Questions Solution

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২ অফিস সহকারী কম্পিউটার মুদ্রাক্ষরিক

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২ অফিস সহকারী কম্পিউটার মুদ্রাক্ষরিক PDF

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর পরীক্ষার প্রশ্ন সমাধান

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর (ডিএই) এর নিয়োগ পরীক্ষার প্রশ্ন ও সমাধান নিয়ে উপস্থিত হলাম উক্ত আর্টিকেলে। আপনারা যারা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের চাকরির নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করেছেন, অথবা করতে চলেছেন এমন সকল প্রার্থীদের আমন্ত্রণ জানাচ্ছি। কেননা এ পর্বে আপনারা পেতে চলেছেন উক্ত ডিএই নিয়োগ পরীক্ষার সকল ধাপের প্রশ্নপত্র ও তার সমাধান। ডি এ ই অথবা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর যা বাংলাদেশের কৃষি গবেষণা থেকে শুরু করে কৃষি বিষয়ক সকল কাজে সহায়তা করে থাকে। আর এসকল কাজে বিভিন্ন পদে নিয়োগ দেয়া হয়ে থাকে, নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের পর নিয়োগ পরীক্ষা গ্রহণের মাধ্যমে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২

বাংলাদেশ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বিভিন্ন পদে চাকরির নিয়োগ প্রথম ধাপের লিখিত পরীক্ষা গ্রহণ করা হয়েছে। যা ঢাকা শহরের মোট ৯৭টি কেন্দ্রে সকাল ১০:৩০ এ শুরু হয় বেলা ১২ টায় শেষ হয়। যেখানে প্রার্থীদের প্রথম ধাপে লিখিত পরীক্ষার এমসিকিউ প্রশ্নপত্র অধীনে নেয়া হয়। mcq প্রশ্ন পত্রের প্রশ্ন ছিল মোট ৭০টি যার প্রতিটির মান ১ নম্বর করে। উক্ত কি সম্প্রসারণ অধিদপ্তরের নিয়োগ পরীক্ষা শেষে পরীক্ষায় অংশগ্রহণ করা প্রার্থীরা প্রশ্নপত্রসহ সমাধান খুঁজবে। যার কারণে আমরা উপস্থিত হয়েছি এই আর্টিকেলে তাদের কাঙ্ক্ষিত প্রশ্নসহ সমাধান প্রদান করতে।

ডিএই পরীক্ষার প্রশ্ন ও উত্তর ২০২২

আজ ২১ শে অক্টোবর, ২০২২ তারিখ রোজ শুক্রবার অনুষ্ঠিত হয়ে গেল ডিএই অফিস সহকারী কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের পরীক্ষা। ৫০৬ টি পদে উক্ত কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অফিস সহকারী কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের নিয়োগ লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন মোট ২ লক্ষ ৫৫ হাজার ২৯২ জন প্রার্থী। যারা আজকে অনুষ্ঠিত পরীক্ষার প্রশ্নপত্রের উত্তর গুলো বিভিন্ন জায়গায় খুঁজছে। যার কারণ তারা জানতে চাই উক্ত ডিএই পরীক্ষার প্রশ্নসহ তার সঠিক উত্তরগুলো। তাই আমরা এ পর্বে হাজির হইলাম DAE পরীক্ষার প্রশ্নের উত্তর নিয়ে।

new সমাজসেবা অধিদপ্তর ইউনিয়ন সমাজকর্মী পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২

অফিস সহকারী কম্পিউটার মুদ্রাক্ষরিক এমসিকিউ প্রশ্ন সমাধান ২০২২

অফিস সহকারী কম্পিউটার মুদ্রাক্ষরিক উক্ত পদের কাজ হচ্ছে অফিসের যাবতীয় কাজ শক্তি ও কম্পিউটারের মাধ্যমে করা বা টাইপিং করা। উক্ত পদে নিয়োগ দেয়ার জন্য কৃষি সম্প্রসারণ অধিদপ্তর গত ২০১৯ সালে একটি বিশাল শুন্য পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। যার ভিত্তিতে অফিস সহকারী কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের mcq পরীক্ষা গ্রহণ করা হয়েছে। আমরা উক্ত কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অফিস সহকারী কম্পিউটার পদের mcq পরীক্ষার বাংলা, ইংরেজী, গণিত ও সাধারণজ্ঞান অংশের প্রশ্নের সমাধান উপরের অংশে তুলে ধরেছি।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Back to top button