Routine

[নতুন সংশোধিত রুটিন] দাখিল পরীক্ষার রুটিন ২০২২ pdf [মাদ্রাসা শিক্ষাবোর্ড]

[নতুন রুটিন] দাখিল পরীক্ষার রুটিন ২০২২ pdf ডাউনলোড [মাদ্রাসা শিক্ষাবোর্ড]

দাখিল পরীক্ষার রুটিন

[নতুন সংশোধিত রুটিন] দাখিল পরীক্ষার রুটিন ২০২২ pdf [মাদ্রাসা শিক্ষাবোর্ড] এখানে দেখুন ও ডাউনলোড করুন। বিসমিল্লাহির রাহমানির রাহিম, আসসালামু আলাইকুম সকলের সুন্দর জীবন ও সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি এই আর্টিকেলটি। যেখানে আমরা আপনাদের সাথে শেয়ার করব মাদ্রাসা শিক্ষা বোর্ডের এসএসসি দাখিল পরীক্ষার রুটিন। তাই আপনি যদি ২০২২ সালের দাখিল পরীক্ষার্থী হন এবং রুটিনের অপেক্ষায় থাকেন। তাহলে এই আর্টিকেলটি শুরু থেকে শেষ অবধি দেখুন এবং মনোযোগ সহকারে পড়ুন। এতে করে আপনি জানতে পারবেন দাখিল পরীক্ষার রুটিন কবে, কখন প্রকাশ করা হবে। এবং প্রকাশিত রুটিন কিভাবে ছবি ও পিডিএফ ফাইল আকারে ডাউনলোড করবেন।

দাখিল পরীক্ষার রুটিন ২০২২

২০২২ শিক্ষাবর্ষের দাখিল ও সমমানের পরীক্ষা গত ১৯ জুন অনুষ্ঠিত হওয়ার সময়সূচী ছিল। কিন্তু হঠাৎ করে সিলেট, সুনামগঞ্জ, কুড়িগ্রাম, দিনাজপুরসহ দেশের কয়েকটি এলাকায় ভয়াবহ বন্যার কারণে ১৭ জুন পরীক্ষা শুরুর দুই দিন আগে তা স্থগিত করা হয়। যার ফলে দাখিল ও সমমানের প্রায় ২০ লাখ ২২ হাজার পরীক্ষার্থী অনিশ্চয়তার মধ্যে পড়ে। এ অবস্থায় পরীক্ষা শুরুর নতুন তারিখ ঘোষণা করা হতে পারে আজ (১৭ জুন)। পরীক্ষা নিয়ে আজ রোববার দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলন ডেকেছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। এই সংবাদ সম্মেলন থেকে দাখিল পরীক্ষার রুটিন ঘোষণা করা হতে পারে।

SSC দাখিল নতুন সংশোধিত রুটিন ২০২২

সিলেট ও সুনামগঞ্জ জেলায় এসএসসি ও দাখিলের মোট ১১ হাজার ২৬৮ পরীক্ষার্থীর পাঠ্যবই ক্ষতিগ্রস্ত হয়েছে। যাদের নতুন বই দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং ইতিমধ্যেই সে কার্যক্রম শুরু হয়ে গেছে বলে জানিয়েছেন এনসিটিবির একজন কর্মকর্তা। আশা করা যাচ্ছে যে আগামী এক সপ্তাহের মধ্যে সম্পূর্ণ হবে। আজ নতুন ও সংশোধিত দাখিল পরীক্ষার রুটিন প্রকাশ করা হলে তা ১৫ আগস্টের পর যেকোনো দিন থেকে পরীক্ষা শুরু হবে। কারণ ১৫ আগস্ট দেশে জাতীয় শোক পালন করা হয়। যে কারণে এর আগে দাখিল ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হবার কোন সম্ভাবনা নেই। তাই আশা করা যাচ্ছে এবারের দাখিল পরীক্ষার নতুন সংশোধিত রুটিনের আলোকে আগস্ট মাসের মাঝামাঝি সময়ে অনুষ্ঠিত হবে।

দাখিল পরীক্ষার সংশোধিত রুটিন ২০২২

মাদ্রাসা এসএসসি পরীক্ষার রুটিন

আরও দেখুন ∎ এসএসসি পরীক্ষার রুটিন ২০২২ PDF প্রকাশ [সকল বোর্ড এবং বিভাগের]

দাখিলে যেদিন যে পরীক্ষা

২০২২ সালের দাখিল পরীক্ষার ঘোষিত সময়সূচি অনুযায়ী, কোরআন মাজিদ ও তাজভিদ এবং পদার্থবিজ্ঞান (তত্ত্বীয়) বিষয়ের পরীক্ষা হবে প্রথম দিন (-অগাস্ট) এবং (-অগাস্ট) হবে হাদিস শরিফের পরীক্ষা। আর () অনুষ্ঠিত হবে ইসলামের ইতিহাস, রসায়ন (তত্ত্বীয়), তাজভিদ নসর ও নজম (মুজাব্বিদ গ্রুপ) এবং তাজভিদ (হিফজুল কোরআন গ্রুপ)।

মাদ্রাসা শিক্ষাবোর্ডের এসএসসি দাখিল পরীক্ষার সময়সূচী ২০২২

প্রকাশ করা হয়েছে ২০২২ সালের মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিতব্য দাখিল ও সমমানের পরীক্ষার সময়সূচি। যা আজ ১৭ ই জুলাই রোজ রবিবারে আনুষ্ঠানিকভাবে প্রকাশ করে শিক্ষা মন্ত্রী দীপু মনি। মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে এবারে দাখিল ও সমমান পরীক্ষায় অংশগ্রহণ করবেন মোট ২ লাখ ৭৮ হাজার ৭১০ জন পরীক্ষার্থী। গতবার যার সংখ্যা ছিল ২ লাখ ৯২ হাজার ৫৬৯ জন। উল্লেখ্য যে মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল পরীক্ষার রুটিন সময়সূচি মাদ্রাসা শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যাবে যা ছবি এবং পিডিএফ ফাইল আকারে ডাউনলোড করতে পারবেন সহজেই।

শেষের কথা

প্রকাশিত দাখিল পরীক্ষার রুটিন ২০২২ অনুযায়ী আপনারা সকলে পরীক্ষার প্রস্তুতি গ্রহণ করুন। এবং উক্ত দাখিল ও সমমানের পরীক্ষায় সগর্বে ভালো ফলাফলের সাথে উত্তীর্ণ হন এমনই প্রত্যাশা করি আমরা। আমাদের ওয়েবসাইটটি পরিদর্শন করায় আপনাদের সকলকে অশেষ ধন্যবাদ আল্লা হাফেজ।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Back to top button