Jobs Result

[এখনই প্রকাশ হলো] ২য় ধাপের প্রাইমারি পরীক্ষার ফলাফল ২০২২ [দ্বিতীয় ধাপের রেজাল্ট]

[এখনই প্রকাশ হলো] ২য় ধাপের প্রাইমারি পরীক্ষার ফলাফল ২০২২ [দ্বিতীয় ধাপের রেজাল্ট দেখা যাচ্ছে]

২য় ধাপের প্রাইমারি পরীক্ষার ফলাফল ২০২২

[এখনই প্রকাশ হলো] ২য় ধাপের প্রাইমারি পরীক্ষার ফলাফল ২০২২ [দ্বিতীয় ধাপের রেজাল্ট] । সকল অপেক্ষার অবসান ঘটিয়ে প্রকাশ করা হলো দ্বিতীয় ধাপের প্রাইমারি পরীক্ষার ফলাফল 2020 । পরীক্ষা গ্রহণের প্রায় তিন সপ্তাহ পর প্রকাশ করা হলো এ পরীক্ষার ফলাফল । উক্ত তিন সপ্তাহ ধরে দ্বিতীয় ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফলের জন্য অধীর আগ্রহে অপেক্ষায়রত ছিল অংশগ্রহণ করা প্রার্থীরা । যার অবসান ঘটিয়ে আজ ৯ জুন, ২০২২ তারিখ রোজ বৃহস্পতিবার সন্ধ্যা ছটায় প্রকাশ করা হয় ২য় ধাপের প্রাইমারি পরীক্ষার ফলাফল । ফলাফল সম্পূর্ণরূপে দেখতে পিডিএফ ও ছবি আকারে ডাউনলোড করতে উক্ত আর্টিকেল এর নিচের অংশে চোখ রাখুন ।

২য় ধাপের প্রাইমারি পরীক্ষার ফলাফল ২০২২

প্রাইমারি ২য় ধাপে অনুষ্ঠিত নিয়োগ লিখিত পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হয়েছে । প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর অফিসিয়াল ওয়েবসাইটে একটি নোটিশের মাধ্যমে প্রকাশ করা হয় । এর আগে গত ২০শে জুন, ২০২২ তারিখ শুক্রবার অনুষ্ঠিত হয় প্রাথমিকের ২য় ধাপের নিয়োগ পরীক্ষা । লিখিত এ পরীক্ষায় মোট ৪,১২,৭৬৭ জন প্রার্থী অংশগ্রহণ করেন । যেখানে ২য় ধাপের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ শেষে দেখা যায়, ১১ শতাংশ হারে উত্তীর্ণ হয়েছে মোট ৪২ হাজার ৮১৩ জন প্রার্থী । যারা প্রাথমিকভাবে মৌখিক তাতা চূড়ান্ত ধাপে পরীক্ষার জন্য নির্বাচিত হয়েছে ।

প্রাইমারি ২য় ধাপের ফল

প্রাইমারি দ্বিতীয় ধাপের ফলাফল দেখবেন যেভাবে

আপনারা যারা প্রাইমারি দ্বিতীয় ধাপের নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করেছেন এবং ফলাফলের জন্য অপেক্ষায় ছিলেন তাদের ফলাফল প্রকাশ করা হয়েছে । কিন্তু আপনাদের মাঝে অনেকেই জানিনা কিভাবে দেখতে হবে এই দ্বিতীয় ধাপের পরীক্ষার ফলাফল । প্রাইমারি দ্বিতীয় ধাপের ফলাফল দেখতে আপনাকে পরিদর্শন করতে হবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর অফিশিয়াল ওয়েবসাইটে । এরপর নোটিশবোর্ড চোখ রাখতে হবে এবং সর্বশেষে নোটিশে পিডিএফ ফাইল আকারে পেয়ে যাবেন প্রাইমারি দ্বিতীয় ধাপের ফল ।

প্রাইমারি ২য় ধাপের রেজাল্ট

dpe result

প্রাইমারি দ্বিতীয় ধাপের রেজাল্ট ২০২২

প্রাইমারি দ্বিতীয় ধাপের নিয়োগ পরীক্ষা মোট ৩০ টি জেলায় অনুষ্ঠিত হয় । এর মাঝে ১৮ টি জেলার সম্পূর্ণরূপে এবং বাকি ১২ টি জেলার আংশিক ভাবে নেয়া হয় । উক্ত পরীক্ষাগুলো একই সাথে প্রতিটি জেলা শহরে বেলা দশটায় শুরু হয় এবং দুপুর ১২ টায় শেষ হয় । এ পরীক্ষা জেলা অনুসারে নেয়া হলেও ফলাফলগুলো একইসাথে জেলা এবং উপজেলা অনুসারে প্রকাশ করা হয়েছে আমরা জেলা এবং উপজেলা প্রাইমারি দ্বিতীয় ধাপের রেজাল্ট তুলে ধরলাম । দ্বিতীয় ধাপে অংশগ্রহণ করা জেলাগুলো হলো; নওগাঁ, রাজশাহী, নাটোর, সিরাজগঞ্জ, কুষ্টিয়া, খুলনা, ঝিনাইদহ, যশোর, সাতক্ষীরা, বাগেরহাট, জামালপুর, ময়মনসিংহ, নেত্রকোনা, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, রাজবাড়ী, ফরিদপুর, কুমিল্লা, নোয়াখালী, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, বরিশাল, পিরোজপুর, পটুয়াখালী , সুনামগঞ্জ, হবিগঞ্জ, রংপুর, কুড়িগ্রাম ও গাইবান্ধা । এ সকল জেলার জেলা ও উপজেলা ভিত্তিক দ্বিতীয় ধাপের প্রাইমারি রেজাল্ট নিচে পিডিএফ এবং ছবি আকারে প্রকাশ করা হয়েছে ।

primary result

প্রাথমিক শিক্ষক নিয়োগ ২য় ধাপের পরীক্ষার ফল প্রকাশ

শিক্ষকতা একটি সম্মানীয় এবং মহান জাতি গড়ার পেশা । তাই আমরা বলবো আপনারা যারা প্রাথমিক শিক্ষক নিয়োগ ২য় ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন, তারা পরবর্তী ধাপের মৌখিক পরীক্ষার জন্য প্রস্তুতি গ্রহণ শুরু করে দিন ।  লিখিত এবং মৌখিক পরীক্ষায় যারা উত্তীর্ণ হবেন এবং শিক্ষকতা করার জন্য সুযোগ পাবেন আশা করব অত্যন্ত নিষ্ঠার সাথে নিজের দায়িত্ব পালন করবেন ।

assistant teacher result

২৬৫ পাতার সম্পন্ন ফলাফল দেখুন পাশের লিংকে ▶ জেলা ও উপজেলা ভিত্তিক ২য় ধাপের প্রাইমারি পরীক্ষার ফলাফল ২০২২

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button