Admission Result

[ক ইউনিট মেধা তালিকা] গুচ্ছ ভর্তি পরীক্ষার মেরিট লিস্ট রেজাল্ট ২০২২ প্রকাশ

[ক ইউনিট মেধা তালিকা] GST গুচ্ছ ভর্তি পরীক্ষার মেরিট লিস্ট রেজাল্ট ২০২২ প্রকাশ

গুচ্ছ ভর্তি পরীক্ষার মেরিট লিস্ট রেজাল্ট

[ক ইউনিট মেধা তালিকা] গুচ্ছ ভর্তি পরীক্ষার মেরিট লিস্ট রেজাল্ট ২০২২ প্রকাশ দেখুন নিচে থেকে। বিসমিল্লাহির রাহমানির রাহিম, ভর্তি পরীক্ষার মেধা তালিকা প্রকাশ সম্পর্কিত নতুন আর্টিকেলে সকলকে জানাই স্বাগতম। এই অংশে আমরা আপনাদের সাথে শেয়ার করব গুচ্ছের ভর্তি পরীক্ষার মেরিট লিস্ট বা মেধাতালিকা রেজাল্ট। যেখানে পর্যায়ক্রমে জানব গুচ্ছ ভর্তি ক, খ ও গ ইউনিটের মেধা তালিকা রেজাল্ট থেকে শুরু করে যেভাবে গুচ্ছ ভর্তি পরীক্ষার মেধা তালিকা প্রণয়ন করা হয় সেই পদ্ধতি। আপনারা যারা ২০২১-২২ শিক্ষাবর্ষে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন, তাঁদের জন্য এই আর্টিকেলটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে নতুন তথ্য জানতে।

গুচ্ছ ভর্তি পরীক্ষার মেরিট লিস্ট রেজাল্ট ২০২২ প্রকাশ

ইতোমধ্যেই ২০২১-২২ শিক্ষাবর্ষে গুচ্ছ পদ্ধতিতে বিজ্ঞান, বাণিজ্য ও মানবিক অনুষদভুক্ত ‘এ, বি ও সি’ ইউনিটের অধীনে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। যেখানে ক ইউনিটের (বিজ্ঞান) ভর্তি পরীক্ষা ৩০ জুলাই (দুপুর ১২-১টা), খ ইউনিট (মানবিক) ১৩ আগস্ট ও গ ইউনিট (বাণিজ্য) এর ভর্তি পরীক্ষা আগামী ২০ আগস্ট উল্লেখিত সময়ে অনুষ্ঠিত হয়। গুচ্ছ ভর্তি পরীক্ষা শেষে সকল ইউনিটের মেরিট লিস্ট রেজাল্ট প্রকাশ করা হবে। প্রতিটি ইউনিটের পরীক্ষা শেষে এক সপ্তাহের মাঝে। ইউনিট ভিত্তিক মেরিট লিস্ট রেজাল্ট প্রস্তুত সময় সাপেক্ষ। কারণ প্রতিটি ইউনিটে পরীক্ষার্থীর সংখ্যা অনেক, সেই তুলনায় উত্তরপত্র মূল্যায়নের জনবল কম।

GST গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ দেখার নিয়মাবলী

গুচ্ছের ক ইউনিট মেধা তালিকার ফলাফল ২০২২

আপনি কি গুচ্ছের ক ইউনিট ভর্তি পরীক্ষার মেধা তালিকার ফলাফল খুঁজছেন? যে ক ইউনিটের ভর্তি পরীক্ষা ৩০ই জুলাই, ২০২২ (শনিবার) ইতোমধ্যেই অনুষ্ঠিত হয়ে গেছে। পরীক্ষা শেষে এখন গুচ্ছের ক ইউনিটের মেধা তালিকা প্রণয়নের কাজ চলছে। উক্ত গুচ্ছ ভর্তি পরীক্ষা উত্তরপত্রের ও এম আর সিট ডিজিটাল কম্পিউটারের মাধ্যমে মূল্যায়ন করা হবে। যা সম্পন্ন হবার পর আগামী ৫ থেকে ৬ আগস্ট প্রকাশ করা হয়েছে গুচ্ছ ভর্তি ক ইউনিটের রেজাল্ট ২০২২।

গুচ্ছ ‘ক’ ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২

যেভাবে GST গুচ্ছ ভর্তি মেধা তালিকা প্রণয়ন করা হয়

গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করা অনেক শিক্ষার্থী আমাদের কাছে জানতে চেয়েছেন কিভাবে প্রণয়ন করা হয় গুচ্ছ ভর্তির মেধাতালিকা? এই অংশে আমরা আপনাদের প্রশ্নের উত্তর দিব। সাধারণত গুচ্ছ ভর্তি পরীক্ষার ইউনিট ভিত্তিক বিষয় থেকে প্রশ্ন করা হয়ে থাকে। যেমন ক ইউনিটের বিজ্ঞান শাখা পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষায় ১০০ নম্বরের মাঝে নেয়া হয়, যেখানে পাস নম্বর ৩৫। এবং মেধা তালিকা প্রণয়ন করা হয় উক্ত ভর্তি এমসিকিউ পরীক্ষায় প্রাপ্ত নম্বর এবং পরীক্ষার্থীর এসএসসি ও এইচএসসি সমমানের পরীক্ষার জিপিএ পয়েন্টের উপর ভিত্তি করে। ঠিক তেমনিভাবেই গুচ্ছ ভর্তি খ, গ তথা বি ও সি ইউনিটের ভর্তির মেধাতালিকা প্রণয়ন করা হয়।

উপরের তথ্যের আলোকে গুচ্ছ ভর্তি পরীক্ষার মেরিট লিস্ট রেজাল্ট ২০২২ সহজেই দেখতে পাবেন আশা করছি। এরপরও যদি কোন সমস্যার সম্মুখীন হোন, তাহলে নিচের বক্সে কমেন্টের মাধ্যমে আমাদের জানান, দ্রুত সমাধানের চেষ্টা করবো ইনশাআল্লাহ্‌।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button