Admission Result

[মেধা ও অপেক্ষামান তালিকা] ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট ভর্তি রেজাল্ট ২০২২ প্রকাশ

[বহুনির্বাচনী ও লিখিত পরীক্ষার ফল] ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট ভর্তি রেজাল্ট ২০২২ প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট ভর্তি রেজাল্ট

[মেধা ও অপেক্ষামান তালিকা] ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট ভর্তি রেজাল্ট ২০২২ প্রকাশ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক ইউনিটের ভর্তি রেজাল্ট প্রকাশ সংক্রান্ত আরও একটি নতুন আর্টিকেলে আপনাদের সকলকে জানাই আমন্ত্রণ। যেখানেই আজকে আমরা উক্ত ঢাবি ক ইউনিট ভর্তির মেধা ও অপেক্ষামান তালিকার রেজাল্ট তুলে ধরবো। একই সাথে আপনারা কনটের ভর্তি পরীক্ষার ফলাফল বা রেজাল্ট দেখার নিয়মাবলী সম্পর্কে জানতে পারবেন। তাহলে চলুন শুরু করা যাক এই অংশে আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক ইউনিটের ভর্তির রেজাল্ট থেকে পরবর্তী খুঁটিনাটি সম্পর্কে জেনে নেয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট ভর্তি রেজাল্ট ২০২২

২০২১-২০২২ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের অধীনে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা ইতোমধ্যেই অনুষ্ঠিত হয়েছে। যা গত ১০ জুন, ২০২২ রোজ শুক্রবার সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। আসনপ্রতি প্রতিযোগীর সংখ্যার দিক থেকেও সবচেয়ে বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন মোট ১ লাখ ১৫ হাজার ৭১২ জন যার আসনপ্রতি প্রার্থী ৬২ জন করে। ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিটে শূন্য আসনের সংখ্যা ১ হাজার ৮৫১টি। উক্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক ইউনিটের ভর্তি পরীক্ষার রেজাল্ট আশা করা যাচ্ছে আজ অর্থাৎ ৭ জুলাই, ২০২২ তারিখ দুপুরে প্রকাশ করা হবে।

ঢাবি বিজ্ঞান অনুষদ ক ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবির) বিজ্ঞান অনুষদের ‘ক’ ইউনিটের স্নাতক ভর্তি পরীক্ষার ফল আজ সোমবার দুপুরে প্রকাশ করা হবে। গতকাল রোববার ‘খ’ ইউনিটের ফলাফল প্রকাশের সময় উপাচার্য মো. আখতারুজ্জামান সাংবাদিকদের বলেন, ‘আগামীকাল বুধবার দুপুর সাড়ে ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। উল্লেখ্য যে, গত ১০ জুন ‘ক’ ইউনিট ভর্তির লিখিত ও বহুনির্বাচনী mcq পরীক্ষা নিয়েছিল ঢাকা বিশ্ববিদ্যালয়। এবারও দ্বিতীয়বারের ন্যায় ঢাকাসহ দেশের আটটি বিভাগীয় শহরের প্রধান বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা হয়। পরীক্ষাকে ঘিরে এবার কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

আরও দেখুন ▶ ঢাবি ‘ক’ ইউনিট ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২

ঢাবি ক ইউনিটের ভর্তি মেধা ও অপেক্ষামান তালিকার ফলাফল ২০২২

প্রকাশ হতে চলেছে ঢাবি ক ইউনিটের ভর্তি ও অপেক্ষা তালিকার ফলাফল। ২০২১-২২ শিক্ষাবর্ষে ঢাবি ক ইউনিটে ভর্তি জন্য সুযোগ পাবে মোট ১ হাজার ৮৫১ জন শিক্ষার্থী। ঢাবি ক ইউনিটের ভর্তির মূল পরীক্ষা বহুনির্বাচনী ও লিখিত প্রশ্নে অনুষ্ঠিত হয়। যার মধ্যে ছিল ৬০ নম্বরের বহুনির্বাচনী ও ৪০ নম্বরের লিখিত অংশ। উক্ত ক ইউনিটের পাশ নম্বর ৩৩। মেধা তালিকা প্রকাশের পর যারা স্থান পাবে তাদের ভর্তির জন্য নির্ধারিত সময়সীমা বেঁধে দেওয়া হবে। এর মাঝে যারা ভর্তি হবে না, তাদের প্রার্থিতা বাতিল করে অপেক্ষমান তালিকা হতে পরবর্তীতে ভর্তির সুযোগ প্রদান করা হবে। যার কারণে মেধা তালিকা প্রকাশের পাশাপাশি একইসাথে অপেক্ষামান তালিকা প্রকাশ করা হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ঢাবির ক ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক ইউনিটের ভর্তি রেজাল্ট ২০২২ দেখার নিয়ম

এ অংশে আমরা আপনাদের সামনে তুলে ধরবো ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল দেখার নিয়মাবলী। ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণ করা শিক্ষার্থীদের মাঝে অনেকেই জানে না কিভাবে ভর্তি পরীক্ষার ফলাফল দেখতে হয় বা পাওয়া যায়। যার কারণে অনেক সময় ফলাফল প্রকাশের একদিনের মাঝে ও কেউ, কেউ ফলাফল – রেজাল্ট পায়না।

✹ অনলাইনের মাধ্যমে⇩

প্রথমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে লগইন করে ড্যাশবোর্ড যেতে হবে
এবার পরীক্ষার ফলাফল বাটনে ক্লিক করে, যাবতীয় তথ্যাবলী দিয়ে ফলাফল দেখতে হবে

✹ মোবাইল এসএমএসের মাধ্যমে⇩

প্রথমেই আপনার মোবাইল মেসেজ অপশনে যান, এবার নিচে উল্লেখিত পদ্ধতি অনুসরণ করে খ ইউনিটের ভর্তি ফলাফল দেখুন⤵

➾ DU <space> unit <space> roll send: 16321
➾ Example: DU <space> KHA <space> roll send: 16321

আশা করছি উক্ত আর্টিকেল এর মাধ্যমে আপনারা সকলে ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট ভর্তি রেজাল্ট ২০২২ এর ব্যাপারে যাবতীয় তথ্য জানতে পারছেন। অতঃপর সকলের ভাল ফলাফলের প্রত্যাশায় আজ এখানেই শেষ করছি। সকলে ভাল থাকবেন, সুস্থ থাকবেন! আল্লাহ হাফেজ।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button