Exam Date

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নিয়োগ পরীক্ষার সময়সূচী, আসন বিন্যাস ২০২২ প্রকাশ

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নিয়োগ পরীক্ষার সময়সূচী, আসন বিন্যাস

dshe exam date

বিসমিল্লাহির রাহমানির রাহীম, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নিয়োগ পরীক্ষার সময়সূচী, আসন বিন্যাস ২০২২ প্রকাশ । প্রিয় চাকুরী প্রত্যাশী ভাই ও বোনেরা আপনারা সবাই কেমন আছেন? আশা করছি আল্লাহ্‌র রহমতে সকলে ভাল এবং সুস্থ আছেন । আজকে আমরা মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর নিয়োগ পরীক্ষার সময়সূচী, আসন বিন্যাস নিয়ে আলোচনা করবো । কবে প্রকাশ করা হবে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের চাকুরীর নিয়োগ পরীক্ষার সময়সূচী, প্রবেশ পত্র ও আসন বিন্যাস । এ বিষয়ে বিস্তারিত তথ্য- উপাত্ত তুলে ধরবো উক্ত পোস্টে ইনশা আল্লাহ্‌ ।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের নিয়োগ পরীক্ষার সময়সূচী ২০২২

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের চাকুরীর নিয়োগ পরীক্ষার সময়সূচী প্রকাশের আশায় এখন সকল প্রার্থীগণ অপেক্ষা করছে । কবে, কখন এবং কোথায় প্রকাশ করা হবে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরীক্ষার সময়সূচী । এমন সকল প্রশ্ন তাঁদের মাথায় ঘুরপাক খাচ্ছে, যারা উক্ত মাউশি চাকুরীর নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করেছিলেন । উল্লেখ্য যে, গত বছরের অর্থাৎ ২০২০ সালের ২২ অক্টোবরে প্রকাশ করা হয়েছিল মাউশি এর চাকুরীর নিয়োগ বিজ্ঞপ্তি । যেখানে ১৯ টি ক্যাটাগরির বিভিন্ন পোস্টে মোট ৪ হাজার ৩২ টি শূন্য পদ ছিল । যার অনালাইনে আবেদন শুরু হয়েছিল ১ই নভেম্বর এবং শেষ হয় ৩০ই নভেম্বর, ২০২০ তারিখে । প্রায় ৮ লক্ষ ১৪ হাজার ৫ শত ৪ জন প্রার্থী প্রাথমিক ভাবে আবেদন করেন মাউশি চাকুরীর নিয়গে ।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর লিখিত (এম সি কিউ) পরীক্ষার সময়সূচী ২০২২

মাউশি এর ১৯ টি ক্যাটাগরির বিভিন্ন পদের মধ্যে হতে ১ টি পোস্টের নিয়োগ লিখিত (এম সি কিউ) পরীক্ষার সময়সূচী প্রকাশ করেছে । উক্ত পোস্টের নাম ‘অফিস সহায়ক’ যে পদের পদ সংখ্যা মোট ১৯৩২ টি । ডিএসএইচই এর অফিস সহায়ক পোস্টের চাকুরীর নিয়োগ লিখিত (এম সি কিউ) পরীক্ষার তারিখ নিধারন করা হয়েছে ২৪ই সেপ্টেম্বর, ২০২১ তারিখ । ঐ তারিখ বিকাল ৩ টায় অনুষ্ঠিত হবে এম সি কিউ প্রশ্ন পত্রের লিখিত পরীক্ষা । যা এক ঘণ্টা ব্যাপী চলে শেষ হবে বিকাল ৪ টায় । লিখিত এই পরীক্ষায় অংশ গ্রহণ করবেন মোট ৩ লক্ষ ৮১ হাজার ৩ শত ৭৬ জন প্রার্থী ।

কর্তৃকের নামঃ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)
পোস্টের নাম সমূহঃ

প্রদর্শক (বিভিন্ন বিষয়)
গবেষণা সহকারী
সহকারী গ্রন্থাগারিক কাম ক্যাটালগার
ল্যাবরেটরি সহকারী
স্টেনোগ্রাফার কাম কম্পিউটার অপারেটর
স্টেনো টাইপিস্ট কাম কম্পিউটার অপারেটর
উচ্চ বিভাগ সহকারী
অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর
ক্যাশিয়ার/স্টোর কিপার
অ্যাকাউন্ট সহকারী
ক্যাশিয়ার
স্টোর কিপার
মেকানিক কাম ইলেকট্রিশিয়ান
ড্রাইভার
বুক সার্টার
অফিস সহকারী
নিরাপত্তা রক্ষী
মালী
ক্লিনার

সর্বমোট পদ সংখ্যাঃ ৪০৩২ টি
পরীক্ষার তারিখঃ ২৪ই সেপ্টেম্বর, ২০২১
সময়ঃ বিকাল ৩ টা থেকে ৪ টা পর্যন্ত
প্রার্থী সংখ্যাঃ ৩,৮১,৩৭৬ জন
পরীক্ষার ধরণঃ লিখিত (এম সি কিউ)
প্রশ্নঃ এম সি কিউ (আকারে)

আরও দেখুনঃ

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরীক্ষার আসন বিন্যাস ২০২২

যে কোন পরীক্ষার সময়সূচী প্রকাশের পরই তার আসন বিন্যাসের অপেক্ষায় থাকে উক্ত পরীক্ষায় অংশ নিতে যাওয়া পরীক্ষার্থী । কারণ পরীক্ষার আগে আসন বিন্যাস সম্পর্কে না জানলে, উক্ত পরীক্ষার অংশ নিতে পড়তে হয় বিভ্রান্তিতে । কেন না, আসন বিন্যাস না জানতে আপনার আসন কোথায় কত নম্বর কক্ষে পরেছে সেই ব্যাপারে জানা যাবে না । এতে করে পরীক্ষারদিন শত, শত কেন্দ্র, হাজার, হাজার পরীক্ষার্থীদের ভিড়ে আপনার কাঙ্ক্ষিত আসনটি খুঁজে পাবেন না । এবং সঠিক সময়ে এমন কি পরীক্ষায় অংশই নিতে পারবেন না । তাই সকল পরীক্ষার আগে আসন বিন্যাস জানা আবশ্যক । মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের জনবল নিয়োগের জন্য ২৪-০৯-২০২১ তারিখে অনুষ্ঠিতব্য পরীক্ষার কেন্দ্র ভিত্তিক আসন বিন্যাস প্রকাশ করেছে । রাজধানী শহর ঢাকার স্কুল, কলেজের মোট ২১২ টি কেন্দ্র অনুষ্ঠিত হবে পরীক্ষাটি ।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষাঅধিদপ্তরের নিয়োগ পরীক্ষার সময়সূচী

IG56xs

2serjk

mfDFYA

PHGxf

sdset5

Xtyrv5s

jfF5YR

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরীক্ষার প্রবেশ পত্র ডাউনলোড

পরীক্ষার অংশ গ্রহণের আগে উক্ত পরীক্ষার প্রবেশ পত্র ডাউনলোড করতে হবে । কারণ প্রশ্ন পত্র ছাড়া কোন পরীক্ষায় অংশ গ্রহণ করতে দেওয়া হবে না । মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর নিয়োগ পরীক্ষার সময়সূচীর পাশাপাশি তার প্রবেশ পত্রও প্রকাশ করেছে । প্রবেশ পত্রটি ডাউনলোড করার জন্য প্রার্থীদের মোবাইল নম্বরে এসএমএস করে উক্ত পোস্টের নাম, ইউজার আইডি এবং পাসওয়ার্ড পাটিয়ে দিয়েছে । যা দিয়ে খুব সহজেই নিচের দেওয়া পদ্ধতি অনুসারন করে মাউশি এর নিয়োগ পরীক্ষার প্রবেশ পত্র ডাউনলোড করতে পারবেন ।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Back to top button