Questions Solution

ঢাবি ‘চ’ ইউনিট ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২ চারুকলা এমসিকিউ [ঢাকা বিশ্ববিদ্যালয়]

ঢাবি ‘চ’ ইউনিট ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২ চারুকলা এমসিকিউ উত্তর [ঢাকা বিশ্ববিদ্যালয়]

ঢাবি ‘চ’ ইউনিট ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান

ঢাবি ‘চ’ ইউনিট ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২ চারুকলা এমসিকিউ [ঢাকা বিশ্ববিদ্যালয়] এখানে দেখুন । সকলকে আমন্ত্রণ জানাচ্ছি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরো একটি ইউনিটের ভর্তি পরীক্ষার প্রশ্ন ও সমাধান সংক্রান্ত্র আর্টিকেলে । যেখানে আজকে আমরা আপনাদের সাথে শেয়ার করব ঢাবি চ ইউনিট ভর্তি পরীক্ষার প্রশ্ন ও সমাধান । আপনারা যারা ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদভুক্ত চ ইউনিট থেকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন । তারা এই আর্টিকেলটি ভাল করে লক্ষ্য করবেন, কারণ এখানে আপনারা আপনাদের চ ইউনিটের mcq প্রশ্ন পত্রের সঠিক সমাধান ব্যাখ্যা এবং বিশ্লেষণসহ পাবেন আশা করছি ।

ঢাবি ‘চ’ ইউনিট ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের অধীনে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা আজ ১৭ জুন ২০২২ শুক্রবার সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে । সব ইউনিটের পরীক্ষা হবে বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত (দেড় ঘণ্টা) অনুষ্ঠিত হলেও । চারুকলার সাধারণ জ্ঞান পরীক্ষাটি হয় বেলা ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত (৩০ মিনিট) পর্যন্ত । যে পরীক্ষায় অংশগ্রহণ করা শিক্ষার্থীরা পরীক্ষা শেষে এমসিকিউ প্রশ্ন পত্রের উত্তর সমাধান খুঁজতে থাকে । কেননা তারা mcq প্রশ্নের সঠিক সমাধান সম্পর্কে জানতে চাই ।

ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদ ভুক্ত চ ইউনিট প্রশ্ন ও উত্তর ২০২২

ঢাবি – ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক, খ, গ ও ঘ ইউনিটে এবার মোট ১০০ নম্বরের ভর্তি পরীক্ষা হয় । এর মধ্যে ৬০ নম্বরের বহুনির্বাচনী ও ৪০ নম্বরের লিখিত অংশ থাকবে। দুই অংশের উত্তর দেওয়ার জন্য ৪৫ মিনিট করে মোট ৯০ মিনিট সময় থাকে। কিন্তু চারুকলা অনুষদ ভুক্ত চ ইউনিটে সাধারণ জ্ঞান অংশে ৪০ নম্বরের বহুনির্বাচনী পরীক্ষা হয় । এর উত্তর দেওয়ার জন্য সময় ছিল ৩০ মিনিট । এ পরীক্ষার ফলাফলের ভিত্তিতে পরে মেধাক্রম অনুযায়ী ১ হাজার ৫০০ জন ৬০ নম্বরের অঙ্কন পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ পাবেন। ওই পরীক্ষার জন্য বরাদ্দ থাকবে ৪৫ মিনিট । চ ইউনিটে ১৩০টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন মোট ৭ হাজার ৩৫৬ শিক্ষার্থী (প্রতি আসনে ৫৬ জন) । যার অর্থাৎ চারুকলা অনুষদ চ ইউনিটের প্রশ্ন ও উত্তর পরীক্ষা শেষে এখানে দেয়া হবে ।

ঢাবি ‘চ’ ইউনিট ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২

চ ইউনিট ভর্তি প্রশ্ন সমাধান

আরও দেখুন ▶ ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয় চ ইউনিট ভর্তির প্রশ্ন এমসিকিউ প্রশ্নের সঠিক সমাধান ২০২১-২২

চ ইউনিট ভর্তি পরীক্ষা mcq অংশে মোট 40 নম্বরের মধ্যে অনুষ্ঠিত হয় । যেখানে ৪০ নম্বরের এমসিকিউ বহুনির্বাচনী প্রশ্ন চারটি বিষয় থেকে প্রণয়ন করা হয়েছে যথা; বাংলা, ইংলিশ, গণিত ও সাধারণ জ্ঞান । এই অংশে আমরা ঢাবি চ ইউনিট ভর্তি পরীক্ষার এমসিকিউ প্রতিটি প্রশ্নের সঠিক উত্তর সমাধান প্রণয়ন করবো ।

শেষের কথা

পরীক্ষা শেষে এক, এক করে ঢাবি ‘চ’ ইউনিট ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২ দেয়া হবে । যা আমাদের অভিজ্ঞ শিক্ষকমন্ডলী দ্বারা বিভিন্ন গাইড ও টেক্সট বইয়ের মাধ্যমে সমাধান প্রস্তুত করা হবে । আপনারা যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের চ ইউনিট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন । তাদের সকলের ভালো ফলাফল প্রত্যাশা করে আজ এখানেই শেষ করছি, আল্লাহ হাফেজ ।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Back to top button