Result

[১ম, ২য় ও ৩য় বর্ষ ফলাফল] ফাজিল রেজাল্ট ২০২২ ইসলামিক আরবি বিশ্ববিদ্যালয়

[১ম, ২য় ও ৩য় বর্ষের ফলাফল] ফাজিল রেজাল্ট ২০২২ ইসলামিক আরবি বিশ্ববিদ্যালয় রেজাল্ট

ফাজিল রেজাল্ট

[১ম, ২য় ও ৩য় বর্ষ ফলাফল] ফাজিল রেজাল্ট ২০২২ ইসলামিক আরবি বিশ্ববিদ্যালয় রেজাল্ট প্রকাশ দেখুন নিচের অংশ হতে। ইসলামিক আরবি বিশ্ববিদ্যালয় ফাজিল (পাস) ১ম, ২য় ও ৩য় বর্ষ পরীক্ষা-২০২০ এর ফলাফল প্রকাশিত হয়েছে। বিসমিল্লাহির রহমানির রাহিম, ইসলামিক আরবি বিশ্ববিদ্যালয় পরীক্ষার রেজাল্ট প্রকাশ সংক্রান্ত মোবারকবাদ। এ পর্বে আমরা ইসলামিক আরবি বিশ্ববিদ্যালয় ফাজিল পাস কোর্সের পরীক্ষার রেজাল্ট নিয়ে আলোচনা করব। আপনারা সকলে অবগত আছেন যে ইতোমধ্যেই ২০২০ সালের ফাজিল পাস ১ম, ২য়, ও ৩য় বর্ষের পরীক্ষা গ্রহণ করা হয়েছে। পরীক্ষা শেষে পরীক্ষায় অংশগ্রহণ করা সকল শিক্ষার্থীর এখন রেজাল্ট প্রকাশের অপেক্ষায় রয়েছে। তাই আপনি যদি ২০১-২০ শিক্ষাবর্ষের ফাজিল পরীক্ষায় অংশগ্রহণ করা শিক্ষার্থী হয়ে থাকেন এবং ফলাফল খুঁজে থাকেন তাহলে আর্টিকেলটি শুরু থেকে শেষ অব্দি মনোযোগ সহকারে দেখুন। কারণ এখানে আপনি জানতে পারবেন ফাজিল পরীক্ষার রেজাল্ট কবে, কখন প্রকাশ করা হবে? এবং রেজাল্ট দেখার লিংক ও নিয়মাবলী সম্পর্কে।

ফাজিল রেজাল্ট ২০২২

২০২০ সালের ফাজিল পরীক্ষা হঠাৎ করেই মহামারী করোনার জন্য পিছিয়ে যায়। যা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল চলতি বছরের ফেব্রুয়ারি মাস, স্বাভাবিকভাবে প্রতিবছর যে সময় হয়ে থাকে। কিন্তু এবার তা পিছিয়ে গত এপ্রিল মাসের ১ তারিখ থেকে শুরু হয় মে মাসের ২ তারিখে শেষ হয়েছে। যেখানে ফাজিল স্নাতক পাস পরীক্ষায় তিনটি বর্ষে পরীক্ষায় অংশগ্রহণ করে মোট ১ লাখ ৩০ হাজার ৪৫১ জন হাজার শিক্ষার্থী। যারা পরীক্ষা পরবর্তী এখন জানতে চাই হাজির রেজাল্ট কবে দিবে।

ইসলামিক আরবি বিশ্ববিদ্যালয় স্নাতক পাস পরীক্ষার ফলাফল ২০২২

ইসলামিক আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনে প্রতিবছর স্নাতক পাস করেছে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করে। এবারও তার ব্যতিক্রম হয়নি, একমাসব্যাপী চলা পরীক্ষায় অংশগ্রহণ করে 2020 সালের স্নাতক পাস কোর্সের শিক্ষার্থীরা। ইসলামিক আরবি বিশ্ববিদ্যালয়ের স্নাতক পরীক্ষা বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে গ্রহণ করা হয়ে থাকে। ঠিক একইভাবে তা ইসলামিক আরবি বিশ্ববিদ্যালয় ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করা হয়।

ডিগ্রি ২য় বর্ষের রেজাল্ট ২০২২

ফাজিল ১ম, ২য় ও ৩য় বর্ষের রেজাল্ট ২০২২ প্রকাশ

আপনারা যারা ২০২০ সালের ফাজিল (স্নাতক) কোর্স ১ম, ২য় ও ৩য় বর্ষের পরীক্ষা অংশগ্রহণ করেছিলেন তাদের জন্য রয়েছে একটি সুখবর! আর তা হচ্ছে পরীক্ষা গ্রহণের দীর্ঘ তিন মাস পর প্রকাশ করা হলো ফাজিল পরীক্ষার রেজাল্ট ২০২২। যা ০৪ সেপ্টেম্বর, ২০২২ তারিখ রোজ রবিবার উপাচার্য মহাদয়ের অনুমোদনক্রমে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় পরিচালিত ফাযিল স্নাতক পাস ১ম, ২য় ও ৩য় পরীক্ষা ২০২০ এর ফলাফল প্রকাশ করা হয়েছে। যেখানে ৮৯ দশমিক ৮৬ শতাংশ হারে পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে ১ লাখ ১২ হাজার ৫১৫ জন শিক্ষার্থী। উল্লেখ্য যে প্রকাশিত ফাজিল ফলাফলে কোন প্রকার অসঙ্গতি পরিলক্ষিত হলে তা সংশোধন অথবা ফলাফল সম্পূর্ণ বাতিল করার ক্ষমতা ইসলামিক আরবি বিশ্ববিদ্যালয় সংরক্ষণ করে।

মাদ্রাসা বোর্ড ফাজিল রেজাল্ট দেখার নিয়ম ও লিংক

প্রকাশিত হয়েছে বহুল প্রতীক্ষিত মাদ্রাসা বোর্ডের অধীনে অনুষ্ঠিত ফাজিল রেজাল্ট। এ পরীক্ষায় অংশগ্রহণ করা অনেক শিক্ষার্থী জানেনা রেজাল্ট দেখার নিয়মাবলী এবং সঠিক লিংক। তাই আমরা আপনাদের সাথে শেয়ার করব কিভাবে ফাজিল রেজাল্ট দেখবেন তার নিয়মাবলী এবং লিংক। মোট দুটি পদ্ধতিতে প্রকাশ করা হয় ফাজিল পরীক্ষার রেজাল্ট। যার প্রথমটি অনলাইনে এবং দ্বিতীয়টি মোবাইল এসএমএস এর মাধ্যমে।

অনলাইনে

অনলাইনের মাধ্যমে খুব দ্রুত ও স্বল্প সময়ের মধ্যে দেখতে পারেন আপনার ফাজিল রেজাল্ট। এতে করে আপনাকে জানতে হবে অনলাইনের মাধ্যমে ফাজিল রেজাল্ট দেখার নিয়মাবলী। নিজের অংশ তুলে ধরা হলো কিভাবে ফাজিল পরীক্ষার রেজাল্ট দেখবেন অনলাইনে।

  • প্রথমেই ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইট পরিদর্শন করুন: www.result.iau.edu.bd
  • এবার ❝স্টুডেন্ট রেজাল্ট❞ মেনুতে ক্লিক করে ক্লাস ❝ফাজিল পাস❞ সিলেক্ট করুন
  • এখন আপনার ❝পরীক্ষার বছর ও বর্ষ (১ম, ২য় ও ৩য়)❞ দিন
  • তারপর ❝রেজিস্ট্রেশন নম্বর ও ক্যাপচা কোডটি❞ সমাধান করে
  • শেষ ধাপে ❝রেজাল্ট❞ বাটনে ক্লিক করুন

শেষের কথা

আপনারা যারা ২০২০ সালের ফাজিল পাস ১ম, ২য় ও ৩য় বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ করে উর্ত্তীন্ন হয়েছেন তাদের সকলকে জানাই অভিনন্দন। এছাড়া যারা অকৃতকার্য হয়েছেন তারা হতাশ না হয়ে পরবর্তীতে আবার চেষ্টা করবেন। উল্লেখ্য যে, আপনার ফলাফলে যদি “W” লেখা আসেছে। এর অর্থ হলো কোন কারণে আপনার ফলাফল স্থগিত করা হয়েছে। ফলাফল প্রকাশের পরবর্তী ৪৫ দিনের মধ্যে আপনার ফল প্রকাশ করা হবে ইনশাআল্লাহ।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Back to top button