Info

কিভাবে আপনার ওয়েবসাইটের কন্টেন্ট গুগল ডিসকভারে আনবেন? জেনে নিন

কিভাবে আপনার ওয়েবসাইটের কন্টেন্ট গুগল ডিসকভারে আনবেন? জেনে নিন উপায় গুলো

কিভাবে আপনার ওয়েবসাইটের কন্টেন্ট গুগল ডিসকভারে আনবেন

কিভাবে আপনার ওয়েবসাইটের কন্টেন্ট গুগল ডিসকভারে আনবেন? জেনে নিন এখান থেকে সহজেই। বিসমিল্লাহির রাহমানির রাহিম, তথ্য ক্যাটাগরির আরো একটি আরও একটি নতুন আর্টিকেল এ সকল আমন্ত্রণ। এই পর্বে আমরা আলোচনা করব গুগল ডিসকভার ফিচারস নিয়ে। আপনারা সকলেই অবগত আছেন যে, বর্তমান সময়ে গুগল ডিসকভার ফিউচারটি ইউজার এবং ওয়েবমাস্টার সকলের জন্য দারুণ জনপ্রিয়। কারণ এতে করে দু’পক্ষই লাভবান হয় প্রথমে আসা যাক ইউজারের কথা যারা তাদের ইন্টারেস্ট এর উপর নানা তথ্য বিষয়ক পোস্ট ডিসকভারে দেখতে পায়। পায় এবং একই ওয়েব ওয়েবমাস্টাররা উক্ত গুগল ডিসকভার হতে অনেক ট্রাফিক জেনারেট করতে পারে। যা তাদের ইনকাম কে ভালো একটি ইলেভেনের নিয়ে যায়। তাই চলুন জেনে নেয়া যাক গুগল ডিসকভার কি, কিভাবে আপনার ওয়েবসাইট গুগল ডিসকভারে শো করাবেন বা আনবেন সম্পর্কিত তথ্যাবলী।

ডিসকভার কিভাবে সার্চ থেকে আলাদা

গুগোলে যখন কোন ইউজার কিছু অনুসন্ধান করে তার অনুসন্ধান কৃত শব্দের বা প্রশ্নের সাথে সম্পর্কিত সব তথ্য পেয়ে থাকে। কিন্তু এক্ষেত্রে ডিসকভার একটি ভিন্ন পদ্ধতি গ্রহণ করে। এখানে একটি প্রশ্নের উত্তরে ফলাফল দেখানোর পরিবর্তে গুগোল সক্রিয় সিস্টেমগুলি ব্যবহারকারীর আগ্রহের সাথে মিল বলে বিশ্বাস করে। এবং তার উপর ভিত্তি করে গুগল ডিসকভার কন্টেন্ট পরিবেশন করে। এটি অত্যন্ত ব্যক্তিগত কারণ ডিসকভার স্বয়ংক্রিয়ভাবে একজন ব্যবহারকারী আগ্রহের সাথে মিল রেখে সারিবদ্ধ ভাবে বিষয়বস্তু গুলো দেখায়। ঠিক এই প্রক্রিয়ায় যখন নতুন কন্টেন্ট প্রকাশিত হয় তখন সাথে সাথেই গুগল ডিসকভার স্বয়ংক্রিয়ভাবে তা রিফ্রেশ করে। এ প্রক্রিয়া শুধুমাত্র নতুন কন্টেন্ট এর জন্যই নয়। ওয়েবসাইটে সব ধরনের সহায়ক কন্টেন্ট দেখানোর জন্য ডিসকভার ডিজাইন করা হয়েছে। সব সময় ব্যবহারকারীদের কথা বিবেচনা করেই ডিসকভার এর কন্টেন্ট গুলো দেখানো হয়। যার কারণে বর্তমানে গুগল ডিসকভার তাদের এ বিষয়টিকে আরও উন্নত করতে বর্তমানে কাজ চলমান রেখেছে।

ডিসকভারে কন্টেন্ট কীভাবে দেখা যায়

আমরা যারা ওয়েবসাইটের মালিক রয়েছি বা ওয়েবমাস্টার রয়েছি। তারা সব সময় চাই আমাদের ওয়েবসাইটের কন্টেন্ট যেন গুগল ডিসকভার দেখায়। তার কারণে আমাদের জানতে হবে কিভাবে ডিসকভার এ কন্টেন্ট দেখায়। কন্টেন্ট ডিসকভারি স্বয়ংক্রিয়ভাবে দেখানোর জন্য যদি যোগ্য হয়ে থাকে, প্রথমে তা এটি গুগল দ্বারা ইন্ডেক্স করা হয় এবং ডিসকভার এর কনটেন্ট নীতি মেনে চললে। কোনরকম বিশেষ দেখবা টেক্সচার্ড ডাটার প্রয়োজন নেই। মনে রাখবেন যে ডিসকভারি উপস্থিতি হওয়ার যোগ্য হলেও উপস্থিতি হবে এমন কোনো গ্যারান্টি নেই। আপনার সাইট এক বা একাধিক ডিসকভার কন্টেন্ট নীতি লংঘন করলে ডিসকভার ম্যানুয়াল একশন আপনার সার্চ করলে উপর যাবে।

Discover-এ আপনার কন্টেন্ট দেখানোর সম্ভাবনা বাড়ানোর জন্য করণীয়

কিভাবে আপনার ওয়েবসাইটে গুগল ডিসকভার আনবেন, চলুন জেনে নেয়া যাক তার জন্য করণীয় কিছু নিয়ম কানুন।

  • প্রথমে আপনার ওয়েবসাইটটি গুগোল নিউজে এপ্লাই করে অ্যাপ্রভা করে নিন।
  • পৃষ্ঠার শিরোনামগুলি ব্যবহার করুন যা বিষয়বস্তুর সারমর্ম ক্যাপচার করে, কিন্তু একটি অ-ক্লিকবেট ফ্যাশনে।
  • আপনার সামগ্রীতে আকর্ষণীয়, উচ্চ-মানের ছবিগুলি অন্তর্ভুক্ত করুন, বিশেষ করে বড় ছবিগুলি যেগুলি ডিসকভার থেকে ভিজিট জেনারেট করার সম্ভাবনা বেশি। বড় ছবিগুলিকে কমপক্ষে 1200 পিক্সেল চওড়া হতে হবে এবং সর্বাধিক-ইমেজ-প্রিভিউ:বড় সেটিং বা এএমপি ব্যবহার করে সক্ষম করতে হবে। আপনার ছবি হিসাবে একটি সাইটের লোগো ব্যবহার এড়িয়ে চলুন।
  • আবেদন বাড়ানোর জন্য প্রিভিউ কন্টেন্টে (শিরোনাম, স্নিপেট বা ছবি) বিভ্রান্তিকর বা অতিরঞ্জিত বিশদ ব্যবহার করে বা বিষয়বস্তুটি কী তা বোঝার জন্য প্রয়োজনীয় গুরুত্বপূর্ণ তথ্য আটকে রেখে কৃত্রিমভাবে ব্যস্ততা বৃদ্ধি করার কৌশল এড়িয়ে চলুন।
  • অসুস্থ কৌতূহল, শিরোনাম, বা ক্ষোভ পূরণের মাধ্যমে আবেদনকে চালিত করে এমন কৌশলগুলি এড়িয়ে চলুন।
  • এমন সামগ্রী প্রদান করুন যা বর্তমান আগ্রহের জন্য সময়োপযোগী, একটি গল্প ভালভাবে বলে, বা অনন্য অন্তর্দৃষ্টি প্রদান করে।

একটি ভাল ব্যবহারকারীর অভিজ্ঞতা প্রদান করতে, ডিসকভার এমন বিষয়বস্তু উপস্থাপন করতে চায় যা আগ্রহ-ভিত্তিক ফিডের জন্য উপযুক্ত, যেমন নিবন্ধ এবং ভিডিও, সেইসাথে এমন সামগ্রী ফিল্টার আউট করে যা কাঙ্খিত নয় বা পাঠকদের বিভ্রান্ত করতে পারে। উদাহরণস্বরূপ, ডিসকভার কোনও প্রসঙ্গ ছাড়াই চাকরির আবেদন, পিটিশন, ফর্ম, কোড রিপোজিটরি বা ব্যঙ্গাত্মক সামগ্রীর সুপারিশ নাও করতে পারে।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Back to top button