Sports

[দেখুন] এশিয়া কাপ ২০২২ সময়সূচি বাংলাদেশ সময় কবে, কখন, কোথায় খেলা হবে

[এক নজরে] এশিয়া কাপ ২০২২ সময়সূচি বাংলাদেশ সময় কবে, কখন, কোথায় খেলা হবে

এশিয়া কাপ সময়সূচি

এশিয়া কাপ ২০২২ সময়সূচি বাংলাদেশ সময় কবে, কখন, কোথায় খেলা হবে দেখে নিন এক নজরে এখান থেকে। ক্রিকেট প্রিয় সকল দর্শক ভক্ত ও সমর্থকদের আমন্ত্রণ জানিয়ে শুরু করছি খেলা বিষয়ক আরেকটি নতুন আর্টিকেল। যেখানে আজকে আমরা আপনাদের সাথে শেয়ার করতে চলেছি এশিয়া কাপ ২০২২ এর সময়সূচী। এখানে আপনি জানতে পারবেন ২০২২ সালে অনুষ্ঠিতব্য এশিয়া কাপের সময়সূচি। বাংলাদেশ সময় অনুযায়ী এশিয়া কাপ ম্যাচ কবে, কখন, কোথায় অনুষ্ঠিত হবে এবং কীভাবে দেখতে পাবেন পরুষদের এশিয়া কাপের প্রতিটি খেলা। তো আপনি যদি একজন ক্রিকেট সমর্থক হয়ে উঠত তথ্যগুলি জানতে চান তাহলে এই পোস্টের শুরু থেকে শেষ অবধি দেখুন।

এশিয়া কাপ ২০২২

2022 সালের এশিয়া কাপ পুরুষদের ক্রিকেট খেলা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল শ্রীলঙ্কায়। কিন্তু বর্তমানে শ্রীলংকার রাজনৈতিক ও অর্থনৈতিক পরিস্থিতি ভয়াবহ খারাপ। যার কারণে সংখ্যা ছিল এবারে নির্ধারিত তারিখে কি এশিয়া কাপ গড়াবে মাঠে। পরিবর্তন আসবে কি এশিয়া কাপ সিডিউল? এসকল আশঙ্কা নিয়ে দিন কাটছিল ক্রিকেট প্রিয় দর্শক সমর্থকদের। অবশেষে সঠিক সময়ে অনুষ্ঠিত হয়ে যাচ্ছে এশিয়া কাপ২০২২। তবে শ্রীলঙ্কাতে নয় ভেন্যু পরিবর্তন করে ২০২২ সালের পুরুষদের এশিয়া কাপ মাঠে গড়াচ্ছে সংযুক্ত আরব আমিরাতে (দুবাই)।

এশিয়া কাপ ২০২২ সময়সূচি

এশিয়া কাপ ২০২২ এর সময়সূচী

গত ২ আগস্ট, ২০২২ তারিখ রোজ মঙ্গলবার এশিয়ান ক্রিকেট কাউন্সিল এক প্রেস ব্রিফিংয়ে চূড়ান্ত করেছে এশিয়া কাপ 2022 এর সময়সূচী। এবারের আসরের পর্দা উঠবে আগামী ২৭ আগস্ট, যা চলবে ১১ সেপ্টেম্বর, ২০২২ পর্যন্ত। ২০২২ এবারের আসরের প্রথম দিনই মাঠে নামছে আফগানিস্তান ও শ্রীলঙ্কা দল দুটি ২৭ আগস্ট ম্যাচে একে অপরের মুখোমুখি হবে। এরপর এশিয়া কাপ ২০২২ টুর্নামেন্টের ২য় দিনেই মাঠে নামবে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। ইতিমধ্যেই এসিসি জানিয়েছে যে ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এবারের এশিয়া কাপ টি-টোয়েন্টি ফরম্যাটে আয়োজন করা হচ্ছে। এসিসি আশা প্রকাশ করে বলেছে টি-টোয়েন্টি ফরম্যাটে এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ায় সামনের টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ করা পূর্ব প্রস্তুতি সেরে নিতে পারবে এই টুর্নামেন্টে অংশ নেয়া ৬ টি দল।

ম্যাচ

দিন

তারিখ

দল

গ্রুপ

ভেনু

সময়

শনিবার

২৭ অগাস্ট, ২০২২

শ্রীলঙ্কা বনাম আফগানিস্তান

বি

দুবাই

রাত ৮ টা

রবিবার

২৮ অগাস্ট

ভারত বনাম পাকিস্তান

দুবাই

রাত ৮ টা

মঙ্গলবার

৩০ অগাস্ট

বাংলাদেশ বনাম আফগানিস্তান

বি

শারজাহ

রাত ৮ টা

বুধবার

৩১ অগাস্ট

ভারত বনাম কোয়ালিফায়ার

দুবাই

রাত ৮ টা

বৃহস্পতিবার

১ সেপ্টেম্বর

বাংলাদেশ বনাম শ্রীলংকা

বি

দুবাই

রাত ৮ টা

শুক্রবার

২ সেপ্টেম্বর

কোয়ালিফায়ার বনাম পাকিস্তান

শারজাহ

রাত ৮ টা

শনিবার

৩ সেপ্টেম্বর

  বি১ বনাম বি২

সুপার ৪

শারজাহ

রাত ৮ টা

রবিবার

৪ সেপ্টেম্বর

এ১ বনাম এ২

সুপার ৪

দুবাই

রাত ৮ টা

মঙ্গলবার

৬ সেপ্টেম্বর

এ১ বনাম বি২

সুপার ৪

দুবাই

রাত ৮ টা

১০

বুধাবার

৭ সেপ্টেম্বর

এ২ বনাম বি২

সুপার ৪

দুবাই

রাত ৮ টা

১১

বৃহস্পতিবার

৮ সেপ্টেম্বর

এ১ বনাম বি২

সুপার ৪

দুবাই

রাত ৮ টা

১২

শুক্রবার

৯ সেপ্টেম্বর

বি১ বনাম এ২

সুপার ৪

দুবাই

রাত ৮ টা

১৩

রবিবার

১১ সেপ্টেম্বর

ফাইনাল

দুবাই

রাত ৮ টা

বাংলাদেশ সময় এশিয়া কাপ ম্যাচ কবে, কখন, কোথায় হবে

এবারের এশিয়া কাপে বাংলাদেশসহ মোট ৬টি দল অংশ নিচ্ছে অন্য দেশগুলো হলোঃ ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান। অন্য একটি দলকে আরব-আমিরাত, কুয়েত, সিঙ্গাপুর ও হংকংয়ের মধ্যকার কোয়ালিফায়ার থেকে বেছে নেয়া হবে। এখন জেনে নেয়া যাক বাংলাদেশ সময় অনুযায়ী এশিয়া কাপ ম্যাচ কবে কখন কোথায় অনুষ্ঠিত হবে। বাংলাদেশ সময় সূচি অনুসারে এবারের এশিয়া কাপের সকল ম্যাচ রাত ৮ টায় অনুষ্ঠিত হবে। সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে মোট দুইটি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো। স্টেডিয়াম গুলো হচ্ছে; দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামশারজাহ ক্রিকেট স্টেডিয়াম

যেভাবে দেখবেন এশিয়া কাপ ২০২২ এর খেলা

এশিয়া কাপ 2022 এর সময়সূচী জানা হলো এবার জেনে নেয়া যাক কিভাবে দেখবেন এশিয়া কাপ 2022 এর খেলা ম্যাচ। মোট সাতটি ব্রডকাস্ট টিভি চ্যানেল প্রচার করবে এবারের এশিয়া কাপের প্রতিটি ম্যাচ। যার মাঝে রয়েছে বাংলাদেশের দুটি স্পোর্টস চ্যানেলও। আপনি বাংলাদেশ থেকে গাজী বা জি টিভি ও টি’স্পোর্টস, স্টার স্পোর্টস, সনি স্পোর্টস, পিটিভি, বিটিভি, টেন ক্রিকেট চ্যানেলে সরাসরি সম্প্রচার দেখতে পাবেন এশিয়া কাপের সকল খেলা। এছাড়াও সনি লাইভ বাইস্কোপ ও টফি অ্যাপস এর মাধ্যমে এবং ফেসবুক ও ইউটিউব লাইভ স্ট্রিমিং দেখা যাবে এশিয়া কাপের ম্যাচগুলো।

২৭ আগস্ট মাসের মধ্য দিয়ে পর্দা উঠা এশিয়া কাপ টুর্নামেন্টের এবারের আসরের পর্দা নামবে আগামী ১১ই সেপ্টেম্বর ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে। উপরের অংশ হতে এশিয়া কাপ ২০২২ সময়সূচি দেখে নিন এবং উপভোগ করুন আপনার প্রিয় দলের প্রতিটি খেলা। অতঃপর আমরা প্রত্যাশা করি এশিয়া কাপের প্রতিটি প্রতিদ্বন্দ্বীপূর্ণ ও উপভোগ্য এবং ভালো খেলার মধ্যে দিয়ে বেরিয়ে আসুক এশিয়ার রাজা তথা এশিয়া কাপের চ্যাম্পিয়ন দল।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Back to top button