Load Shedding

এলাকা ভিত্তিক লোডশেডিং সময়সুচি ২০২২ [দেখুন ৬৪ জেলার লোডশেডিং শিডিউল]

আজকের এলাকা ভিত্তিক লোডশেডিং সময়সুচি ২০২২ [৬৪ জেলার লোডশেডিং শিডিউল]

এলাকা ভিত্তিক লোডশেডিং সময়সুচি

এলাকা ভিত্তিক লোডশেডিং সময়সুচি ২০২২ [দেখুন ৬৪ জেলার লোডশেডিং শিডিউল] দেখুন ও ডাউনলোড করুন। বিসমিল্লাহির রাহমানির রাহিম, আশা করছি আপনারা সকলে মহান আল্লাহর রহমতে ভালো আছেন। আজ খুব গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হলাম। যে বিষয়টি হচ্ছে চলমান এলাকাভিত্তিক লোডশেডিং। আপনারা ইতিমধ্যে অবগত আছেন যে, বাংলাদেশের বিদ্যুৎ সংকট নিরসনে জেলা ও উপজেলা ভিত্তিক লোডশেডিং কার্যক্রম শুরু করা হয়েছে। যা গত 19 জুলাই 2000 22 তারিখ রোজ মঙ্গলবার থেকে শুরু করা হয়েছে।

বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে লোডশেডিং এর রুটিন বা তালিকা করে লোডশেডিং দেয়ার ব্যাপারে ঘোষণা দেন। তারই ধারাবাহিকতায় চলছে দেশব্যাপী লোডশেডিং কার্যক্রম। তাই আপনি বাংলাদেশের যে, জেলায় বা উপজেলাতেই অবস্থান করুন না কেন। আপনার নিজস্ব এলাকার এলাকাভিত্তিক লোডশেডিংয়ের তালিকা দেখে নেয়া উচিত। এতে করে লোডশেডিং এর সাথে তাল মিলিয়ে বিদ্যুৎ চালিত সকল কাজ আগে সেরে নিতে পারবেন।
বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ

এলাকাভিত্তিক লোডশেডিং এর তালিকা বা লিস্ট ২০২২

গত ১৭ জুলাই, ২০২২ তারিখ রোজ রবিবার বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ একটি বৈঠকের আয়োজন করেন। সেখানে তিনি উল্লেখ করেন বর্তমানে বাংলাদেশ প্রয়োজনীয় বিদ্যুৎ উৎপাদনের জ্বালানি সংকট দেখা দিয়েছে। যার কারণে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করা সম্ভব হচ্ছে না। এতে করে বাংলাদেশ সরকার লোডশেডিং এর ব্যবস্থা করেছে। যাতে করে দিন ও রাতের বেলা তালিকা লিস্ট করে লোডশেডিং এর মাধ্যমে বিদ্যুৎ সঙ্কট নিরসন করা যায়। এছাড়াও রাত আটটার পর তালিকা করা দোকানপাট সব বন্ধ নির্দেশ দেয়া হয়েছে। একই সাথে শব্দেই একদিন বন্ধ থাকবে গ্যাস ফিলিং স্টেশন। তাই আপনি এখন যে এলাকাতে বসবাস করছেন সে এলাকাভিত্তিক লোডশেডিংয়ের তালিকা বা লিস্ট দেখে নিন জরুরী ভিত্তিতে।

আজকের লোডশেডিং এর সময়সূচি ২০২২ pdf

সকল ওয়েবসাইটের লিংক

আজকের লোডশেডিং শিডিউল রুটিন PDF

বাংলাদেশসহ আন্তর্জাতিক বাজারে বর্তমানে গ্যাসের দাম আকাশ ছোঁয়া। আর এতে করেই ব্যাহত হচ্ছে বাংলাদেশের প্রয়োজনীয় বিদ্যুৎ উৎপাদন। আর তা পুষিয়ে নিতে আয়োজন করা হয়েছে সিডিউল আকারে লোডশেডিংয়ের। এতে করে সাধারণ থেকে শুরু করে সকল ধরনের মানুষ পড়েছে মহা বিপদে। কারণ বর্তমানে প্রখর তাপমাত্রার কারণে কোথাও টেঁকা যাচ্ছে না। আর সেখানে লোডশেডিংয়ের কারণে ফ্যান, এসি সহ যাবতীয় বিদ্যুৎ চালিত মেশিন বন্ধ রয়েছে। এমত অবস্থায় যেমন লোডশেডিং কারোই কাম্য নয়। ঠিক তেমনিভাবে আন্তর্জাতিক বাজার থেকে চড়া দামে গ্যাস কিনা সম্ভব নয়। তাই কষ্ট হলেও সিডিউল আকারে রুটিন ভিত্তিক লোডশেডিং আমাদেরকে মানতেই হচ্ছে।

সকল জেলার লোডশেডিং সিডিউল

বর্তমানে বাংলাদেশের ৮টি বিভাগের অন্তর্গত ৬৪টি জেলায় মোট ৪৯২ টি উপজেলা রয়েছে। এই সকল জেলা ও উপজেলাতে বাংলাদেশ সরকার কর্তৃক ঘোষিত লোডশেডিং এর জন্য শিডিউল প্রকাশ করা হয়েছে। যা প্রকাশ করেছে বিদ্যুৎ সরবরাহ কৃত কোম্পানিগুলো। দেশে মোট ৬টি বিদ্যুৎ সরবরাহকারী প্রতিষ্ঠান বা কোম্পানি রয়েছে। যেগুলো হচ্ছে, বাংলাদেশ পল্লী বিদ্যুৎ, নেসকো, ডেসকো, ডিপিডিসি সহ আরও দুটি। এই কোম্পানিগুলো তাদের গ্রাহকদের জন্য সকল জেলার লোডশেডিং সিডিউল প্রণয়ন করেছে। চাঁদপুর, লক্ষ্মীপুর, মেহেরপুর, পিরোজপুর, গাজীপুর, শরিয়তপুর, মাদারীপুর, ফরিদপুর, শেরপুর, জামালপুর, দিনাজপুর, রংপুর। সিরাজগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ, হবিগঞ্জ, সুনামগঞ্জ, নারায়ণগঞ্জ, কিশোরগঞ্জ, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, গোপালগঞ্জ। কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, পাবনা, বগুড়া, নওগাঁ, সাতক্ষীরা, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, মাগুরা, খুলনা, ভোলা, বরগুনা, ঢাকা, গাইবান্ধা, নেত্রকোণা। জয়পুরহাট, বাগেরহাট, লালমনিরহাট। কক্সবাজার, মৌলভীবাজার, চট্টগ্রাম, কুড়িগ্রাম, নোয়াখালী, পটুয়াখালী, নড়াইল, টাঙ্গাইল, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, ঝালকাঠি, ফেনী, রাজশাহী, নরসিংদী, রাজবাড়ী, নীলফামারী, বান্দরবান, নাটোর, যশোর, ঝিনাইদহ, বরিশাল, সিলেট, পঞ্চগড়, ঠাকুরগাঁও, ময়মনসিংহ জেলার লোডশেডিং তালিকার সিডিউল দেখুন।

পল্লী বিদ্যুৎ লোডশেডিং তালিকা

বাংলাদেশ বিদ্যুৎ ব্যবহারকৃত গ্রাহকের মধ্যে ৮৫ শতাংশ গ্রাহক পল্লী বিদ্যুতের নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের ব্যবহার করে থাকে। তাই এই অংশে স্পেশালভাবে আমরা বাংলাদেশ পল্লী বিদ্যুতের লোডশেডিং তালিকা বা লিস্ট প্রকাশ করব। এতে করে চলমান লোডশেডিংয়ের ফলে যে দুর্ভোগ পোহাতে হচ্ছে। তা পল্লী বিদ্যুতের গ্রাহকেরা আগে থেকে জানতে পারবে, এবং এতে করে তারা কিছুটা হলেও উপকৃত হবে।

আশা করছি ইতোমধ্যেই এলাকা ভিত্তিক লোডশেডিং সময়সুচি ২০২২ ৬৪ জেলার লোডশেডিং শিডিউল দেখতে এবং ডাউনলোড করতে পেরেছেন। আমরা আশা রাখছি ইনশাআল্লাহ বাংলাদেশের চলমান লোডশেডিং সমস্যা খুব দ্রুতই সমাধান হবে।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button