Admission Result

গুচ্ছের A ক ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে পাসের হার ৩৫.৬%

গুচ্ছের A ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত

২০২১-২২ শিক্ষাবর্ষে গুচ্ছ ভর্তি A ইউনিটের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। যা আজ দুপুর ২ টায় আনুষ্ঠানিকভাবে গুচ্ছ বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটি প্রকাশ করে। উক্ত গুচ্ছ বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় পাশের হার ৩৫ দশমিক ৬ শতাংশ। গুচ্ছ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ সেশনের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ‘এ’ ইউনিটের ফল প্রকাশ হয়েছে। এতে ৪০৪৫টি আসনের বিপরীতে পাস করেছেন ৬০ হাজার ৫২০ জন ভর্তিচ্ছু। যেখানে ক ইউনিটের অধীনে গত ৩০ শে জুলাই ২০২২ তারিখ শনিবারের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে মোট ১ লাখ ৭০ হাজার শিক্ষার্থী। গড় উপস্থিতির হার ছিল ৮৭ দশমিক ২২ শতাংশ। সেখানে ৩৫.৬ শতাংশ হারে গুচ্ছের ক ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয় ৬০ হাজার ৫২০ জন শিক্ষার্থী।

গুচ্ছ ভর্তি ক ইউনিট পরীক্ষার মেরিট লিস্ট রেজাল্ট ২০২২

উক্ত বিজ্ঞান অনুষদের এ ইউনিটের পরীক্ষা পরীক্ষা মোট ১ ঘণ্টা তথা ৬০ মিনিট সময় ধরে নেওয়া হয়। যেখানে মোট ১০০ নম্বরের ভর্তি পরীক্ষা নেওয়া হয় (পদার্থ রসায়ন ও জীববিজ্ঞান মিলিয়ে ৬০ নম্বর) এবং বাংলা গণিত ও সাধারণ জ্ঞান মিলিয়ে বাকি ৪০ নম্বর। গুচ্ছের ক ইউনিটের মেধাতালিকায় স্থান প্রাপ্ত শিক্ষার্থীদের পুনরায় তাদের পছন্দমত বিশ্ববিদ্যালয় ও সাবজেক্টে আবেদন করতে হবে। যার ভিত্তিতে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি কমিটি কলেজ ও বিষয় নির্ধারণ এর ফলাফল প্রকাশ করবে।

GST A ইউনিটের ফলাফল

এ সময় শাহাজালাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, প্রক্টর অধ্যাপক আসাবুল হক, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে এবং এ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রধান সমন্বয়কারী ও বাণিজ্য বিভাগের অধিকর্তা অধ্যাপক ফরিদুল ইসলামসহ ইউনিটভুক্ত সংশ্লিষ্ট অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ফলা দেখবেন যেভাবে

গুচ্ছ বিশ্ববিদ্যালয়ের A ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল জানতে গুচ্ছের অফিশিয়াল ওয়েবসাইটে (www.admission.ac.bd) প্রবেশ করে Admission মেন্যুতে ক্লিক করতে হবে। অথবা সরাসরি (https://admission.ac.bd/Login/) লিংকে প্রবেশ করে Applicant Login মেন্যুতে Applicant ID ও শিক্ষার্থীদের Password দিতে হবে। তারপর Submit অপশনে ক্লিক করলেই শিক্ষার্থীরা পরীক্ষার রেজাল্ট, পজিশন, প্রাপ্ত নম্বর ও সাক্ষাতের তারিখ দেখতে পারবেন।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Back to top button