Admission Result

জিএসটি ভর্তি নির্বাচনের ফলাফল ২০২২ [GST গুচ্ছ ভর্তি প্রাথমিক আবেদনের রেজাল্ট ২০২২]

জিএসটি ভর্তি নির্বাচনের ফলাফল ২০২২ [GST গুচ্ছ ভর্তি আবেদনের রেজাল্ট ২০২১-২২]

জিএসটি ভর্তি নির্বাচনের ফলাফল

জিএসটি ভর্তি নির্বাচনের ফলাফল ২০২২ [GST গুচ্ছ ভর্তি আবেদনের রেজাল্ট ২০২১-২২]। বিসমিল্লাহির রাহমানির রাহিম, জিএসটি তথা গুচ্ছ ভর্তিই আবেদনকৃত সকল শিক্ষার্থীদের আমন্ত্রণ জানিয়ে শুরু করছি এই আর্টিকেলটি। যেখানে আজকে আমরা আপনাদের সাথে শেয়ার করব জিএসটি ভর্তি নির্বাচনের ফলাফল বা জিএসটি গুচ্ছ ভর্তি আবেদনের রেজাল্ট ২০২১-২২। তো যারা ২০২১-২০২২ শিক্ষাবর্ষে গুচ্ছ ভর্তির আবেদন করেছেন এবং ফলাফলের জন্য অপেক্ষায় রয়েছেন। তাঁরা এই আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত দেখবেন এবং মনোযোগ সহকারে পড়বেন। এতে করে আপনি পেয়ে যাবেন GST ভর্তি নির্বাচনের ফলাফল কবে প্রকাশ হবে? কিভাবে পাবেন সহ বিস্তারিত তথ্যবলি।

জিএসটি ভর্তি নির্বাচনের ফলাফল ২০২২

২০২১-২২ শিক্ষাবর্ষে GST (General, Science & Technology) গুচ্ছভুক্ত ২২ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষার অনলাইনে প্রাথমিক আবেদন গ্রহণ কার্যক্রম ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। যা গত ১৫ জুন, ২০২২ রোজ বুধবার দুপুর ১২ টায় শুরু হয় এবং একটানা ১০ দিন চলে শেষ হয়েছে ২৫ জুন, ২০২২ তারিখ রোজ শনিবার। সেখানে তিনটি বিভাগের অধীনে প্রাথমিকভাবে আবেদন করেছে প্রায় 3 লাখ 36 হাজার এর উপর শিক্ষার্থী। প্রাথমিকেই আবেদন শেষে জিএসটি ভর্তি নির্বাচনের ফলাফল প্রকাশ করা হবে। উক্ত ফলাফলে যারা স্থান পাবে তারাই জিএসটি ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।

GST গুচ্ছ ভর্তি প্রাথমিক আবেদনের রেজাল্ট ২০২১-২২

GST গুচ্ছ ভর্তির আবেদন প্রক্রিয়া সম্পন্ন হয়েছে, প্রাথমিকভাবে আবেদনকৃত এসকল শিক্ষার্থীরা ভর্তি আবেদনের রেজাল্টের অপেক্ষায় সময় পার করছে। বিগত বছরের প্রাথমিক আবেদনের রেজাল্ট প্রকাশের তারিখের দিকে লক্ষ করলে দেখা যায়। আবেদন প্রক্রিয়া শেষে ১৫ থেকে ২০ দিনের মাথায় রেজাল্ট প্রকাশ করা হয়েছিল। আশা করা হচ্ছে এবারও ঠিক সেই ধারাবাহিকতা ঠিক রেখে আগামী ২০ থেকে ২৫ জুলাই এর মধ্যে প্রকাশ করা হবে জিএসটি ভর্তির আবেদনের রেজাল্ট।

গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২

গুচ্ছ ভর্তির ‘এ’ ইউনিটের তথা বিজ্ঞান শাখা হতে আবেদনে এসএসসি ও সমমান এবং এইচএসসি ও সমমান পরীক্ষায় চতুর্থ বিষয় সহ ন্যূনতম জিপিএ ৩.৫০ সহ সর্ব মোট জিপিএ কমপক্ষে ৮.৫০ থাকতে হবে। অনুরূপ ভাবে ‘বি’ ইউনিটে (মানবিক শাখা) এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় চতুর্থ বিষয় সহ ন্যূনতম জিপিএ ৩.০০ এবং সর্ব মোট জিপিএ কমপক্ষে ৬.০০ থাকতে হবে। এবং ‘সি’ ইউনিট হতে বাণিজ্যিক শাখা হতে এসএসসি এবং এইচএসসি সমমান পরীক্ষায় চতুর্থ বিষয় সহ ন্যূনতম জিপিএ ৩.০০ এবং সর্ব মোট জিপিএ কমপক্ষে ৬.৫০ থাকতে হবে তবেই গুচ্ছ ভর্তিতে আবেদন করা যাবে। প্রাথমিক আবেদনের পর কারা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে গুচ্ছ ভর্তি পরীক্ষা রেজাল্টের পর জানা যাবে।

আরও দেখুন ■ অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০২২

গুচ্ছ ভর্তি নির্বাচনের রেজাল্ট দেখার নিয়ম অনলাইন ও এসএমএসে

গুচ্ছ ভর্তি প্রাথমিক নির্বাচনের ফলাফল মোট দুটি পদ্ধতিতে দেখা যাবে। যার প্রথমটি হচ্ছে অনলাইনে এবং দ্বিতীয় টি মোবাইল এসএমএস এর মাধ্যমে। উক্ত করছে ভর্তির আবেদনের অনেক শিক্ষার্থী জানে না রেজাল্ট বা ফলাফল দেখার সঠিক নিয়ম। যার কারণে তার কাঙ্খিত রেজাল্ট দেখা হতে বঞ্চিত হয় বা সমস্যার সম্মুখীন হয়। তাই এই অংশে আমরা গুচ্ছ ভর্তি নির্বাচনের রেজাল্ট দেখার নিয়মাবলী তুলে ধরলাম।

অনলাইনে;

  • প্রথমেই গুচ্ছ ভর্তি অফিশিয়াল ওয়েবসাইটে ভিজিট করুন; www.gst.admission.ac.bd
  • এরপর, আপনার এইচএসসি পরীক্ষার রোল নম্বর, বোর্ড এবং পাশের বছর দিন
  • তারপর, ক্যাপচা কোড সঠিকভাবে সমাধান করুন
  • এখন রেজাল্ট বাটন এ ক্লিক করুন

মোবাইল এসএমএসে;

মোবাইল এসএমএস এর মাধ্যমে ভর্তির আবেদনের ফলাফল দেখার পদ্ধতি পরবর্তীতে জানানো হবে।

GST মেধা তালিকার ফলাফল

জিএসটি ভর্তি পরীক্ষার মেধা তালিকা প্রণয়ন করা হয় শিক্ষার্থীদের প্রাপ্ত এসএসসি ও এইচএসসি পরীক্ষা জিপিএ এর উপর। এবং একই সাথে গুচ্ছ ভর্তি বহুনির্বাচনী তথা mcq পরীক্ষার ফলাফলের ভিত্তিতে।

শেষের কথা

জিএসটি ভর্তি নির্বাচনের ফলাফল ২০২২ বা GST গুচ্ছ ভর্তি আবেদনের রেজাল্ট ২০২১-২২ প্রকাশের তারিখ, কবে প্রকাশ হবে, কিভাবে দেখা যাবে সহ সকল তথ্য উপরের অংশে তুলে ধরা হয়েছে। ২০২১-২২ শিক্ষাবর্ষে গুচ্ছ ভর্তি পরীক্ষা যথাক্রমে; ইউনিট-ক: ৩০-০৭-২০২০, ইউনিট-খ: ১৩-০৮-২০২২, ইউনিট-গ: ২০-০৮-২০২০ তারিখে অনুষ্ঠিত হবে।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Back to top button