Questions Solution

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২১ অফিস সহায়ক

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের নিয়োগ লিখিত পরীক্ষার প্রশ্ন সমধান ২০২১

dshe question solution

বিসমিল্লাহির রাহমানির রাহীম, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২১ । প্রশ্ন সমাধানের উক্ত পর্বে আমরা দিতে চলছি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান । যেখানে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের চাকুরী পরীক্ষার প্রশ্ন পত্র এবং তার সঠিক সমাধান তুলে ধরবো । পরীক্ষা শেষে, পরীক্ষায় অংশ নেওয়া সকল প্রার্থীগণ উক্ত পরীক্ষার প্রশ্ন পত্র আমাদের কাছে চেয়ে থাকেন । কারণ বর্তমানে প্রায় নিয়োগ পরীক্ষার প্রশ্ন পত্র পরীক্ষা শেষে প্রার্থীদের কাছে থেকে নিয়ে নেওয়া হয় ।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২১

ডিএসএইচই বা মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের চাকুরীর নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে । যা ২৪ই সেপ্টেম্বর, ২০২১ তারিখে অনুষ্ঠিত হয় । প্রাথমিক বাছাই লিখিত (এমসিকিউ) পরীক্ষা অনুষ্ঠিত হয় বিকাল ৩ টায় যা শেষ হয় ৪ টায় । বাংলাদেশের রাজধানী শহর ঢাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এক যোগে অনুষ্ঠিত হয় পরীক্ষাটি । অফিস সহায়ক পদের ১৯৩২ টি শূন্য পদের বিপরীতে উক্ত নিয়োগ পরীক্ষায় অংশ নেয় প্রায় ৪ লক্ষ ৫৪ হাজার ৯ শত ৪৩ জন প্রার্থী ।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের চাকুরী পরীক্ষার প্রশ্ন পত্র সমাধান ২০২১

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের জনবল নিয়োগের লিখিত (এম.সি.কিউ) পরীক্ষা ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে । প্রথম ধাপের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়, মোট ৮০ নম্বরের মাঝে । যেখানে ৪ টি বিষয় থেকে উক্ত পরীক্ষার প্রশ্ন প্রণয়ন করা হয় । বাংলা, ইংলিশ, সাধারণ জ্ঞান এবং গণিত বিষয় থেকে ২০ নম্বর করে মোট ৮০ নম্বর দেওয়া হয়েছে । উক্ত ডিএসএইচই নিয়োগ পরীক্ষার রয়েছে নেগেটিভ মার্কিং ০.২৫ নম্বর করে । অর্থাৎ প্রতিটি ভুল প্রশ্নের উত্তরে প্রাপ্ত নম্বর থেকে ০.২৫ নম্বর কর্তন করা হবে । তাই প্রতিটি প্রার্থীদের উচিত ভেবে চিন্তে প্রতিটি প্রশ্নের উত্তর করা । কারণ ভুল উত্তর দেওয়ার চেয়ে, সেই না দেওয়ায় উত্তম ।

কর্তৃপক্ষের নামঃ মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর
পদের নামঃ অফিস সহায়ক
পদ সংখ্যাঃ ১৯৩২
পরীক্ষার ধরনঃ লিখিত (এমসিকিউ)
পরীক্ষার তারিখঃ ২৪ই সেপ্টেম্বর, ২০২১
সময়ঃ বিকাল ৩ টা থেকে ৪ টা পর্যন্ত

GUYTdb

pu54HJ

JDSRfgc

এছাড়াও দেখুনঃ মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২১

ডিএসএইচই অফিস সহায়ক পদের লিখিত (এমসিকিউ) পরীক্ষার প্রশ্নের উত্তর ২০২১

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর এর অফিস সহায়ক পদের লিখিত (এমসিকিউ) পরীক্ষা শেষে সকলকে এখন তার প্রশ্ন পত্র খুঁজছে । কারণ উক্ত প্রশ্ন পত্রে তাঁরা ইতোমধ্যেই পরীক্ষা দিয়েছে । এবং তার সঠিক উত্তর বাহির করে তাঁরা দেখতে চাই, তাঁদের করা উত্তর গুলো সঠিক হয়েছে কি না । এছাড়াও কোন গুলো প্রশ্নের উত্তর তাঁরা ভুল প্রদান করেছে? কোথায় ভুল রয়েছে । এমন সকল তথ্য জানতেই অফিস সহায়ক পদের লিখিত প্রশ্নের পাশাপাশি তার সঠিক উত্তর চাই । যা আমরা নিশ্চিত করেছি, এখানে আমরা মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের ‘অফিস সহায়ক’ পদের প্রশ্ন ও তার সমাধান দিয়েছি । অভিজ্ঞ শিক্ষক মণ্ডলী দ্বারা প্রণয়ন করা হয়েছে উক্ত নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান/ উত্তর ।

শেষ কথা

উপরিক্ত অংশে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান দেওয়া হয়েছে । যা থেকে খুব সহজেই আপনি দেখে এবং মিলিয়ে নিতে পারেন আপনার করা উত্তর গুলো । উল্লেখ্য যে, আমাদের দেওয়া কোন প্রশ্নের উত্তর ভুল পেলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন । তবে আপনাদের যদি উক্ত প্রশ্নের উত্তর সঠিক জানা থাকলে তাহলে, অবশ্যই নিচের বক্সে কমেন্ট করা আমাদের জানাবেন ধন্যবাদ ।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button