Questions Solution

হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয়ের (সিজিএ) অফিস সহায়ক পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২

সিজিএ অফিস সহায়ক পরীক্ষার প্রশ্ন ও সমাধান ২০২২ পিডিএফ ডাউনলোড

হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয়ের জুনিয়র অডিটর পরীক্ষার প্রশ্ন সমাধান

বিসমিল্লাহির রাহমানির রাহীম, হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয়ের (সিজিএ) অফিস সহায়ক পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২ । প্রশ্ন ও সমাধানের এই পর্বে আপনাদের সকলকে জানায় আমন্ত্রণ । আজকে আমরা নতুন একটি সরকারী চাকুরীর নিয়োগ পরীক্ষার প্রশ্নের সমাধান দিতে চলেছি । যেখানে দেওয়া হবে হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয়ের (সিজিএ) চাকুরীর নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান । যে নিয়োগ পরীক্ষার প্রাথমিক বাছাই এমসিকিউ ও লিখিত দুটি ধাপের প্রশ্নসহ সমাধান এখানে পাবেন । যার জন্য আপনাকে সম্পন্ন আর্টিকেলটি লক্ষ্য রাখতে ও পড়তে হবে ।

সিজিএ অফিস সহায়ক পরীক্ষার সংক্ষিপ্ত কিছু তথ্য

পরীক্ষা নিয়ন্ত্রকঃ হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয়
পরীক্ষার ধরনঃ প্রাথমিক বাছাই (এমসিকিউ)
পদের নামঃ জুনিয়র অডিটর
শূন্যপদ সংখ্যাঃ ২৫৫টি
পরীক্ষার তারিখঃ ৭ অক্টোবর, ২০২২
সময়ঃ বিকাল ৩ টা থেকে ৪ টা ৫ মিনিট পর্যন্ত
পূর্ণমানঃ ৮০ নম্বর
নেগেটিভ মার্কঃ নেই
অফিচিয়াল ওয়েবসাইটঃ www.cga.gov.bd

হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয়ের অফিস সহায়ক পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২

আপনি কি হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয়ের অফিস সহায়ক পদে আবেদনকৃত একজন প্রার্থী । তাহলে উক্ত পদের নিয়োগ পরীক্ষা শেষে আপনি এখন প্রশ্নপত্র ও সমাধান খুঁজছেন । অথবা পরীক্ষা শেষে হবার পর একই কাজটি করবেন, তাহলে আমরা বলছি আপনি একদম সঠিক স্থানেই এসে হাজীর হয়েছেন । কারণ আমরা হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয়ের অফিস সহায়ক পদের নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান দিবো । যার প্রথম ধাপের প্রাথমিক বাছাই এমসিকিউ পরীক্ষা ইতোমধ্যেই অনুষ্ঠিত হয়েছে ।

CGA Office Sohayok Question

CGA Office Assistant Q

(উত্তর দেখুন পাশের লিংকে) [সিজিএ অফিস সহায়ক] হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয় পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২

আজ ৭ অক্টোবর, ২০২২ তারিখ শুক্রবারে অনুষ্ঠিত হয়ে গেল সিজিএ জুনিয়র অডিটর পদের পরীক্ষা । প্রথম ধাপের এই পরীক্ষা বিকাল ৩ টায় শুরু হয় এবং ০৪.০৫ ঘটিকায় শেষ হয় । ১ ঘণ্টা ৫ মিনিট ব্যাপী অনুষ্ঠিত এই পরীক্ষা মোট ৮০ নম্বরের মাঝে নেওয়া হয়েছে । যার প্রতিটি প্রশ্নের মান ১ নম্বর করে । পরীক্ষা শেষে আমরা ইতোমধ্যেই অফিস সহায়ক পদের প্রশ্নপত্র প্রকাশ করেছি এবং একই সাথে প্রশ্ন সমাধানের কাজ চলছে ।

সিজিএ অফিস সহায়ক পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২

২৫৫টি শূন্যপদের অফিস সহায়ক পদের চাকুরীর নিয়োগ পরীক্ষা গ্রহণ সম্পন্ন হয়েছে । ঢাকার মোট ১৭৪ টি কেন্দ্র মোট ৩ লক্ষ ৭৮ হাজার ৯ শত ৬১ জন প্রার্থীগ্রহণ করেন উক্ত পদের এমসিকিউ পরীক্ষায় । যার প্রশ্নসহ সঠিক সমাধান পেতে অংশ নেওয়া প্রার্থীরা মুখীয়ে রয়েছে । যার মূল কারণ হচ্ছে সিজিএ অফিস সহায়ক পরীক্ষার প্রশ্ন সমাধান দেখার মাধ্যমে তাঁরা তাঁদের উত্তরের সাথে মিল করণ করে দেখতে পারে । এতে করে সহজেই জানা যাবে ঠিক কতটি প্রশ্নের উত্তর তাঁরা সঠিক দিয়েছে, এবং কতটিই বা ভুল করেছে । তাই তারাতারি নিচের অংশ হতে দেখে নাও জুনিয়র অডিটর পদের বাংলা, ইংরেজি, গণিত ও সাধারণ জ্ঞান অংশের প্রশ্নসহ সমাধান ।

আরও দেখুনসিজিএ জুনিয়র অডিটর পরীক্ষার ফলাফল

শেষ কথা

সিজিএ অফিস সহায়ক প্রশ্ন সমাধান ২০২২ – প্রতিটি বিষয় হতে প্রণয়নকৃত প্রশ্নের সঠিক সমাধান সরবাহ করা হয়েছে । যাতে করে আপনাদের চাহিদা মতো এক, এক করে সকল প্রশ্নের উত্তর পান । উল্লেখ্য যে, আমাদের দেওয়া অফিস সহায়ক পদের নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান বিভিন্ন ওয়েব পোর্টাল ও সামাজিক যোগাযোগ থেকে সংগ্রহ করা হয়েছে । তাই কোন প্রশ্নের উত্তর ভুল হলে এবং একই সাথে আপনার সঠিক উত্তর জানা থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন, ধন্যবাদ ।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Back to top button