Admission Result

ঢাবি ‘গ’ ইউনিট ভর্তি পরীক্ষা রেজাল্ট ২০২২ প্রকাশ [ঢাকা বিশ্ববিদ্যালয় গ ইউনিটের ফলাফল]

ঢাবি ‘গ’ ইউনিট ভর্তি পরীক্ষা রেজাল্ট ২০২২ প্রকাশ [ঢাকা বিশ্ববিদ্যালয় গ ইউনিটের ফলাফল] এখানে, দেখুন

ঢাবি ‘গ’ ইউনিট ভর্তি পরীক্ষা রেজাল্ট

ঢাবি ‘গ’ ইউনিট ভর্তি পরীক্ষা রেজাল্ট ২০২২ প্রকাশ [ঢাকা বিশ্ববিদ্যালয় গ ইউনিটের ফলাফল] । আসসালামু আলাইকুম, ভর্তিচ্ছু প্রার্থীদের উক্ত পোস্টে জানাই স্বাগতম । যে পোষ্টের মাধ্যমে আজকে আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি ইউনিটের ফলাফল নিয়ে আপনাদের সাথে আলোচনা করব । আর উক্ত ইউনিটি হচ্ছে গ ইউনিট । গ ইউনিটের ফলাফল কবে প্রকাশ করা হবে? কিভাবে পাওয়া যাবে? গ ইউনিটে আসন সংখ্যা কত? উক্ত ইউনিটের পরীক্ষার নাম্বার বন্টন প্রণালীসহ যাবতীয় তথ্য সহ ফলাফল পরবর্তী কার্যক্রম সম্পর্কে পুঙ্খানুপুঙ্খ আলোচনা করব । তাই আপনারা যারা ঢাকা বিশ্ববিদ্যালয় তথা ঢাবি ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন । তারা সম্পূর্ণ পোস্টটি শুরু থেকে শেষ অব্দি ভালো করে পড়বেন ।

কবে দিবে ঢাবি ‘গ’ ইউনিট ভর্তি পরীক্ষা রেজাল্ট ২০২২?

অনুষ্ঠিত হয়ে গেছে 2021 ভাই শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটের ভর্তি পরীক্ষা । যে পরীক্ষা সুস্থ এবং সুন্দর পরিবেশে গত ৩ জুন ২০২২ তারিখ রোজ শুক্রবার বেলা ১১ টায় অনুষ্ঠিত হয় । যা একটানা এক ঘণ্টা ব্যাপী অনুষ্ঠিত হয়ে শেষ হয়ে দুপুর ১২ টায় শেষ হয় । পরীক্ষা চলাকালীন সময় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বেলা ১১টা ১৫ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদ ভবনে পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করেন । পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে আয়োজন ও অনুষ্ঠিত হওয়ায় সন্তোষ প্রকাশ করেন। সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন করার ক্ষেত্রে সার্বিকভাবে সহযোগিতা প্রদানের জন্য তিনি সংশ্লিষ্ট পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের কর্তৃপক্ষ বিশেষ করে উপাচার্যবৃন্দ এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদেরকে আন্তরিক ধন্যবাদ জানান।

ঢাবি ‘গ’ ইউনিট ভর্তি পরীক্ষা রেজাল্ট ২০২২

ইতোমধ্যেই অনুষ্ঠিত হয়েছে ঢাবি গ ইউনিট এর ভর্তি পরীক্ষা । ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষে বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের অধীনে ১ম বর্ষ বিবিএ প্রোগ্রামের ভর্তি পরীক্ষা ০৩ জুন ২০২২ শুক্রবার অনুষ্ঠিত হয় । ঢাকা বিশ্ববিদ্যালয় এবং দেশের সাতটি বিভাগীয় পর্যায়ের সরকারি বিশ্ববিদ্যালয়ে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয় । উক্ত বিশ্ববিদ্যালয় গুলো হচ্ছে; ঢাবি, চবি, রাবি, খুবি, শাবিপ্রবি, বেরোবি, ববি ও বাকৃবি । ঢাবি গ ইউনিটে এবার ৯৩০ আসনের বিপরীতে পরীক্ষায় বসার আবেদন করেছিলেন মোট ৩০ হাজার ৭১৯ শিক্ষার্থী। যার মাঝে অনুপস্থিত ছিল ৫০ জন শিক্ষার্থী । সে হিসাবে প্রতি আসনের বিপরীতে গড়ে লড়ছে ৩৩ জন প্রার্থী । যে পরীক্ষার রেজাল্ট আশা করা যাচ্ছে অতি সম্প্রতি প্রকাশ করা হবে । বর্তমানে ঢাবি গ ইউনিটের ভর্তি পরীক্ষার রেজাল্টের জন্য অপেক্ষায় রয়েছে শিক্ষার্থীগণ ।

ঢাকা বিশ্ববিদ্যালয় গ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল ২০২১-২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির গ ইউনিটের এমসিকিউ ও লিখিত পরীক্ষা গ্রহণ সম্পন্ন হয়েছে । গ ইউনিটে ভর্তি পরীক্ষা হয় মোট ১০০ নম্বরের মধ্যে । যার মাঝে বহুনির্বাচনি তথা এমসিকিউ বিভাগে ৬০ নম্বর এবং বাকি ৪০ নম্বরের লিখিত অংশে ছিল । উক্ত দুই অংশের পরীক্ষা ৪৫ মিনিট করে মোট ৯০ মিনিট সময়ে দেয় পরীক্ষার্থীরা । ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রণয়নের কাজ চলমান । যা সম্পূর্ণ হতে এক সপ্তাহ সময় লাগবে যে, কারণে আগামী জুন মাসের দ্বিতীয় সপ্তাহে প্রকাশ করা হতে পারে ঢাকা বিশ্ববিদ্যালয় গ ইউনিট এর ভর্তি পরীক্ষার ফলাফল । এর আগে ঢাবি ভর্তির অনলাইনে আবেদন শুরু হয়েছিল গত ২০ এপ্রিল, যা চলে গত ১০ মে পর্যন্ত । এবার বিভাগীয় শহরে পরীক্ষা নেওয়ার কারণে নতুন শর্তাবলী দেখিয়ে ভর্তি পরীক্ষার আবেদন ফি ৩৫০ টাকা বেশি নেওয়া হয়েছে ।

আরও দেখুন ▶ ঢাবি ‘খ’ ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২

যেভাবে দেখবেন ঢাকা বিশ্ববিদ্যালয় গ ইউনিটের ভর্তি ফলাফল ২০২২

আপনি মোট দুইটি পদ্ধতিতে দেখতে পারবেন ঢাকা বিশ্ববিদ্যালয় তথা ঢাবি গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল । যার প্রথম পদ্ধতি হচ্ছে অনলাইনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলাফল প্রকাশ বিষয়ক অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে । এবং মোবাইল এসএমএস এর মাধ্যমে ।

অনলাইনের মাধ্যমে

প্রথমেই আপনাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে । এরপর আপনার উচ্চ মাধ্যমিক ও সমমান বা এইচএসসি পরীক্ষার রোল নাম্বার, পাশের সন এবং বোর্ডের নাম দিতে হবে । এছাড়াও মাধ্যমিক এসএসসি পরীক্ষার রোল, দিতে হবে এরপরে ‘দাখিল’ বাটনে ক্লিক করে ফলাফল দেখতে হবে ।

এসএমএসের মাধ্যমে

মোবাইল এসএমএস এর মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় গ ইউনিট এর ভর্তি পরীক্ষার ফলাফল পেতে নিচের দেখানো পদ্ধতি অনুসরণ করুন ।

DU<space>unit<space>roll send: 16321
উদাহরণ: DU<space>KHA<space>roll send: 16321

শেষ কথা

২০২১-২০২২ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের অধীনে ১ম বর্ষ বিবিএ প্রোগ্রামের ভর্তি পরীক্ষা সম্পন্ন হলেও ফলাফল এখনো প্রকাশ করা হয়নি । উক্ত বিজনেস স্টাডিজ অনুষদ ভুক্ত গ ইউনিটে বিষয় রয়েছে মোট চব্বিশটি । বিষয় গুলোর বিপরীতে শিক্ষার্থীরা তাদের নিজ, নিজ প্রদান করেছে । ফলাফল প্রকাশের পর মেধাতালিকা মূল্যায়নের পর দেখা যাবে কোন শিক্ষার্থী কোন বিষয়ে ভর্তির সুযোগ পেয়েছে ।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button