Jobs Result

[পিডিএফ ও ছবি দেখা যাচ্ছে] ৩য় ধাপের প্রাইমারি পরীক্ষার ফলাফল ২০২২ [তৃতীয় রেজাল্ট]

[পিডিএফ ও ছবি দেখা যাচ্ছে] ৩য় ধাপের প্রাইমারি পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশ [তৃতীয় রেজাল্ট]

৩য় ধাপের প্রাইমারি পরীক্ষার ফলাফল

৩য় ধাপের প্রাইমারি পরীক্ষার ফলাফল ২০২২ [তৃতীয় রেজাল্ট] এখানে দেখুন সকল জেলা ও উপজেলার । প্রকাশ করা হয়েছে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের নিয়োগ পরীক্ষার ফলাফল । যে পরীক্ষার ফলাফল আজ ১৬ জুন, ২০২২ তারিখ রোজ বৃহস্পতিবার দুপুর দুইটায় প্রকাশ করা হয় । প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক ফলাফল আজ প্রকাশ করা হয়েছে । উক্ত অধিদপ্তরের মহাপরিচালক সোহেল আহমেদের সভাপতিত্বে দুপুর ২ টায় এ ফলাফল আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়েছে । আপনারা যারা তৃতীয় ধাপের প্রাইমারি নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করেছেন । তারা এ পোস্টটি শুরু থেকে শেষ অব্দি দেখুন । কারণ এখানে আপনাদের কাঙ্খিত ৩য় ধাপের ফলাফল জেলা ও উপজেলা ভিত্তিক সাজানো হয়েছে নিচের অংশে পিডিএফ ফাইল ও ছবি আকারে ।

৩য় ধাপের প্রাইমারি পরীক্ষার ফলাফল ২০২২

আজ প্রকাশ করা হয়েছে তৃতীয় ধাপের প্রাইমারি পরীক্ষার ফলাফল । প্রথম অনুষ্ঠিত লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশের পর দেখা গেছে ৩য় ধাপে ১১% হারে মোট পাশ করেছে ৫৭ হাজার ৩৬৮ জন প্রার্থী । যেখানে দিনাজপুর জেলায় সর্বোচ্চ ৫ হাজার ১৯৫ জন এবং সর্বনিম্ন জয়পুরহাটে ৫৮০ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছে । এর আগে গত ৩ জুন ২০২২ শুক্রবার ৩১ টি জেলায় অনুষ্ঠিত হয় প্রাইমারি ৩য় ধাপের নিয়োগ পরীক্ষা । যেখানে অংশগ্রহণ করেন মোট ৪ লাখ ২৭ হাজার ৯৭৩ জন প্রার্থী ।

৩য় ধাপের প্রাইমারি পরীক্ষার ফলাফল ২০২২

প্রাইমারি তৃতীয় ধাপের রেজাল্ট ২০২২ প্রকাশ

প্রথম, দ্বিতীয় ধাপের পর এবার প্রাইমারি তৃতীয় ধাপের রেজাল্ট প্রকাশ করা হয়েছে । ৩১ টি জেলার ফলাফল মোট ২৮৫ টি পাতাতে প্রকাশ করা হয়েছে । লিখিত অংশের পরীক্ষার ফলাফলে কাট মার্ক ছিল ৬৫ থেকে ৭০ । যেখানে মেয়ে পাস করেছে ৩২,৪৫৬ জন এবং ছেলে প্রার্থী উত্তীর্ণ হয়েছে ২৪,৯১২ জন । তৃতীয়াংশের ফলাফল থেকে দেখা যায় ছেলেদের চেয়ে মেয়েরা অনেক এগিয়ে রয়েছে পাশের হারের দিক থেকে । কারণ মেয়েের ৭০ শতাংশ কোটা রয়েছে ।

৩য় ধাপের প্রাইমারি পরীক্ষার ফলাফল প্রকাশ

[পিডিএফ ও ছবি দেখা যাচ্ছে] জেলা ও উপজেলা ভিত্তিক প্রাথমিক শিক্ষক নিয়োগ ৩য় ধাপের ফল

প্রাইমারি তৃতীয় ধাপের প্রকাশিত ফলাফল এখন আপনারা অনেকেই হাতে পাননি । কারণ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অফিসের ওয়েবসাইট একসাথে ফলাফল দেখার চেষ্টা করেছে সার্ভার ডাউন হয়ে আছে । যার কারণে আমরা এই অংশে জেলা ও উপজেলা ভিত্তিক প্রাথমিক শিক্ষক নিয়োগ তৃতীয় ধাপের ফলাফল নিয়ে আসলাম যেখানে ফলাফলের পিডিএফ ছবি আকারে প্রকাশ করা হয়েছে নিচের অংশে এখান থেকে আপনি খুব সহজেই আপনার নিজ জেলা ও উপজেলা ভিত্তিক তৃতীয় ধাপের প্রাইমারি ফলাফল সহজেই দেখতে পারবেন । উল্লেখ্য যে, তৃতীয় ধাপে অংশ নেয়া 31 টি জেলার হচ্ছে যথা; কক্সবাজার, কুড়িগ্রাম, কুটিয়া, গাইবান্ধা, পোপালপঞ্জ, চুয়ডাঙ্গা, জয়পুরহাট, জামালপুর, ঝালকাঠি, ঝিনাইদহ, ঠাকুরগাঁও, দিনাজপুর, নওগাঁ, নড়াইল, নাটোর, নারায়ণগঞ্জ, নীলফামারী, পঞ্চগড়, পটুয়াখালী, পাবনা, পিরোজপুর, বগুড়া, বরগুনা, বাপেরহাট, ভোলা, রাজবাড়ী, শরীয়তপুর, সাতক্ষিরা, সিলেট, সুনামগঞ্জ ও হবিগঞ্জ ।

জেলা ও উপজেলা ভিত্তিক প্রাথমিক শিক্ষক নিয়োগ ৩য় ধাপের ফল

২৮৫ পাতার সম্পন্ন ফলাফল দেখুন পাশের লিংকে ▶ জেলা ও উপজেলা ভিত্তিক ৩য় ধাপের প্রাইমারি পরীক্ষার ফলাফল ২০২২

শেষের কথা

বহুদিনের স্বপ্ন আশা বা বাসনা নিয়ে অনুষ্ঠিত হয় প্রাথমিকের তৃতীয় ধাপের নিয়োগ পরীক্ষা । যে পরীক্ষার ফলাফল মাত্র ১৩ দিনের মধ্যেই প্রকাশ করা হয়েছে । প্রকাশিত ফলাফলে যারা লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে । তারা প্রাথমিকভাবে মৌখিক বা ভাইভা পরীক্ষার জন্য নির্বাচিত হয়েছে । এ সকল প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময়সূচি যথাসময়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে এবং প্রার্থীদের আবেদনকৃত মোবাইল নাম্বারে এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে । অতঃপর যারা তৃতীয় ধাপে অনুষ্ঠিত লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করে উত্তীর্ণ হয়েছেন তাদের সকলকে অভিনন্দন জানাই ।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button