Admission Result

[১ম মেধাতালিকা] ডিগ্রি ভর্তি রেজাল্ট ২০২২ জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ভর্তির ফলাফল

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ভর্তি রেজাল্ট ২০২২ (১ম মেধা তালিকা ফলাফল)

ডিগ্রি ভর্তি রেজাল্ট

ডিগ্রি ভর্তি রেজাল্ট ২০২২ খুব দ্রুতই প্রকাশ করতে চলেছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ২০২১-২২ শিক্ষাবর্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ডিগ্রি ভর্তি কার্যক্রমের আবেদন শুরু হয় গত ১৮ সেপ্টেম্বর থেকে যার শেষ তারিখ ১১ অক্টোবর, ২০২২ তারিখ। ইতোমধ্যেই যা গ্রহণ সম্পন্ন হয়েছে এখন উক্ত ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্সে ভর্তিতে যারা আবেদন করেছে তারা অপেক্ষায় রয়েছে রেজাল্ট বা ফলাফল প্রকাশের জন্য। এ পর্বে আমরা আপনাদের সাথে আলোচনা করব ডিগ্রি ভর্তি রেজাল্ট ২০২২ কবে, কখন ও কোথায় প্রকাশ করবে। এবং রেজাল্ট পরবর্তী তা দেখার নিয়মাবলি সম্পর্কে।

ডিগ্রি ভর্তি রেজাল্ট ২০২২

সাধারণত অনার্স ভর্তি কার্যক্রম শেষে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজন করা হয় ডিগ্রি ভর্তির আবেদনের। প্রথমে অনার্স ভর্তির আবেদনের পর সেখানে প্রথম ও দ্বিতীয় মেধা তালিকা ফলাফলের পর। দেয়া হয় রিলিজ স্লিপ যার ১ম ও ২য় ধাপের ফলাফল শেষে যে সকল শিক্ষার্থীরা অনার্সে স্থান পান না, অথবা যারা ডিগ্রী সার্টিফিকেট ও পাশ কোর্সে ভর্তি হতে চান। তাদের জন্য প্রকাশ করা হয় ডিগ্রি ভর্তি বিজ্ঞপ্তি। শিক্ষার্থীদের আবেদনের ভিত্তিতে প্রকাশ করা হয় ডিগ্রি ভর্তি রেজাল্ট।

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ভর্তির ফলাফল ২০২২

২০২১-২২ শিক্ষাবর্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্সের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় গত ১৫ সেপ্টেম্বর। যেখানে ডিগ্রী ভর্তির অনলাইনে প্রাথমিক আবেদন শুরু হয় ১৮ সেপ্টেম্বর থেকে এবং যা চলমান থাকে ১১ই অক্টোবর বিকাল ৫ টা পর্যন্ত। যার ভিত্তিতে কলেজ কর্তৃপক্ষ অনলাইনে প্রাথমিক আবেদন ফরম নিশ্চায়ন করে ১৯শে অক্টোবর। এ সকল কার্যক্রম শেষে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রকাশ করা হবে ডিগ্রি ভর্তির ফলাফলের ১ম মেধা তালিকা। যারা প্রথম মেধা তালিকায় ভর্তির সুযোগ পাবে, তাদের জন্য নির্ধারিত তারিখ দেয়া হবে। এছাড়াও যারা প্রথম মেধা তালিকায় স্থান পাবে না, তাদের দ্বিতীয় মেধা তালিকা ফলাফলের জন্য অপেক্ষা করতে হবে।যার মাঝে নতুন করে আবেদনের কোন প্রয়োজন নেই।

যেভাবে দেখবেন ডিগ্রি ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২

ডিগ্রি ভর্তি রেজাল্টের জন্য অপেক্ষায় থাকা শিক্ষার্থীরা অবশেষে যখন জানতে পারেন রেজাল্ট প্রকাশ করেছে। তখন স্বাভাবিকভাবেই তারা রেজাল্ট দেখার জন্য বিভিন্ন ভাবে চেষ্টা করে। কিন্তু অনেকেই জানেনা কিভাবে ডিগ্রী ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখতে হয় তার সঠিক নিয়মাবলী। তাই আমরা এ পর্বে নিচের অংশ আপনাদের জন্য তুলে ধরলাম অনলাইন এবং এসএমএসের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ভর্তি রেজাল্ট দেখার পদ্ধতি গুলো।

অনলাইন

বর্তমানে আমাদের প্রয়োজনীয় সকল কিছুই অনলাইনে সহজলভ্য ভাবে পাওয়া বা করা যায়। ঠিক একই ভাবে অনলাইনের মাধ্যমে আপনি খুব সহজ ও দ্রুত সময়ের মধ্যে দেখতে পারেন আপনার কাঙ্খিত ডিগ্রী ভর্তি পরীক্ষার রেজাল্ট । তার জন্য আপনাকে কিছু করণীয় ও নিয়ম-কানুন অনুসারন করতে হবে। যা নিচের অংশে ক্রমান্বয়ে তুলে ধরা হলো।

ডিগ্রি ভর্তি পরীক্ষার রেজাল্ট অনলাইন

  • প্রথমে ডিগ্রী ভর্তি বিষয়ক অফিশিয়াল ওয়েব সাইটটি ভিজিট করুন: https://www.nu.ac.bd/admissions
  • এবার আপনার ইউজার আইডি ও পাসওয়ার্ড দিন
  • এখন লগ-ইন বাটনে ক্লিক করুন, মেধা তালিকার চলে এসবে

মোবাইল এসএমএসে

সার্ভার ডাউন ঝামেলাই পরতে না চাইলে বা অন্য পদ্ধতি ব্যবহারের মাধ্যমে ডিগ্রী ভর্তি পরীক্ষার ফলাফল জানতে চাইলে। আপনি মোবাইল এসএমএসের সাহায্য নিতে পারেন। এতে করে আপনি যে কোন অপারেটরের সিম থেকে মোবাইল এসএমএসের অপশনে গিয়ে টাইপ করুন

NU <space> ATDG <space> Admission Roll and Send to 16222
Example: NU ATDG 123456 and Send to 16222

ফিরতি এসএমএসে ভর্তির মেধাতালিকা জানিয়ে দেয়া হবে। উল্লেখ্য যে প্রতিটি এসএমএসের জন্য ব্যালেন্স হতে ২.৭৫ টাকা চার্জ ধার্য করা হবে।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Back to top button