Admission Result

[জিএসটি মানবিক অনুষদ রেজাল্ট] গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২

[জিএসটি মানবিক অনুষদের রেজাল্ট] গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশ

গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল

[জিএসটি মানবিক অনুষদ রেজাল্ট] গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশ, ফল দেখার নিয়ম জানুন নিচে থেকে। বিসমিল্লাহির রহমানির রহিম, গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা ফলাফল সংক্রান্ত আরও একটি নতুন আর্টিকেল নিয়ে আপনাদের মাঝে এলাম। এই পর্বে আমরা আপনাদের সাথে শেয়ার করতে চলেছি গুচ্ছ বি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল। তাই আপনি যদি গুচ্ছের মানবিক অনুষদভুক্ত বি ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণ করে থাকেন। এবং পরীক্ষা পরবর্তী ফলাফল সম্পর্কে জানতে চান। তাহলে এই আর্টিকেলে আপনাকে বিশেষভাবে স্বাগতম। কেননা এখানে আলোচনার মূল বিষয় হচ্ছে গুচ্ছ ভর্তির বি ইউনিটের ফলাফল সম্পর্কে।

গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২

২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তির গুচ্ছ পদ্ধতিতে ভর্তির বি ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। যা গত ১৩ আগস্ট, ২০২২ তারিখ শনিবার অনুষ্ঠিত হয় ২২টি বিশ্ববিদ্যালয়ের ১৯টি কেন্দ্রে বি ইউনিটের ভর্তি পরীক্ষা। দুপুর ১২ টায় শুরু হয় এবং এক ঘণ্টাব্যাপী চলে শেষ হয় ১ টায়। যেখানে প্রথম ধাপে ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হয়, যা পাঁচটি বিষয় হতে প্রণয়ন করা হয়েছে। গুচ্ছের বি ইউনিটের ভর্তি পরীক্ষা শেষে সকল পরীক্ষার্থীর কোন ফলাফলের অপেক্ষায় রয়েছে।

জিএসটি (GST) মানবিক অনুষদ বি ইউনিটের রেজাল্ট ২০২২

জিএসটি (সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি) সমন্বয়ে ২২টি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। যেখানে বিজ্ঞান অনুষদের শেষে এবার অনুষ্ঠিত হলো মানবিক অনুষদভুক্ত বি ইউনিটের পরীক্ষা। যে পরীক্ষায় বি ইউনিটের অধীনে অংশগ্রহণ করেছে মোট দেড় লাখের উপর শিক্ষার্থী। যেখানে বাইশটি বিশ্ববিদ্যালয় মানবিক অনুষদের বি ইউনিটের জন্য আসন সংখ্যা রয়েছে প্রায় সাড়ে আট হাজার। সাধারণত গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার ফলাফল বা রেজাল্ট প্রকাশ করা হয়ে থাকে ভর্তি পরীক্ষা পরবর্তী চার দিনের মধ্যেই। তাই আশা করা যাচ্ছে আগামী ১৮, ১৯ তারিখে প্রকাশ করা হবে জিএসটি মানবিক অনুষদভুক্ত বি ইউনিটের রেজাল্ট ২০২২।

গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ দেখার নিয়মাবলী জানুন!

গুচ্ছ ভর্তি পরীক্ষার বি ইউনিটের ফলাফল ২০২২

আপনারা যারা গুচ্ছ ভর্তি পরীক্ষায় বি ইউনিট হতে অংশগ্রহণ করেছেন। তারা এখন আবশ্যিকভাবে জানতে চাচ্ছেন কখন প্রকাশ করা হবে ফলাফল। এই ফলাফলের সাথে জড়িয়ে রয়েছে অনেকের বিশ্ববিদ্যালয়ে পড়ার স্বপ্ন, আকাঙ্ক্ষা ও অনুভূতি। পরীক্ষা পরবর্তী ইতিমধ্যেই শুরু হয়ে গেছে গুচ্ছ ভর্তি পরীক্ষার ফলাফল প্রস্তুতির কাজ। ইউনিটের ভর্তি পরীক্ষার উত্তরপত্রের ও এম আর সীট গুলো স্বয়ংক্রিয় কম্পিউটারের মাধ্যমে মূল্যায়ন করা হচ্ছে। যে প্রক্রিয়া শেষ হলে প্রকাশ করা হবে গুচ্ছ ভর্তির বি ইউনিটের পরীক্ষার ফল।

গুচ্ছ ‘খ’ ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২

গুচ্ছ ভর্তি পরীক্ষার বি ইউনিটের মেধা তালিকা ২০২২

অনেকেই প্রশ্ন করে থাকেন গুচ্ছ ভর্তি পরীক্ষার মেধা তালিকা কিভাবে প্রণয়ন করা হয় বা মেধাতালিকা কি। প্রথমেই আসি মেধা তালিকা প্রণয়নের ব্যাপারে, গুচ্ছ ভর্তি পরীক্ষার বি ইউনিটের মেধা তালিকা প্রণয়ন করা হবে শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার নম্বর এবং একই সাথে এসএসসি ও সমমান পরীক্ষার প্রাপ্ত জিপিএ এর উপর ভিত্তি করে। তবে গুচ্ছ ভর্তি পরীক্ষার বি ইউনিটের পাস নম্বর ৪০ নম্বরের আশেপাশে হবে।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Back to top button