Festivals

প্রবাসীদের ঈদের কষ্টের স্ট্যাটাস, ঈদুল আজহার শুভেচ্ছা, ক্যাপশন, মেসেজ, পিকচার, বাণী

প্রবাসীদের ঈদের কষ্টের স্ট্যাটাস, ঈদুল আজহার শুভেচ্ছা, ক্যাপশন, মেসেজ, পিকচার, বাণী ও উক্তি

প্রবাসীদের ঈদের কষ্টের স্ট্যাটাস

প্রবাসীদের ঈদের কষ্টের স্ট্যাটাস, ঈদুল আজহার শুভেচ্ছা, ক্যাপশন, মেসেজ, পিকচার, বাণী, উক্তি। বিসমিল্লাহির রহমানির রহিম; আশা করছি আপনারা সকলে ভালো এবং সুস্থ রয়েছেন। আজকে আমরা হাজির হলাম প্রবাসী ভাই ও বোনদের ঈদের কষ্টের স্ট্যাটাস, ঈদুল আযহার, শুভেচ্ছা, মেসেজ, ছন্দ, কবিতা, বাণী ও উক্তি নিয়ে। পরিবার ছেড়ে যারা অর্থ উপার্জনের জন্য অথবা শিক্ষার জন্য যারা বাইরের দেশে থাকে তারাই মূলত প্রবাসী। যারা অকান্ত পরিশ্রম করে যায় নিজের পরিবারের জন্য, দেশের জন্য। তাই সচরাচর দেশের বাইরে থেকে তাদের ঈদ অত্যন্ত কষ্টেই কাটে। এই অংশে আমরা প্রবাসী ভাইদের ঈদ নিয়ে মনের কিছু কথা তুলে ধরবো ।

প্রবাসীদের ঈদ ২০২২

প্রবাস জীবন যা প্রিয় আত্মীয়, স্বজন, বন্ধু, বান্ধব, স্ত্রী বা স্বামী ছেড়ে থাকার জীবনকেই বোঝায়। সাধারণত যারা প্রবাসে রেমিট্যান্স আয়ের জন্য অর্থাৎ কাজ করার জন্য দেশের বাইরে যেয়ে আছে। তাদের জীবন অত্যন্ত কষ্টের মাধ্যমে অতিবাহিত হয়। আর সেখানে পরিবার ছাড়া ঈদ অবশ্যই বেদনাদায়ক। কারণ ঈদের মতো একটি বড় উৎসবেও তাদের পরিবারের কারো সাথে দেখা হয় না। ভাগ করা যায় না ঈদের আনন্দ! একসাথে খাওয়া হয়না একসাথে ঈদের নামায হয় না! যা অত্যন্ত কষ্টের একটি ব্যাপার হয়ে দাঁড়ায়।

প্রবাসীদের ঈদ

প্রবাসীদের ঈদের কষ্টের স্ট্যাটাস

বর্তমানে আমরা সকলেই বর্তমানে আমরা সকলেই সামাজিক যোগাযোগ যেমন; ফেসবুক, টুইটার, ইমো, মেসেঞ্জার, ভাইবার ইত্যাদি ব্যবহার করে থাকি। যাতে বিভিন্ন সময়ে আমরা আমাদের মনের অবস্থার জানান দিয়ে স্ট্যাটাস আপডেট করে থাকি। তারই ধারাবাহিকতায় আমাদের প্রবাসী ভাইয়েরা তাদের মনের অবস্থার জানান দিয়ে ফেসবুক তথা অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিয়ে থাকে। এতে করে তাদের পরিবার বন্ধু-বান্ধব সকলেই তা দেখতে পায়। তাই এই অংশে আমরা প্রবাসী ভাইদের জন্য ঈদের কষ্টের কিছু স্ট্যাটাস তুলে ধরলাম।

প্রবাসীদের ঈদ খুব কষ্টের, আমাদের দেশের জন্য যারা পরিশ্রম করছে, রেমিটেন্স এ প্রতিবারই রের্কড করছে সবাইকে জানাই ঈদের শুভেচ্ছা- ঈদ মোবারক।

বুকে কষ্ট চেপে মুখে চাঁদের হাসি এরই নাম হয়তো প্রবাসী; ঈদ মোবারক

আসলে প্রবাসীদের ঈদ মোবারক জানানোর কেও নেই! তবুই মন থেকে সবাইকে ঈদুল আজাহার শুভেচ্ছা রইলো

প্রবাসীদের ঈদ মানেই সারাদিন লম্বা একটা ঘুম, ডিউটি করে কত প্রবাসী, ঈদের দিনে নেয় ছুটি, মাথার ঘাম পায়ে ফেলে যোগায় আহার রুটি। প্রবাসীদের ঈদ থাকলেও নিয়ে ঈদের আনন্দ যে নাই!

পরিবার ছাড়া প্রবাসীদের ঈদুল আজহার

ঈদুল আযহা ২০২২ শুভেচ্ছা, স্ট্যাটাস, ক্যাপশন, ছবি, পিকচার, বাণী, উক্তি, কবিতা, ব্যানার

পরিবার ছাড়া প্রবাসীদের ঈদুল আজহার শুভেচ্ছা, মেসেজ, ছন্দ

পরিবার ছাড়া কোনো উৎসবই পূর্ণতা পায় না। আর সেটা যদি হয় কোন ঈদ তাহলে তো কথাই নেই! তার মাঝে ঈদুল আজহা বা কোরবানির ঈদ পরিবারকে ছাড়া করা নিজের জন্য যেমন কষ্টদায়ক। ঠিক তেমনি পরিবারের অন্যান্য সদস্য এমন মা-বাবা ভাই-বোন স্বামী-স্ত্রী জন্য কষ্টদায়ক। কেননা আমরা পশু কোরবানির মাধ্যমে আমাদের উপর অর্পিত দায়িত্ব সম্পন্ন করি। আর যখন এই কোরবানি ঈদের মাংস তথা ঈদুল আজহার ঈদের মাংস পরিবারের কোন সদস্য খায় তখন প্রবাসে কোন ছেলে/মেয়ে থাকলে মা-বাবা খুব করে তাদের মিস করে। একইভাবে প্রবাসে থাকা বাবা অথবা মা তাদের পরিবারে থাকা মা, বাবা স্ত্রী ও সন্তানদের মিস করতে থাকে। তাই তাঁরা পরিবার ছাড়া প্রবাসীদের ঈদুল আজহার শুভেচ্ছা, মেসেজ, ছন্দ খুঁজে থাকে। যাতে করে তাঁদের সাথে ঈদের আনন্দ কিছুটা হলেও ভাগ করা যায়।

কোরবানির এই ঈদে আল্লাহ আপনাকে সর্বোত্তম রিজিক দান করুন।
দেশ, বিদেশে সকল বাবা মা ভাই বোনকে ঈদুল আজহার শুভেচ্ছা।

প্রিয়জন ছাড়া ঈদ সত্যিই খুবই কষ্টের!
পৃথিবীতে প্রবাসের কষ্টটা একটু অন্য ধরনেরই
সবাইকে ঈদের শুভেচ্ছা

প্রবাসীদের ঈদ মানে,
একটা লম্বা একটা ঘুম
প্রবাসীদের ঈদ মানে,
এই তো পাশের রুম
সবাইকে ঈদ মোবারক

প্রবাসী ঈদ

প্রবাসীদের ঈদ ২০২২

কোরবানির ঈদের ঈদ মোবারক শুভেচ্ছা, স্ট্যাটাস, ক্যাপশন, ছবি, পোস্ট, পিকচার, বাণী

প্রবাসীদের কোরবানির ঈদের ক্যাপশন, বাণী ও পিকচার

কবিতা, বাণী ও পিকচার বর্তমানে সব ধরনের উৎসব নেই হয়ে থাকে। ঠিক তেমনি ভাবে প্রবাসী ভাইদের জন্যও কোরবানির ঈদের কবিতা, বাণী ও উক্তি আমরা এই অংশে সাজিয়েছি। যাতে করে আমাদের প্রবাসী ভাইয়েরা ও প্রবাসে বসে কোরবানির ঈদ উদযাপন করতে পারে। এবং তাঁদের কখনও মনে না হয়, যে তাঁরা দেশ/ পরিবার ছেড়ে দূর দেশে রয়েছে।

যেখানে নেই মা, বাবা, আত্নীয়স্বজন সেখানে নেই কোন আনন্দ। তাহলে কিসের ঈদ?
আল্লাহর পছন্দনীয় আশীর্বাদ আপনার জীবনকে শান্তি, আনন্দ এবং সমৃদ্ধিতে পূর্ণ করুক! আমার সকল প্রবাসী ভাই/ বন্ধুদের ঈদ মোবারক!

সবাইকে ঈদ মোবারক। এই ঈদে আসুন আমরা আরও দুআ করি, আমাদের আশেপাশের অসহায়দের সাথে আরও বেশি ভালবাসি এবং আনন্দ ভাগ করি। পরিবারের সাথে দিনটি উপভোগ করুন ঘরে থাকুন নিরাপদে থাকুন।

আপনাকে একটি আনন্দদায়ক ঈদের শুভেচ্ছা, আল্লাহ আপনাকে সঠিক পথে পরিচালিত করুন, আপনার জীবনে আনন্দ আনুন। শুভ ঈদুল আযহা

প্রবাসীদের ঈদের শুভেচ্ছা, মেসেজ, ছন্দ

প্রবাসীদের কোরবানির ঈদের ক্যাপশন

রেমিট্যান্স যোদ্ধা প্রতিটি প্রবাসী ভাইদের জন্য আমাদের রইল ঈদের প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা। আপনাদের সবসময় জানাই স্যালুট। কারণ আপনারা আপনাদের কর্মের, অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে প্রতিবছর দেশে হাজার, হাজার কোটি টাকার রেমিট্যান্স আয় করে আনেন। যা দেশের সার্বিক কল্যাণে সহযোগিতা করে। তাই পরিবার ছেড়ে প্রবাসে বসবাসরত সকলকে জানাই পবিত্র ঈদুল আজহা বা কোরবানির ঈদের ঈদ মোবারক।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Back to top button