Admission Result

ঢাকা বিশ্ববিদ্যালয় ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ [ঢাবি চ ইউনিট ভর্তি রেজাল্ট]

ঢাকা বিশ্ববিদ্যালয় ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ [ঢাবি চারুকলা ইউনিট ভর্তি রেজাল্ট]

ঢাকা বিশ্ববিদ্যালয় ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল

ঢাকা বিশ্ববিদ্যালয় ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ [ঢাবি চ ইউনিট ভর্তি রেজাল্ট] । আসসালামু আলাইকুম, প্রিয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করা শিক্ষার্থীরা আশাকরি সকলে ভালো আছেন । আজকে আমরা হাজির হলাম আপনাদের চারুকলা অনুষদ ভুক্ত ২০২১-২২ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল সংক্রান্ত তথ্য নিয়ে । যেখানে আপনারা জানতে পারবেন উক্ত ঢাবি চ ইউনিট ভর্তি রেজাল্ট কবে দিবে? কিভাবে দেখবেন এবং ফলাফল পরবর্তী করণীয় সম্পর্কে ।

ঢাবি চ ইউনিট ভর্তি ফলাফল ২০২২ কবে দিবে?

ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিট-এর অধীনে ১ম বর্ষ বিএফএ (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষা । পরীক্ষা শেষে ইতিমধ্যে ফলাফল প্রস্তুতির কাজ জোর গতিতে চলছে ।  উক্ত রাবির ভর্তি পরীক্ষা সাধারণ জ্ঞান পরিদর্শনকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, এ বিষয়ে EducationResultBD.com এর সাথে কথা বলেন । তিনি জানিয়েছেন, প্রথমত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক, খ, গ এবং ঘ ইউনিটের ফলাফল প্রকাশ করা হবে । তারপর প্রকাশ করা হবে উক্ত চারুকলা অনুষদভুক্ত চ ইউনিটের ফলাফল । আশা করা যাচ্ছে যে, আগামী জুলাই মাসের প্রথম সপ্তাহে প্রকাশ করা হবে চ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল ।

ঢাকা বিশ্ববিদ্যালয় ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে । যা গত ১৭ জুন ২০২২ তারিখ রোজ শুক্রবার অনুষ্ঠিত হয় । চ ইউনিটে সাধারণ জ্ঞান অংশে ৪০ নম্বরের বহুনির্বাচনী পরীক্ষা নেওয়া হয়েছে । যার উত্তর প্রদান করার জন্য সময় ছিল মোট ৩০ মিনিট । চ ইউনিটের পরীক্ষার ফলাফলের ভিত্তিতে পরে মেধাক্রম অনুযায়ী ১ হাজার ৫০০ জন ৬০ নম্বরের অঙ্কন পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ পাবেন । যে পরীক্ষার জন্য বরাদ্দ থাকবে ৪৫ মিনিট । উক্ত চ ইউনিটে প্রাপ্ত নম্বরের সঙ্গে এসএসসি ও এইচএসসির জিপিএর ওপর ১০ করে মোট ২০ নম্বর যোগ করে মেধাতালিকা প্রস্তুত করা হবে ।

CHA result published notice

ঢাবি চ ইউনিট ভর্তি রেজাল্ট ২০২২

ঢাবি চ ইউনিটে ১৩০টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন মোট ৭ হাজার ৩৫৬ শিক্ষার্থী । যেখানে আসন প্রতি শিক্ষার্থী সংখ্যা ৫৬ জন) । যারা এখন অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করছে ঢাবি চ ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্টের জন্য । যে পরীক্ষার রেজাল্ট অতি দ্রুত প্রকাশ করা হবে বলে উপরের অংশে আমরা জেনেছি । উল্লেখ্য যে ঢাবি চ ইউনিটের ভর্তি পরীক্ষা ১৭ই জুন শুক্রবার বেলা ১১ টায় শুরু হয় এবং সাড়ে ১১টায় শেষ হয় (৩০ মিনিট)।

আরও দেখুন ▶ ঢাবি ‘চ’ ইউনিট ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২

যেভাবে দেখা যাবে ঢাবি চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিট ভর্তি পরীক্ষার ফল

পরীক্ষা দেওয়ার পর পরবর্তী কাজ হচ্ছে ফলাফল দেখা । যার জন্য জানা প্রয়োজন কিভাবে সে পরীক্ষার ফলাফল দেখা পাওয়া যাবে । এই অংশে আমরা জানবো যেভাবে দেখা যাবে, ঢাবি চারুকলা অনুষদ ভক্ত চ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল ।

“চ-ইউনিট” এর ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। সবাইকে এই ওয়েবসাইটে লগইন করে ড্যাশবোর্ড থেকে “পরীক্ষার ফল” বাটনে ক্লিক করে ফলাফল দেখার জন্য অনুরোধ করা যাচ্ছে।

অনলাইনের মাধ্যমে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে । এরপর আপনার এইচএসসি ও সমমান পরীক্ষার রোল নাম্বার, পাশের সন এবং বোর্ডের নাম দিতে হবে । এছাড়াও মাধ্যমিক এসএসসি পরীক্ষার রোল, দিতে হবে এরপরে ‘দাখিল’ বাটনে ক্লিক করে ফলাফল দেখতে হবে ।

এসএমএসের মাধ্যমে

মোবাইল এসএমএস এর মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় চ ইউনিট এর ভর্তি পরীক্ষার ফলাফল পেতে নিম্নে উল্লেখিত ধাপ প্রয়োগ করুন ।

DU<space>unit<space>roll send: 16321 উদাহরণ: DU<space>CHA<space>roll send: 16321

উপসংহার

চারুকলা বা চিত্রকর্ম একটি শিল্প তাই আপনারা যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ ইউনিটে ভর্তির সুযোগ পাবেন । তারা তাদের অনন্য শিল্প কর্মের মাধ্যমে বাংলার প্রকৃতির চিরচেনা রূপ ফুটিয়ে তুলবেন এবং বিশ্বের বুকে বাংলাদেশকে একটি অনন্য পর্যায়ে নিয়ে যাবেন । শেষাংশে সকলের প্রতি আগাম শুভকামনা জানিয়ে আজকের পোস্টটি এখানেই শেষ করছি ।ধন্যবাদ আমাদের ওয়েবসাইট পরিদর্শন করায় ।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button