববর্ষের শুভেচ্ছা।

ইসলামিক নববর্ষের এই বিশেষ দিনে, আপনার দুঃখ এবং সমস্ত সমস্যা দূর হয়ে যাক এবং একটি নতুন জীবন আনন্দে ভরা এই প্রত্যাশায় করি আল্লাহ্‌র কাছে।

আল্লাহ আপনাকে ভালবাসা, সাহসিকতা, প্রজ্ঞা, জ্ঞান, সন্তুষ্টি, স্বাস্থ্য এবং ধৈর্যের উপহার দিয়ে বর্ষণ করুন। ইসলামিক নববর্ষ ১৪৪৪ শুভেচ্ছা।

হিজরি নববর্ষের পিকচার ডাউনলোড

হিজরি নববর্ষের এসএমএস, পিকচার ডাউনলোড

যেহেতু আমাদের প্রিয় নবী মুহাম্মদ (সাঃ) এর হিজরতের ঘটনা থেকে হিজরী সন গণনা শুরু হয়েছে তাই আরবি সনকে হিজরী সন নামে অভিহিত করা হয়। এক, এক করে আরবির বারটি মাস ঘুরে আমাদের মাঝে আবার এসে উপস্থিত হয়েছে হিজরি নববর্ষের প্রথম মাস মহরম। আজ হিজরী নববর্ষের অর্থাৎ আরবি মহরম মাসের প্রথম দিন। তাই আজ বাংলাদেশসহ বিশ্বব্যাপী হিজরি নববর্ষ পালিত হচ্ছে। যার আনন্দ বহুগুণে ছড়িয়ে দিতে হিজরী তথা আরবি নববর্ষের এসএমএস পিকচার ও ছবি ব্যবহার করা হচ্ছে।

হিজরি নববর্ষের এসএমএস

সকলের প্রতি পুনরায় আরবি নববর্ষ ১৪৪৪ শুভেচ্ছা জানিয়ে আজকের মত এখানেই ইতি করছি। সকলে ভাল থাকবেন, সুস্থ থাকবেন আল্লাহর কাছে সকলের কল্যাণ কামনা করি, আল্লাহ্‌ হাফেজ।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button