NU Result

ডিগ্রি ২য় বর্ষের রেজাল্ট ২০২২ প্রকাশ [ডিগ্রি পাস ও কোর্স পরীক্ষা দ্বিতীয় বর্ষ ফলাফল]

ডিগ্রি ২য় বর্ষের রেজাল্ট ২০২২ প্রকাশ [ডিগ্রি পাস ও কোর্স সার্টিফিকেট দ্বিতীয় বর্ষ ফলাফল]

ডিগ্রি ২য় বর্ষের রেজাল্ট

মার্কশিট সহ দেখুন এখানে ডিগ্রি ২য় বর্ষের রেজাল্ট ২০২২ প্রকাশ [ডিগ্রি পাস ও কোর্স দ্বিতীয় বর্ষ ফলাফল]। বিসমিল্লাহির রাহমানির রাহিম, জাতীয় বিশ্ববিদ্যালয়ের আরও একটি নতুন পরীক্ষার রেজাল্ট সংক্রান্ত আর্টিকেলে সকলকে জানাই স্বাগতম। আজকে আমরা উক্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি পাস কোর্সের ফলাফল নিয়ে আলোচনা করব। যেখানে ডিগ্রি ২য় বর্ষের রেজাল্ট নিয়ে সাজানো হয়েছে পুরো অংশটি। এতে আপনি জানতে পারবেন ডিগ্রি ২য় বর্ষের রেজাল্ট কবে দিবে? ডিগ্রি দ্বিতীয় বর্ষের রেজাল্ট দেখার নিয়মাবলী অনলাইন ও এসএমএস এর মাধ্যমে। তো চলুন কথা না বাড়িয়ে মূল আলোচনায় যাক, পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়বেন।

ডিগ্রি ২য় বর্ষের রেজাল্ট ২০২২

২০১৮-১৯ শিক্ষাবর্ষের ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষা ইতোমধ্যেই গ্রহণ করা হয়েছে। যা শুরু হয় গত ৪ এপ্রিল থেকে এবং প্রায় দেড় মাস ব্যাপী চলে শেষ হয়েছে মে মাসের ২৫ তারিখে। যাতে সারাদেশের ২৯৫টি কেন্দ্রে মোট ৪টি ডিগ্রি বিষয়ে ৭৯৭টি কলেজের ২ লাখ ৪৬ হাজার ৪৬৯ জন পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করে। যারা এখন উক্ত ডিগ্রি দ্বিতীয় বর্ষের রেজাল্টের অপেক্ষায় রয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি পাস ও কোর্স দ্বিতীয় বর্ষ পরীক্ষার ফলাফল ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত 2020 সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট দ্বিতীয় বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। আজ সাথেই ২৪ আগস্ট, ২০২২ বুধবার এ পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অধিদপ্তরের পরিচালক মোঃ আতাউর রহমান আনুষ্ঠানিকভাবে দুপুর ৪টায় এ ঘোষণা দেয়। ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষায় গড় পাসের হার ৯৪ দশমিক ৯২ শতাংশ। ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষাই নিয়মিত অনিয়মিত পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ৬০ হাজার ১৭৯ জন। আর মানোন্নয়ন শিক্ষার্থীর সংখ্যা ছিল ৩৫ হাজার ৫৬৯ জন। রাত ৮টা থেকে এসএমএসের মাধ্যমে এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে থেকে জানা যাবে ফলাফল।

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি দ্বিতীয় বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশ

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ২য় বর্ষ রেজাল্ট ২০২২ [মার্কশীটসহ জিপিএ পয়েন্ট]

NU ডিগ্রি দ্বিতীয় বর্ষ রেজাল্ট ২০২২ প্রকাশ

পরীক্ষা গ্রহণের তিন মাস চার দিন পর প্রকাশ করা হয়েছে NU ডিগ্রি দ্বিতীয় বর্ষ পরীক্ষার রেজাল্ট। যা আজ 28 আগস্ট 2012 তারিখে প্রকাশ করা হয়। প্রকাশিত ফলাফল অনুযায়ী ডিগ্রি দ্বিতীয় বর্ষ হতে তৃতীয় বর্ষে উত্তীর্ণ হয়েছে বা প্রমোশন পেয়েছে মোট ২ লাখ ১২ হাজার ৮৪৫ জন পরীক্ষার্থী। তবে যারা ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষায় যারা তিনটির কম বিষয়ে অকৃতকার্য হয়েছে, তারাও তৃতীয় বর্ষে প্রমোশন পাবে। কিন্তু যারা তিনটি বিষয়ের বেশি বিষয়ে ফেল পড়েছে, তারা তৃতীয় তথা ডিগ্রী ফাইনাল ইয়ারে প্রমোশন পাবেনা।

ডিগ্রি ২য় বর্ষের রেজাল্ট দেখার নিয়ম ও লিংক

ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ করা অনেক পরীক্ষার্থী জানেনা রেজাল্ট দেখার সঠিক নিয়মাবলী। এতে করে রেজাল্ট প্রকাশের পর অনেক সময় পেরিয়ে গেলেও কাঙ্খিত রেজাল্ট পায়না। তাই আবশ্যিকভাবে জানা প্রয়োজন কিভাবে ডিগ্রি ২য় বর্ষের রেজাল্ট কিভাবে দেখতে হয় ও রেজাল্ট দেখার লিংক কোনটি। যার কারণে এই অংশে আপনাদের জন্য ডিগ্রি দ্বিতীয় বর্ষের রেজাল্ট বের করার নিয়ম ও লিংক তুলে ধরলাম।

অনলাইনে

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফলাফল বা রেজাল্ট প্রকাশিত দুটি ওয়েবসাইটের মাধ্যমে আপনি পেতে পারেন ডিগ্রি ২য় বর্ষের রেজাল্ট। তবে তার আগে জানতে হবে অনলাইনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ব্যবহার করে কিভাবে রেজাল্ট দেখতে হয়।

  • প্রথমেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের এই ওয়েবসাইটটি পরিদর্শন করেন ● www.nu.ac.bd/results
  • এবার বাম পাসে থাকা ❝ডিগ্রী❞ অপশনটি সিলেক্ট করুন
  • এখন সেখান থেকে ❝২য় বর্ষ❞ তে ক্লিক করুন
  • উক্ত ধাপে ❝পরীক্ষার রোল নম্বর, রেজিস্ট্রেশন, পরীক্ষার বছর, দিয়ে ক্যাপচা ঘরটি❞ সঠিকভাবে সমাধান করুন
  • শেষ ধাপে ❝রেজাল্ট অনুসন্ধান❞ বাটনে ক্লিক করুন

মোবাইল এসএমএস এর মাধ্যমে

আপনি যদি সার্ভার লোডের বা ডাউনের ঝামেলায় না পড়তে চান। তবে ডিগ্রি ২য় বর্ষের রেজাল্ট মোবাইল এসএমএসের মাধ্যমে সহজেই দেখতে পারেন। এতে করে যে কোন মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুন ❝NU<Space>D2<Space<>Roll No❞ এবং তা ১৬২২২ নম্বরে সেন্ড করুন। তাহলে ফিরতি এসএমএসে আপনাকে বিষয়ভিত্তিক কোডে মার্কশিট সহ রেজাল্ট জানিয়ে দিবে।

শেষের কথা

ডিগ্রি ২য় বর্ষের রেজাল্ট ২০২২ প্রকাশের পর যারা সফলভাবে উত্তীর্ণ হয়েছেন তাদের সকলকে জানাই অভিনন্দন। এবং একই সাথে যারা উত্তীর্ণ হতে পারেননি বা অকৃতকার্য হয়েছেন। তাদের উদ্দেশ্যে বলি চিন্তার কোন কারণ নেই। কারণ আপনি পুনরায় উক্ত বিষয়ে মানোন্নয়ন পরীক্ষা দিতে পারবেন। অতঃপর সকলকে অশেষ ধন্যবাদ উক্ত আর্টিকেলটি সময় নিয়ে পড়ার জন্য। সকলে ভাল থাকবেন এই শুভ কামনায় আল্লাহ হাফেজ।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Back to top button