Jobs Result

কম্পট্রোলার ও অডিটর জেনারেল কার্যালয় পরীক্ষার ফলাফল ২০২২ [সিজিএ অডিটর রেজাল্ট]

সিজিএ অডিটর রেজাল্ট ২০২২ [কম্পট্রোলার ও অডিটর জেনারেল কার্যালয় নিয়োগ পরীক্ষার ফলাফল]

সিজিএ অডিটর রেজাল্ট

কম্পট্রোলার ও অডিটর জেনারেল কার্যালয় পরীক্ষার ফলাফল ২০২২ [সিজিএ অডিটর রেজাল্ট] দ্রুত প্রকাশ হতে চলছে । নতুন একটি চাকুরীর নিয়োগ পরীক্ষার ফলাফল সংক্রান্ত আর্টিকেলে আপনাদের সকলকে স্বাগতম । আশা করছি সকলে ভালো এবং সুস্থ আছেন । আজকে আমরা কম্পট্রোলার ও অডিটর জেনারেল কার্যালয়ের নিয়োগ পরীক্ষার ফলাফল নিয়ে কথা বলবো । যেখানে এক, এক করে তুলে ধরবো, কবে প্রকাশ হবে সিজিএ অডিটর রেজাল্ট? কিভাবে দেখবেন যাবতীয় বিষয়ে ।

কম্পট্রোলার ও অডিটর জেনারেল কার্যালয় পরীক্ষার ফলাফল ২০২২

গত ২০২০ সালের জুন মাসে প্রকাশ করা হয়েছিল কম্পট্রোলার ও অডিটর জেনারেল কার্যালয়ের একটি নতুন নিয়োগ বিজ্ঞপ্তি । যেখানে ১৪ টি ক্যাটাগরির তে ১ হাজার ১ টি শূন্যপদ ছিল । যার অনলাইনে আবেদন শুরু হয়, ২ই জুন সকাল ১০ টা থেকে এবং শেষ হয় ১ই জুলাই, ২০২০ তারিখ রাত ১১ টা ৫৯ মিনিটে । এক, এক করে ১০ টি ক্যাটাগরির নিয়োগ পরীক্ষা সম্পন্ন হয়েছে । এবং একই সাথে ঐ সকল পদের ফলাফলও প্রকাশ করা হয়েছে । কিন্তু অনেকদিন সময় পর প্রকাশ করা হয়, বাকি পদ গুলোর নিয়োগ পরীক্ষার তারিখ । ঘোষিত তারিখ অনুসারে ইতোমধ্যেই সিজিএ অডিটর পদ সহ অন্য পদের নিয়োগ পরীক্ষা গ্রহণ সম্পন্ন হয়েছে । এখন পালা, তার ফলাফল প্রকাশের ।

সিজিএ অডিটর রেজাল্ট ২০২২

সিজিএ অডিটর পদের চাকুরীর নিয়োগ পরীক্ষা, ৭ই জানুয়ারী, ২০২২ তারিখে অনুষ্ঠিত হয়েছে । প্রথম ধাপের প্রাথমিক বাছাই এই পরীক্ষা এমসিকিউ প্রশ্নপত্রে নেওয়া হয় । যেখানে মোট ৮০ টি বহু নির্বাচনী প্রশ্ন ছিল, যার প্রতিটির মান ১ নম্বর করে । অডিটর পদের এমসিকিউ পরীক্ষা শুরু হয় বিকাল ৩ টায় এবং শেষ হয় ৪ টায় । সরকারী তিতুমীর কলেজ, মহাখালী, ঢাকা সহ মোট ১৩১ টি কেন্দ্রে নেওয়া হয় এই নিয়োগ পরীক্ষা । যেখানে ৫৩৮ টি শূন্যপদে অডিটর পদের এমসিকিউ নিয়োগ পরীক্ষায় অংশ নেয় ৩ লক্ষ ১২ হাজার ৪ শত ৪০ জন প্রার্থী । পরীক্ষায় অংশগ্রহণ করা প্রার্থীর সাথে শূন্যপদের সাথে ভাগ করলে দেখা যায়, প্রতিটি আসনের জন্য লড়ছে মোট ৫৮০ জন করে প্রার্থী । সিজিএ অডিটর রেজাল্ট খুব তারাতারি দেওয়া হবে বলে, আশা করা যাচ্ছে ।

হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয় অডিটর রেজাল্ট

Click Here for Full Result PDF

পদের নাম:
১. অডিটর
মোট শূন্যপদ: ৫৩৮
অডিটর পরীক্ষার তারিখ: ০৭ জানুয়ারী, ২০২২
পরীক্ষার সময়: বিকাল ৩.০০ থেকে ৪.০০ টা
পরীক্ষার ধরন: এমসিকিউ

আরও দেখুন: সিজিএ অডিটর পরীক্ষার প্রশ্ন ও সমাধান

সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বাংলাদেশের কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল এর কার্যালয় এবং এর অধীন ফিমাসহ অন্যান্য অডিট অধিদপ্তরের অডিটর (১১তম গ্রেড) শূন্য পদে জনবল নিয়ােগের লক্ষ্যে ১৭/১২/২০২১ খ্রি: তারিখ শুক্রবার বিকাল ০৩.০০ ঘটিকায় লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। উত্ত পরীক্ষায় নিম্নলিখিত প্রার্থীগণ সাময়িকভাবে উত্তীর্ণ হয়ে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত হয়েছেন:

অডিটর লিখিত পরীক্ষার ফলাফল

অডিটর নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশ

কবে দিবে অডিটর নিয়োগ পরীক্ষার রেজাল্ট? কিভাবে এবং কোথায় পাওয়া যাবে ফল? আসুন জেনে নেওয়া যাক এ বিষয়ে বিস্তারিত তথ্য গুলো । আমরা জানি যে, বর্তমানে পরীক্ষা শেষে, পরীক্ষায় দিনই প্রকাশ করা হয় ফলাফল । কিন্তু অডিটর পদের নিয়োগ পরীক্ষার প্রার্থী সংখ্যা বেশি হওয়াতে তা হয়নি । সিজিএ এর মহাপরিচালক আমাদের জানান যে, যেহেতু পরীক্ষায় অংশগ্রহণ করা প্রার্থী সংখ্যা বেশি, তাই অডিটর রেজাল্ট প্রকাশ হতে কিছুটা সময় লাগবে । কবে প্রকাশ হবে, এ বিষয়ে তিনি কোন সুস্পষ্ট তারিখ উল্লেখ করেননি ।

সিজিএ এম.সি.কিউ-লিখিত পরীক্ষার ফলাফল দ্রুত প্রকাশ হবে। এখানে রেজাল্ট জানা যাবে

সিজিএ নিয়োগ পরীক্ষার ফলাফল, দ্রুত পেতে আমাদের গ্রুপে জয়েন করুন [এখানে ক্লিক করে 🎯]

উপসংহার

সিজিএ অডিটর রেজাল্ট ২০২২ নিয়ে সকল রকমের তথ্য- উপাত্ত তুলে ধরেছি । আশা করছি আপনারা যারা কম্পট্রোলার ও অডিটর জেনারেল কার্যালয় নিয়োগ পরীক্ষায় অংশ নিয়েছেন তাঁরা এই আর্টিকেল থেকে উপকৃত হয়েছেন । ফলাফল অফিচিয়াল ভাবে সিজিএ এর ওয়েবসাইটে প্রকাশ হবার পর, তা আমরা এখানে আপডেট করবো । ততোক্ষণ পর্যন্ত আমাদের সাথেই থাকুন, সকলের ভালো ফলাফলের প্রত্যাশায়, আল্লাহ্‌ হাফেজ ।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button