Result

[পিডিএফ ও ছবি দেখা যাচ্ছে] ৪৪ তম বিসিএস পরীক্ষার রেজাল্ট ২০২২ [BSC ফলাফল দেখুন]

[পিডিএফ ও ছবি দেখা যাচ্ছে] ৪৪ তম বিসিএস পরীক্ষার রেজাল্ট ২০২২ [44 BSC ফলাফল দেখুন]

৪৪ তম বিসিএস পরীক্ষার রেজাল্ট ২০২২

[পিডিএফ ও ছবি দেখা যাচ্ছে] ৪৪ তম বিসিএস পরীক্ষার রেজাল্ট ২০২২ [BSC ফলাফল দেখুন] । সুখবর আপনারা যারা ৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তাদের জন্য । কারণ আজ ২২শে জুন, ২০২২ তারিখ রোজ বুধবার প্রকাশ করা হয়েছে ৪৪ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার রেজাল্ট । উক্তদিন সন্ধ্যা ছয়টায় আনুষ্ঠানিকভাবে এ পরীক্ষার রেজাল্ট প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন । তো আপনারা যারা উক্ত ৪৪ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফলাফলের জন্য অপেক্ষায় ছিলেন । সে অপেক্ষার অবসান ঘটিয়ে ফলাফলটি এখন আপনাদের হাতে । তাই উক্ত পরীক্ষার ফলাফল পিডিএফ ফাইল এবং ছবি আকারে দেখতে নিচের অংশে চোখ রাখুন ।

৪৪ তম বিসিএস পরীক্ষার রেজাল্ট ২০২২

আজ বুধবার 22 জুন, 2022 তারিখ প্রকাশ করা হয়েছে বহুল আলোচিত 44 তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার রেজাল্ট । এর আগে ৪৪ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল প্রকাশের জন্য আজ বুধবার একটি আলোচনা সভার আয়োজন করা হয় । যে আলোচনা সভা শেষে কিছুক্ষণের মধ্যেই ফলাফল প্রকাশ করা হয়েছে । পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইনের উপস্থিতিতে ৪৪ তম বিসিএস পরীক্ষার ফলাফল আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে । উল্লেখ্য যে গত ২৭ মে রোজ শুক্রবার বাংলাদেশের সাতটি বিভাগীয় শহরে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মোট ২ ঘন্টা সময় ব্যাপী অনুষ্ঠিত হয় প্রিলিমিনারি mcq পরীক্ষা । যে পরীক্ষা ২০০ নম্বরের মধ্যে অনুষ্ঠিত হয় । যেখানে মোট নাম্বার ছিল ২০০ প্রতিটি প্রশ্ন ছিল, যার প্রতিটির মান এক নম্বর করে । এবং এ প্রশ্নগুলো মোট দশটি বিষয় থেকে প্রণয়ন করা হয় ।

44 bcs-01

44 bcs-02

44 bcs-03

44 bcs-04

44 bcs-05

44 bcs-06

44 bcs-07

44 bcs-08

 

44 bcs-09

44th BCS Preliminary Exam Result 2022

৪৪ তম বিসিএস প্রিলিমিনারি এমসিকিউ রেজাল্ট ২০২২ প্রকাশ

কিছুক্ষণ আগেই প্রকাশ করা হলো 40 তম বিসিএস প্রিলিমিনারি এমসিকিউ পরীক্ষার ফলাফল । এই পরীক্ষায় অংশ নিয়েছিল মোট ৩ লাখ ৫০ হাজার ৪০০ জন প্রার্থী । কিন্তু আবেদন করেছিল মোট ৩ লাখ ৫০ হাজার ৭১৬ জন প্রার্থী । হিসেবে দেখা যায় নিয়োগ পরীক্ষায় অংশ নেয় নি বা অনুপস্থিত ছিল ৩১৬ জন প্রার্থী । সেই হিসেবে প্রতিটি শূন্য পদের বিপরীতে পরীক্ষায় অংশগ্রহণ করেছে মোট ২০৪ জন প্রার্থী । যেখানে পিলিমিনারি এমসিকিউ ধাপের পরীক্ষার ফলাফল প্রকাশ শেষে উত্তীর্ণ হয়েছে মোট ৪০ হাজার ৪৪২ জন প্রার্থী । যারা প্রাথমিকভাবে পরবর্তী ধাপের লিখিত পরীক্ষার জন্য নির্বাচিত হয়েছে । লিখিত পরীক্ষার তারিখ ও সময়সূচি পরবর্তীতে পিএসসি বোর্ড সভার মাধ্যমে অফিশিয়াল ওয়েবসাইটে এবং প্রার্থীদের মোবাইলে এসএমএসে জানিয়ে দিবে ।

44 bcs-10

44 bcs-11

44 bcs-12

44 bcs-13

44 bcs-14

44 bcs-15

44 bcs-16

44 bcs-17

44 bcs-18

44 bcs-19

44 bcs-20

44 bcs-21

৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল ২০২২

৪৪তম বিসিএসের ফলাফলের পিডিএফ, ছবি ডাউনলোড

গত ৩০ ডিসেম্বর থেকে প্রথম ধাপে ৩১ জানুয়ারি এবং পরে তা বাড়িয়ে ২ মার্চ নির্ধারণ করা ৪৪ তম বিসিএস আবেদনের পেক্ষিতে গত ২৭ মে, ২০২২ তারিখে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে অনুষ্ঠিত ৪৪তম বিসিএস পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে । সি পরীক্ষার ফলাফল প্রথমত পিএসসি তথা বাংলাদেশ কর্ম কমিশনের অফিশিয়াল ওয়েবসাইট www.bpsc.gov.bd প্রকাশ করা হয়েছে । সেখান থেকে সংগ্রহ পূর্বক আমরা ৪৪ তম বিসিএস পরীক্ষার রেজাল্ট ২০২২ পিডিএফ ফাইল ও ছবি আকারে প্রকাশ করলাম । যা আপনারা খুব সহজেই ডাউনলোড করতে পারবেন ।

44 bcs-22

44 bcs-23

৪৪ তম বিসিএস পরীক্ষার রেজাল্ট ২০২২ পিডিএফ ডাউনলোড

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button