Admission Result

ঢাবি ঘ ইউনিটের ভর্তি পরীক্ষা ফলাফল ২০২২ [ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট ভর্তি রেজাল্ট]

ঢাবি ঘ ইউনিট ভর্তি পরীক্ষা ফলাফল ২০২২ [ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট ভর্তি রেজাল্ট]

ঢাবি ঘ ইউনিটের ভর্তি পরীক্ষা ফলাফল

ঢাবি ঘ ইউনিটের ভর্তি পরীক্ষা ফলাফল ২০২২ [ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট ভর্তি রেজাল্ট] । অনুষ্ঠিত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ভর্তি পরীক্ষা । যা গত ১১ জুন, ২০২২ তারিখ রোজ শনিবার অনুষ্ঠিত হয় । এবারের ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ দেশের সাতটি বিভাগীয় শহরের বিশ্ববিদ্যালয়গুলোতে একযোগে অনুষ্ঠিত হয় । ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ঘ ইউনিটের পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে । উপরে উল্লেখিত তারিখে বেলা ১১ টায় শুরু হয় এবং দুপুর সাড়ে ১২ টায় শেষ হয় । পরীক্ষা শেষে সকল প্রার্থীগণ ফলাফলের দিকে চেয়ে আছে । আমরা এই অংশে হাজির হলাম ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল সংক্রান্ত যাবতীয় তথ্য উপাত্ত নিয়ে ।

কবে দিবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ ভুক্ত ঘ ইউনিট ফল?

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে । এমসিকিউ এবং লিখিত আকারে ভর্তি পরীক্ষা 90 মিনিট সময় অনুষ্ঠিত হয়েছে যে পরীক্ষা চলাকালীন সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং উক্ত ইউনিটের পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন । পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে তারা সুষ্ঠু পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হবার জন্য সন্তোষ প্রকাশ করেন । ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ ভুক্ত ঘ ইউনিট ফল কবে দিবে? এ প্রশ্নের জবাবে, তিনি বলেন আগামী 10 থেকে 15 দিনের মধ্যেই প্রকাশ করা হবে ঢাবি ঘ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল । কারণ পরীক্ষা শেষ হবার দিন বিকাল থেকেই শুরু হয়ে যায় উত্তরপত্র মূল্যায়নের কাজ । স্বয়ংক্রিয় ভাবে কম্পিউটারের মাধ্যমে মূল্যায়ন করতে ৫ থেকে ১০ দিন সময় প্রয়োজন ।

ঢাবি ঘ ইউনিটের ভর্তি পরীক্ষা ফলাফল ২০২২

গত শনিবার অনুষ্ঠিত হয়েছে ঢাবি খ ইউনিটের ভর্তি পরীক্ষা । সমাজ বিজ্ঞান অনুষদভুক্ত ভর্তি পরীক্ষা মোট ১০০ নম্বরের মাঝে অনুষ্ঠিত হয় । যেখানে প্রথমাংশে অনুষ্ঠিত হয় mcq পরীক্ষা যার নম্বর ছিল ৬০ এবং দ্বিতীয় অংশে অনুষ্ঠিত হয় লিখিত ধাপের পরীক্ষা যেখানে নম্বর ছিল ৪০ । যেখানে mcq প্রশ্ন মোট চারটি বিষয় থেকে করা হয়েছে যথা অ্যাডভান্স ইংলিশ, বাংলা, ইংরেজি ও সাধারণ জ্ঞান অংশ হতে করা হয়েছে । এবং লিখিত অংশের প্রশ্ন মোট তিনটি বিষয় থেকে করা হয়েছে যথা; অ্যাডভান্স ইংলিশ/ বাংলা, ইংরেজি ও সাধারণ জ্ঞান (বিশ্লেষণধর্মী) । এ পরীক্ষার অর্থাৎ ঢাবি খ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল অতি দ্রুত প্রকাশ করা হবে ।

আরও দেখুন ▶

ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট ভর্তি রেজাল্ট ২০২২

২০২১-২০২২ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটে ১ হাজার ৩৩৬ আসনের বিপরীতে আবেদন করে মোট ৭৮ হাজার ৩১ জন প্রার্থী । যার মাঝে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে মোট ৭৮ হাজার ১২ জন প্রার্থী, যেখানে আসনপ্রতি প্রার্থী সংখ্যা দাঁড়ায় ৫৮ জন করে । উল্লেখ্য যে বাকি শিক্ষার্থী অনুপস্থিত ছিল । পরীক্ষা শেষে ইতিমধ্যেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক অনুষদভুক্ত ডি’ ঘ ইউনিটের ভর্তি পরীক্ষার ও.এম.আর উত্তর শীট মূল্যায়নের কাজ প্রক্রিয়াধীন । প্রথম ধাপে কম্পিউটারে এবং দ্বিতীয় ধাপে আবারো অভিজ্ঞ দ্বারা যাচাই-বাছাই শেষে রেজাল্ট প্রকাশ করা হবে । উক্ত ঢাবি ঘ ইউনিটে অনুষদ রয়েছে ১১ টি এবং বিভাগ রয়েছে মোট 55 টি ।

যেভাবে দেখবেন ঢাবি ঘ” ইউনিট ভর্তির ফল ২০২২

খুব সহজ পদ্ধতিতে দেখা যাবে ঢাবি ঘ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল । আপনি চাইলে মোট দুইটি পদ্ধতিতে দেখতে পারবেন ঘ ইউনিটের ফলাফল । প্রথমটি অনলাইনের মাধ্যমে এবং দ্বিতীয় টি মোবাইল এসএমএস এর মাধ্যমে । নিচে অনলাইনে এবং মোবাইল এসএমএস এর মাধ্যমে ঢাবি ঘ ইউনিট ভর্তির দেখার নিয়মাবলী তুলে ধরা হলো ।

➥ অনলাইনের মাধ্যমে↓

প্রথমেই উক্ত ওয়েবসাইটটি পরিদর্শন করুন; www.du.ac.bd/admissionresult
এবার আপনার এইচএসসি পরীক্ষার রোল নাম্বার, পাশের সন এবং বোর্ডের নাম উল্লেখ করুন
একইভাবে এসএসসি পরীক্ষার রোল নম্বর দিন এরপর দাখিল বাটনে ক্লিক করুন

➥ এসএমএসের মাধ্যমে↓

প্রথমেই আপনার মোবাইল মেসেজ অপশনে যান এরপর নিচে উল্লেখিত পদ্ধতি অনুসরণ করুন ।

DU <space> unit <space> roll send: 16321
Example: DU <space> KHA <space> roll send: 16321

উপসংহারে

ঢাবি ঘ ইউনিটের ভর্তি এমসিকিউ পরীক্ষায় বাংলায়/ Advance English ন্যূনতম ০৬ নম্বর, ইংরেজিতে ০৬ নম্বর এবং সাধারণ জ্ঞানে ন্যূনতম -১২ নম্বর পেলে পাস হবেন । এছাড়াও বহুনির্বাচনী mcq পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে প্রাপ্ত নম্বর অনুযায়ী সকল শাখার (বিজ্ঞন, ব্যবসায় ও মানবিক শাখার) মোট আসন সংখ্যার কমপক্ষে পাঁচ (০৫) গুন লিখিত উত্তরপত্র মূল্যায়ন করা হবে। ঢাবি ঘ ইউনিটের ভর্তি পরীক্ষা ফলাফল ২০২২ সম্পর্কিত আপনাদের আরও কোন তথ্য জানার থাকলে তা কমেন্টের মাধ্যমে আমাদের জানান ইনশাআল্লাহ অতি দ্রুত উত্তর প্রদান করা হবে ।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Back to top button