Jobs Result

খাদ্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২১ প্রকাশ [উপ খাদ্য পরিদর্শক, অফিস সহকারী]

খাদ্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার রেজাল্ট ২০২১ প্রকাশ [উপ খাদ্য পরিদর্শক, অফিস সহকারী]

dgfood result

খাদ্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২১ । আজকের পোস্টটিতে আমরা খাদ্য অধিদপ্তরের চাকুরীর নিয়োগ পরীক্ষার ফলাফল নিয়ে কথা বলবো । যেখানে খাদ্য অধিদপ্তরের সহকারী উপ খাদ্য পরিদর্শক পোস্টের নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ । এবং ফলাফল প্রকাশ করা হলে, সেই ফলাফলের ছবি এবং পিডিএফ ফাইল এখানে তুলে ধরবো । উল্লেখ্য যে উক্ত বিষয়ে বিস্তারিত জানতে পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন ।

খাদ্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষা ২০২১ ফলাফল

খাদ্য অধিদপ্তরের বিভিন্ন পোস্টের জনবল নিয়োগ প্রক্রিয়া কিছু নিয়োগ পরীক্ষার মাধ্যমে সম্পন্ন হয়ে থাকে । যেখানে পোস্ট ভেদে ২ টি এবং ৩ টি ধাপে সম্পন্ন হয় নিয়োগ কার্যক্রম । যার প্রথমটি প্রাথমিক বাছাই এমসিকিউ, দ্বিতীয় ধাপে লিখিত এবং তৃতীয় তথা শেষ ধাপে মৌখিক এবং পদ ভেবে ব্যবহারিক পরীক্ষা নেওয়া হয় । এসকল পরীক্ষা শেষে একটি নিদিষ্ট সময়ে উক্ত পরীক্ষার ফলাফল গুলো খাদ্য অধিদপ্তরদের অফিচিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয় । এবং একই সাথে উত্তীর্ণ প্রার্থীদের মোবাইল এসএমএস এর মাধ্যমে ফলাফল জানিয়ে দেওয়া হয় ।

উপ খাদ্য পরিদর্শক পরীক্ষার রেজাল্ট

Click Here for Full Result Sheet: DGFood Inspector Result PDF Download

খাদ্য অধিদপ্তর রেজাল্ট ২০২১

২০১৮ সালের ১১ই জুলাই প্রকাশ করা হয় খাদ্য অধিদপ্তরের উপ খাদ্য পরিদর্শক সহ মোট ২৪ টি ক্যাটাগরির ১১৬৬ টি পোস্টে চাকুরীর নিয়োগ বিজ্ঞপ্তি । যার অনলাইনে আবেদন শুরু হয় ১৭ই জুলাই ২০১৮ সকাল ১০টা থেকে যা চলে ১৪ই আগস্ট ২০১৮ বিকাল ৫টা পর্যন্ত । জানা গেছে, ১১ হাজার ৩৫টি শূন্যপদের বিপরীতে ১৬ লাখ ৪২ হাজার ৫৩৯ জন চাকরির আবেদন করেছেন। এ হিসেবে প্রতিটি শূন্যপদের বিপরীতে আবেদন পড়েছে ১ হাজার ৪ শত ৪৭টি। ৩ বছর ২ মাস পার হয়ে গেলেও কোন পোস্টের নিয়োগ পরীক্ষার সময়সূচী ঘোষণা করা হচ্ছিলো না । অবশেষে ২০২১ সালের ১৯ই নভেম্বর, তারিখ নির্ধারণ করা হয় উপ খাদ্য পরিদর্শক পদের নিয়োগ প্রাথমিক বাছাই পরীক্ষার জন্য । সেই অনুযায়ী উক্ত তারিখে ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে উপ খাদ্য পরিদর্শক পদের লিখিত-এমসিকিউ পরীক্ষা ।

Assistant Sub-Inspector of DGF Result

সহকারী উপ খাদ্য পরিদর্শক পরীক্ষার রেজাল্ট ২০২১

সহকারী উপ-খাদ্য পরিদর্শক পদের এম.সি.কিউ./লিখিত পরীক্ষার সম্পন্ন ফলাফলের ছবিও পিডিএফ নিচের লিংক ক্লিক করে দেখুন

Click Here for Full Result Sheet: Assistant Sub-Inspector of DGF Result PDF Download

উচ্ছমান সহকারী রেজাল্ট

কবে দিবে খাদ্য অধিদপ্তর উপ খাদ্য পরিদর্শক পরীক্ষার রেজাল্ট?

খাদ্য অধিদপ্তরের ‘সহকারী উপ খাদ্য পরিদর্শক’ পদের প্রথম ধাপের লিখিত পরীক্ষা গ্রহণ সম্পন্ন হয়েছে । সকল প্রার্থীগণ এখন অধীর আগ্রহ নিয়ে অপেক্ষারত ফলাফলের জন্য । কবে প্রকাশ করা হবে খাদ্য অধিদপ্তরের নিয়োগ লিখিত পরীক্ষার ফলাফল ? নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের পর, যেভাবে পরীক্ষা গ্রহণে এত সময় নেওয়া হল, তবে কি ফলাফল প্রকাশেও এমন অনিয়ম দেখা দিবে? এমন অসংখ্য প্রশ্নের মুখোমুখি এখন খাদ্য অধিদপ্তর উপ খাদ্য পরিদর্শক পদে অংশ নেওয়া প্রার্থীরা । তাঁদের প্রশ্ন গুলোর উত্তর খুঁজতে আমরা খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক শেখ মজিবর রহমানের সাথে এ বিষয়ে কথা বলি । তিনি আমাদের জানান, নানা কারণে খাদ্য অধিদপ্তরের নিয়োগ পরীক্ষার আয়োজন বিলম্বিত হয়েছে । তবে আমরা তা কাঁটিয়ে উঠে আসতে, আসতে সকল পরীক্ষার আয়োজন শুরু করেছি । ঠিক তেমন ভাবেই উক্ত পরীক্ষার খাতা দেখা শেষ হলে, ফলাফল অতি তারাতারি প্রকাশ করা হবে । উপ খাদ্য পরিদর্শক পদের প্রার্থী সংখ্যা বেশি হওয়াতে ফলাফল প্রকাশে কিছুটা সময় লাগতে পারে ।

খাদ্য অধিদপ্তরের নিয়োগ পরীক্ষার ফলাফল, দ্রুত পেতে আমাদের গ্রুপে জয়েন করুন [এখানে ক্লিক করে 🎯]

উপ খাদ্য পরিদর্শক পরীক্ষার ফলাফল

গত ১৯ই নভেম্বর, ২০২১ তারিখ রোজ শুক্রবারে অনুষ্ঠিত হয়েছে খাদ্য অধিদপ্তরের উপ খাদ্য পরিদর্শক পোস্টের পরীক্ষা । প্রথম ধাপের নিয়োগ পরীক্ষা এমসিইউ প্রশ্ন পত্রে লিখিত আকারে নেওয়া হয় । যেখানে ২৫০ টি শূন্যপদের বিপরীতে উপ খাদ্য পরিদর্শক পোস্টে অংশ নেয় ৪ লক্ষ ১১ হাজার ৭ শত ৯৮ জন প্রার্থী । উক্ত হিসেবে প্রতিটি পদের বিপরীতে লড়ছে ১ হাজার ৬৪৭ জন প্রার্থী ।

সহকারী উপ খাদ্য পরিদর্শক লিখিত পরীক্ষার রেজাল্ট ২০২১

খাদ্য অধিদপ্তরের আরও একটি পোস্টের (সহকারী উপ খাদ্য পরিদর্শক) নিয়োগ লিখিত পরীক্ষা হয়েছে । যা ০৩ই ডিসেম্বর, ২০২১ তারিখে অনুষ্ঠিত হয় । সকাল ১০ টা থেকে ১১.৩০ টা পর্যন্ত উক্ত ১ ঘণ্টা ৩০ মিনিটের পরীক্ষা পুরো দেশের ২৮ টি জেলাতে অনুষ্ঠিত হয় । মোট ১০০ নম্বরের ১০০ টি এমসিকিউ প্রশ্ন ছিল উক্ত নিয়োগ পরীক্ষায় । ২ শত ৭৪ টি শূন্যপদের বিপরীতে সহকারী উপ খাদ্য পরিদর্শক পোস্টের নিয়োগ লিখিত পরীক্ষায় অংশ নেয় মোট ৬,৩৩,৯৫২ জন প্রার্থী । যেখানে প্রতিটি পদের জন্য লড়াই করছে ২৩১৩ জন চাকুরী ইচ্ছুক প্রার্থী ।

গত ০৫-১১-২০২১খ্রি. তারিখে অনুষ্ঠিত খাদ্য অধিদপ্তরের অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের এম.সি.কিউ-লিখিত পরীক্ষার ফলাফল

খাদ্য অধিদপ্তর ফলাফল

Full Result Here PDF Download

যেভাবে দেখবেন খাদ্য অধিদপ্তর পরীক্ষার ফলাফল ২০২১

খাদ্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশের পর কিভাবে দেখবেন? এ নিয়ে আমাদের অনেকই প্রশ্ন করছে । আসলে আমরা সবাই জানি না, খাদ্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল দেখার সঠিক নিয়ম । আর এই সঠিক নিয়ম না জানাই পরতে হয় বিপদে । চলুন এখন আমরা জানবো কিভাবে দেখতে হয় খাদ্য অধিদপ্তরের ফলাফল । উল্লেখ্য যে, খাদ্য অধিদপ্তরের ফল দেখার মোট ২ টি পদ্ধতি রয়েছে ।

প্রথম পদ্ধতিঃ

প্রথমেই আপনাকে খাদ্য অধিদপ্তরের অফিচিয়াল ওয়েবসাইট www.dgfood.gov.bd তে যেতে হবে ।
এবার নিচের অংশে ‘নোটিশ বোর্ড‘ বলে একটি ধাপ দেখতে পাবেন ।
উক্ত ‘নোটিশ বোর্ড’ এর ‘নতুন প্রতিটি নোটিশ লক্ষ্য করুন ।
যদি ফলাফল প্রকাশ করে তাহলে এই রকম একটি [গত ১৯ই নভেম্বর এবং ৩রা ডিসেম্বর, ২০২১ তারিখে অনুষ্ঠিত সহকারী/ উপ খাদ্য পরিদর্শক পদের নিয়োগ লিখিত পরীক্ষার ফল প্রকাশ] নোটিশ দেখতে পাবেন ।
অতঃপর উক্ত পিডিএফ ফাইলটিতে ক্লিক করলে, আপনি ফলাফল দেখতে পাবেন ।

দ্বিতীয় পদ্ধতিঃ

যে সকল প্রার্থী খাদ্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ হবে, তাঁদের ‘মোবাইল এসএমএস’ এর মাধ্যমে ফলাফল জানিয়ে দেওয়া হবে ।

শেষের কথা:

পোস্টটি মাধ্যমে আমরা চেষ্টা করেছি খাদ্য অধিদপ্তর রেজাল্ট ২০২১ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য তুলে ধরতে । আশা করছি উক্ত পোস্টটি খাদ্য অধিদপ্তরের চাকুরীর নিয়োগ পরীক্ষায় অংশ নেওয়া সকল প্রার্থীদের ফলাফল পেতে সাহায্য করবে । ধন্যবাদ আমাদের সাথে থাকার জন্য এবং আমাদের ওয়েবসাইটটি ভিজিট করার জন্য । সকলের ভালো ফলাফল এবং সুন্দর ভবিষ্যৎ কামনা করে এখানেই শেষ করছি, আল্লাহ্‌ হাফেজ ।

উপ খাদ্য পরিদর্শক পদ নিয়ে কিছু প্রশ্ন এবং উত্তরঃ

প্রশ্নঃ উপ খাদ্য পরিদর্শক এর কাজ কি?
উত্তরঃ খাদ্য গুদামের সকল কিছু পর্যবেক্ষণে রাখা ।

প্রশ্নঃ সহকারী উপ খাদ্য পরিদর্শক কততম গ্রেড (বেতন কত)?
উত্তরঃ গ্রেড-১৩ (৩য় শ্রেণী) বেতন ১১০০০-২৬৫৯০ টাকা – ২০১৫ সালের জাতীয় বেতন স্কেলে ।

প্রশ্নঃ উপ খাদ্য পরিদর্শক এর ইংরেজি কি?
উত্তরঃ Sub Inspector of Food (SI).

প্রশ্নঃ উপ খাদ্য পরিদর্শক পদের সুবিধা গুলো?
উত্তরঃ বেতন কাঠামো গ্রেড-১০-১১ তে উত্তীর্ণ হবার সুযোগ রয়েছে (২য় শ্রেণী) ।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button