Festivals

বাবা দিবস ২০২২ স্ট্যাটাস, শুভেচ্ছা, ক্যাপশন, উক্তি, অনুচ্ছেদ, ম্যাসেজ, ছবি ও পিকচার

বাবা দিবস ২০২২ স্ট্যাটাস, শুভেচ্ছা, ক্যাপশন, উক্তি, অনুচ্ছেদ, ম্যাসেজ, ছবি ও পিকচার ডাউনলোড

বাবা দিবস

বাবা দিবস ২০২২ স্ট্যাটাস, শুভেচ্ছা, ক্যাপশন, উক্তি, অনুচ্ছেদ, ম্যাসেজ, ছবি ও পিকচার দেখুন ও ডাউনলোড করুন এখানে । আসসালামু আলাইকুম, সকলের সুন্দর এবং সুস্থ জীবন কামনা করে শুরু করছি আজকের পোস্টটি । যেখানে আমরা আজকে শেয়ার করবো বাবা দিবস নিয়ে কিছু কথা, উক্তি, স্ট্যাটাস, শুভেচ্ছা, ক্যাপশন, অনুচ্ছেদ, মেসেজ এবং পিকচার ও ছবি । যা দিয়ে আপনারা বাবা দিবসকে রাঙ্গিয়ে দিতে পারবেন এবং পৃথিবীর সকল বাবাদের উষ্ণ অভ্যর্থনা জানাতে পারবেন । যার কারনে শুরু থেকে শেষ অব্দি এ পোস্টটি দেখবেন এবং পড়বেন আশা করি আপনাদের ভালো লাগবে ।

বাবা দিবস ২০২২

আজ ১৯ জুন, ২০২২ তারিখ রোজ রবিবার বিশেষ উদ্দীপন ও উদযাপনের মধ্য দিয়ে পালিত হচ্ছে বাবা দিবস । বাবা একটি আবেগের শব্দটি, একটি মায়ার শব্দ, ভালোবাসা ও গভীর শক্তি এখানে জড়িয়ে আছে দায়িত্বের বিশাল আধার হয়ে । একটি পরিবারে বাবাই মাথার ছাদ হয়ে থাকে । যেখানে সন্তানসহ পরিবারের অন্যান্য সদস্যদের লালন, পালন করে থাকে । তাই বলা যায় প্রতিটা পরিবারের জন্যই বাবা বটবৃক্ষ স্বরূপ । অনেকে প্রশ্ন করে বাবা দিবস কবে? ২০২২ সালের বাবা দিবস কবে? তাদের উদ্দেশ্যে বলতে চাই বাবা দিবস প্রতিবছর উনিশে জুন পালন করা হয় ।

বাবা দিবস নিয়ে কিছু কথা

বাবা দিবস নিয়ে স্ট্যাটাস

আমরা বর্তমানে সবাই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম বা ধরনের যাবতীয় সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে থাকি । যার কারণে বিভিন্ন দিবসে আমরা সামাজিক যোগাযোগ মাধ্যমে তা নিয়ে স্ট্যাটাস দিতে ভালবাসি । বা এভাবে বলা যায় বর্তমানে আমাদের ভালোবাসা প্রকাশ পায়, বিশেষ করে ভার্চুয়াল জগতে ।  এ কারণে প্রতিবছর বাবা দিবসে বাবাকে নিয়ে স্পেশাল এবং সুন্দর, সুন্দর স্ট্যাটাস দিয়ে থাকি । যার দ্বারা সামাজিক যোগাযোগ মাধ্যমে বাবার উদ্দেশ্যে ভালোবাসা প্রকাশ করা যায় ।

বাবা দিবসের শুভেচ্ছা বাবা, আমি জানি আপনি সর্বদা আমার পিছনে আছেন এবং সেই কারণেই আমি কখনই কোনো কিছুতে ভয় পাই না। যে সব জন্য আপনাকে ধন্যবাদ ।

আপনার একটি সুস্থ, সুখী, এবং শান্তিময় দিন, বাবা. শুভ বাবা দিবস!

আমার জীবনে আপনার উপস্থিতির জন্য আমি কৃতজ্ঞতায় পরিপূর্ণ এবং আজকের মতো আপনার কাছে এটি প্রকাশ করার মতো দিন নেই। শুভ বাবা দিবস, বাবা!

আপনার জন্য আমরা যে ভালবাসা এবং শ্রদ্ধা অনুভব করি তা আমরা আপনার জন্য যে উদ্বেগ এবং যত্ন নিয়েছি তা পূরণ করুন। শুভ বাবা দিবস!

বাবা দিবস ২০২২ স্ট্যাটাস

বাবা দিবসের শুভেচ্ছা

শুভেচ্ছা জানাতে আমরা কে না ভালোবাসি আর সেটা যদি হয় বাবা দিবস তাহলে তো কোন কথাই । নেই কারণ আমরা সকল ছেলে, মেয়েরা সন্তানরা মা-বাবাকে ভালোবাসি । কারণ মা-বাবার পদতলে সন্তানের জান্নাত/বেহস্ত রয়েছে ।  তাই স্পেশাল ভাবে ভালোবেসে বাবাকে বাবা দিবসের শুভেচ্ছা জানাতে আমরা কখনো ভুল করবোনা । তার জন্য আপনি খুব ছোট, ছোট কথা বলে বা ছোট ছোট মেসেজ দিয়ে শুভেচ্ছা জানাতে পারেন ।

আপনি সবসময় আমাদের জন্য প্রদান করার জন্য এত কঠোর পরিশ্রম করেছেন। আপনি সবসময় আমাদের জন্য সময় করেছেন।

আপনি সবসময় আমাদের উত্সাহিত এবং সমর্থন করেছেন. এবং আপনি আমাদের সেরা বাবা! শুভ বাবা দিবস!

দিন, আমার জীবনে যাই ঘটুক না কেন, আমি আপনাকে সবসময় ভালবাসি এবং করব। তুমি ছিলে এবং তুমিই হবে আমার সর্বকালের সেরা মানুষ। শুভ বাবা দিবস, বাবা!

happy-father day design

বাবা দিবস নিয়ে ক্যাপশন, উক্তি, অনুচ্ছেদ

আমরা প্রয়াসেই আমাদের নিজ জ্ঞান থেকে কিছু ক্যাপশন, উক্তি বা অনুচ্ছেদ লিখে ফেলতে পারি । যা আমাদের পরীক্ষার মাধ্যমে লব্ধ জ্ঞান থেকে করতে পারি । তাই বিশেষ দিবসে অর্থাৎ বাবা দিবসে আমরা চাইলেই কিছু ক্যাপশন উক্তি বা অনুচ্ছেদ বাবাকে নিয়ে দিতে পারি । তবে এর জন্য অনেকেই ইউনিক চিন্তা, ভাবনা করে থাকে যার কারণে ইন্টারনেটসহ বিভিন্ন জায়গাতে বাবা দিবস নিয়ে ক্যাপশন, উক্তি, অনুচ্ছেদ খুঁজে থাকে । যার কারণে আমরা এই অংশের সাজিয়েছি বাবা দিবস নিয়ে ।

“এটি মাংস এবং রক্ত নয় বরং হৃদয় যা আমাদের পিতা এবং পুত্র/কন্যা করে”

“এটি একজন জ্ঞানী পিতা যিনি তার সন্তানকে জানেন” – উইলিয়াম শেক্সপিয়ার

“একজন বাবা আপনাকে বলেন না যে, তিনি আপনাকে ভালবাসেন। তিনি আপনাকে দেখান।” – দিমিত্রি দ্য স্টোনহার্ট

“একজন বাবা শতাধিক স্কুলমাস্টার” – জর্জ হারবার্ট

“আমি যত বড় হচ্ছি, আমার বাবা ততই স্মার্ট হবেন বলে মনে হচ্ছে” – টিম রাসার্ট

বাবা মানে হাজার বিকেল, আমার ছেলে বেলা

বাবা মানে রোজ সকালে, পুতুল পুতুল খেলা

বাবা মানে কাটছে ভালো, যাচ্ছে ভালো দিন

বাবা মানে জমিয়ে রাখা, আমার অনেক ঋণ!

বাবা দিবসের ম্যাসেজ ও বার্তা

আধুনিক এ বিশ্বে ইন্টারনেটের সহজলভ্যতা হওয়ায় আমরা মোবাইলে কথা বলার চাইতে ভার্চুয়াল জগতে একদম নির্ভরশীল হয়ে পরেছি । যে কারণে প্রতিটা সময় আমরা মেসেজ করার জন্য হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার, স্কাইপে মেসেঞ্জার ইমো, ভাইবার এবং ফোনের ইনবক্স মেসেজ ব্যবহার করে থাকি । তাই বাবা দিবস কি নতুন করে রুপ দিতে আমরা চাইলেই এসকল মেসেঞ্জারে ছোট্ট একটি টেক্সটের মাধ্যমে বাবাকে মেসেজ করতে পারি । তাই বাবা দিবসে কিছু মেসেজ নিচের অংশ তুলে ধরা হলো । যা দিয়ে আপনি আপনার বাবার সহ পৃথিবীর সকল ব্যবহার উদ্দেশে একটি বার্তা দিতে পারেন ।

আমি আপনাকে সবসময় আমাদের জন্য কঠোর এবং নিঃস্বার্থভাবে কাজ করতে দেখেছি । আপনি আমাকে সবসময় আপনার মতো হতে অনুপ্রাণিত করেছেন । শুভ বাবা দিবস বাবা !

আমি জানি আমি কখনই এটা বলি না, কিন্তু আমি সবসময় আপনাকে এবং আমার এবং মায়ের জন্য আপনি যে ত্যাগ স্বীকার করেন তার প্রশংসা করি । আমি সত্যিই জানি না আপনি কিভাবে এটা করেন, বাবা সবকিছুর জন্য তোমাকে ধন্যবাদ. শুভ বাবা দিবস বাবা !

হ্যাপি হ্যাপি ফাদার্স ডে ২০২২ শুভেচ্ছা, অভিবাদন, Whatsapp স্থিতি, ছবি এবং উদ্ধৃতিগুলি আপনি আপনার প্রিয়জনদের সাথে ভাগ করতে পারেন৷

শুভ বাবা দিবস! আমি এখন আপনার চেয়ে লম্বা হতে পারে কিন্তু আমি এখনও আপনার দিকে তাকিয়ে. আব্বু তোমাকে ভালোবাসি!
আমি আশা করি আপনি জানেন যে আমি কৃতজ্ঞ,

এবং আমার হৃদয় সত্যিই আনন্দিত,
যে, আজ এবং প্রতি এক দিন,
আমি আপনাকে আমার বাবা হিসাবে আছে.
শুভ বাবা দিবস!

আরও দেখুন ▶ বাবা দিবস কবে ২০২২ [দেখুন বাংলাদেশে বিশ্ব বাবা দিবস কবে, কত তারিখে পালিত হবে]

বাবা দিবসের কিছু ছবি ও পিকচার ডাউনলোড

বাবার প্রতি আমাদের ভালোবাসা আমরা অনেক ভাবে প্রকাশ করতে পারি । বর্তমানে প্রকাশের অন্যতম একটি মাধ্যম হচ্ছে ইমোজি, ছবি বা পিকচার । অনেক অকথ্য ভাষা ও ভালোবাসা প্রকাশ পায় এই ছবি ইমোজি বা পিকচার এর দ্বারা ।  যার কারণেই খুব সহজে আমরা সুন্দর, সুন্দর কিছু ছবি, পিকচার ডাউনলোড করে বাবা দের উদ্দেশ্যে আজকের বাবা দিবসে বিভিন্ন মাধ্যমে পৌছে দিতে পারি আমাদের কাছে ।

বাবা দিবসের পিকচার ডাউনলোড

বাবা দিবসের ম্যাসেজ ও বার্তা

বাবা দিবস নিয়ে কিছু কথা

বাবা দিবস ২০২২ স্ট্যাটাস, শুভেচ্ছা, ক্যাপশন, উক্তি, অনুচ্ছেদ, ম্যাসেজ, ছবি ও পিকচার নিয়ে উপরের অংশে বলেছি বাবা আমাদের জন্য কতটা গুরুত্বপূর্ণ । তাই সন্তান হিসেবে আমাদের পিতা মাতা অর্থাৎ মা-বাবার প্রতি স্নেহশীল যত্নশীল এবং মর্যাদাপূর্ণ হতে হবে । একই সাথে তারা যেভাবে আমাদের বাল্যকালের/ছোটকালে লালন-পালন করে ঠিক তেমনিভাবে তাদের বৃদ্ধ কালেও আমাদের পাশে দাঁড়ানো উচিত । তাই বলা যায় বাবা/ মার জন্য কোন বিদ্যাশ্রম নয় । শুধুমাত্র ভালোবাসা, দায়িত্ব এবং যত্ন নিয়ে পাশে থাকা । কারণ তাদের হাত ধরেই আমরা জান্নাতে যেতে পারি । বাবা মা খুশি হলেই স্বয়ং সৃষ্টিকর্তা খুশি হয়ে থাকেন । আমাদের ওয়েবসাইট ভিজিট করার সকলকে অশেষ ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট এখানেই শেষ করছি, সকলে ভাল থাকবেন আল্লাহ হাফেজ ।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Back to top button