Festivals

হিজরী নববর্ষ ১৪৪৪ শুভেচ্ছা, স্ট্যাটাস, মেসেজ, ক্যাপশন, ছবি, উক্তি, বাণী ২০২২

হিজরী নববর্ষ ১৪৪৪ শুভেচ্ছা, স্ট্যাটাস, মেসেজ, ক্যাপশন, ছবি, উক্তি, বাণী ও পিকচার ২০২২

হিজরী নববর্ষ ১৪৪৪ শুভেচ্ছা, স্ট্যাটাস, মেসেজ, ক্যাপশন, ছবি, উক্তি, বাণী

হিজরী নববর্ষ ১৪৪৪ শুভেচ্ছা, স্ট্যাটাস, মেসেজ, ক্যাপশন, ছবি, উক্তি, বাণী ২০২২ এখানে দেখুন এবং ডাউনলোড করুন। বিসমিল্লাহির রাহমানির রাহিম, আসসালামু আলাইকুম হিজরি নববর্ষ ১৪৪৪ এর শুভেচ্ছা জানিয়ে শুরু করছি একটু আর্টিকেলটি। যেখানে আমরা আপনাদের সাথে শেয়ার করব হিজরি নববর্ষ 1440 এর শুভেচ্ছা, স্ট্যাটাস, মেসেজ, ক্যাপশন, ছবি, বাণী উক্তি ও বাণী সমূহ। যার সাহায্যে আপনি আপনার বন্ধু পরিবার আত্মীয় স্বজনের সাথে হিজরী নববর্ষ উদযাপন করতে পারবেন খুব সুন্দর ভাবে। যার কারণে এই আর্টিকেলটি নিচের অংশে চোখ রাখুন এবং সুন্দর সুন্দর হিজরী নববর্ষের শুভেচ্ছা বার্তা গুলো ছড়িয়ে দিন প্রিয়জনের কাছে।

হিজরী নববর্ষ ১৪৪৪

বছর ঘুরে আমাদের কাছে আবারো উপস্থিত হয়েছে হিজরি নববর্ষ অর্থাৎ হিজরী নতুন বর্ষ। সকল দুঃখ, বেদনা ভুলে আমরা আবারও পদার্পন করলাম হিজরী নতুন বছরের। ১৪৪৩ হিজরী সন বিদায় নিয়ে আমাদের মাঝে উপস্থিত হয়েছে নতুন হিজরী বর্ষ নববর্ষ ১৪৪৪। ইসলামের সাথে ওতপ্রোত ইতিহাস জড়িয়ে রয়েছে হিজরি সনের। ইসলামের দ্বিতীয় খলিফা হযরত ওমর রাদিয়াল্লাহু আনহু সাহাবীগণ মিলে তৈরি করে হিজরী সন। তাদের মাঝে আলোচনা সাপেক্ষে গণনা শুরু করা হয় হিজরি সনের। হিজরি সনের দিন, মাসের সাথে জড়িয়ে রয়েছে ইসলামের অনেক ইতিহাস। পবিত্র আশুরা কবে? ২০২২ সালের মহরম কবে হবে? মহরমের রোজা কত তারিখে!

১৪৪৪ আরবি নববর্ষ 2022

১৪৪৪ আরবি নববর্ষ

১৪৪৪ আরবি নববর্ষ ২০২২

একজন মুসলমান হিসেবে আরবি দিন, মাস এবং বছরের নাম সহ নানা তথ্য আমাদের জানা প্রয়োজন। কারণ মুসলমান হিসেবে আরবির সবকিছু ব্যবহার করা আমাদের উচিত কারণ আমাদের ধর্মীয় উৎসব থেকে শুরু করে সকল কিছু আরবি ক্যালেন্ডার বা আরবি তারিখ মেনে হয়ে থাকে। তাই ইংরেজী ও বাংলার মত আরবিকেও প্রাধান্য দিতে হবে। বিশেষ করে ইংরেজি ও বাংলা নববর্ষ মুসলমানদের জন্য পালন করা হারাম। কিন্তু পক্ষান্তরে আরবি নববর্ষ মুসলমানদের জন্য পালন করা যাবে। আজ ১ মহররম, ১৪৪৪ আরবি নববর্ষের প্রথম দিন ২০২২।

সমস্ত প্রশংসা ও কৃতজ্ঞতা সেই মহান আল্লাহর জন্য, যিনি নভোমন্ডল ও পৃথিবীতে সহ সর্বময় রয়েছেন। আপনাকে এবং আপনার পরিবারকে হিজরী নববর্ষের শুভেচ্ছা।

সকল মুসলমানদের ইসলামিক নববর্ষের শুভেচ্ছা। এই নতুন বছর মুসলিম বিশ্বের জন্য অনেক শান্তি, সমৃদ্ধি এবং সুখ বয়ে আনুক এই কামনায় করি।

আরবি নববর্ষ

মহরম কত তারিখে ২০২২? মহরম কবে হবে? মহরমের ছুটি কত তারিখে ২০২২

হিজরী নববর্ষের শুভেচ্ছা ২০২২

ইংরেজি ও বাংলার মতো আমরা আরবি নববর্ষ ঠিক কিভাবে পালন করে থাকি না। কিন্তু আমাদের উচিত এই হিজরি নববর্ষ পালন করা কারণ এটি আমাদের ইসলাম প্রদত্ত। সকলেই অবগত আছেন যে বছর ঘুরে আমাদের মাঝে এসে আবারো উপস্থিত হয়েছে হিজরি নববর্ষ। যার কারণে আমরা মুসলিম হিসেবে হিজরি নববর্ষ পালন করব তার শুভেচ্ছাবার্তা আমাদের কাছের মানুষের কাছে পাঠাব। বর্তমানে আমরা সোশ্যাল মিডিয়া ব্যবহার করে থাকি ফেসবুক টুইটার ইনস্টাগ্রাম হোয়াটসঅ্যাপ ইমো। যাতে করে আমরা খুব সহজেই আমাদের প্রিয়জনদের কাছে হিজরী নববর্ষের শুভেচ্ছা পাঠাতে পারি মাধ্যম ব্যবহার করে।

ছবি হিজরী নববর্ষ

আসসালামু আলাইকুম, সকলকে হিজরী নববর্ষ ১৪৪৪ এর শুভেচ্ছা

হিজরী ১৪৪৪,
হিজরী নববর্ষের শুভেচ্ছা,
নতুন হিজরী বর্ষ আমাদের জীবনে আনুক—শান্তি, সমৃদ্ধি ও মুক্তির বার্তা।

হিজরী নববর্ষের স্ট্যাটাস, মেসেজ, ক্যাপশন

আমরা পরাসয় বিভিন্ন উৎসবের বাতা আমাদের কাছের মানুষদের সাথে সাথে ভাগ করে নিই। ঠিক তেমনিভাবেই হিজরী নববর্ষের স্ট্যাটাস, মেসেজ, ক্যাপশন আমরা চাইলেই আমাদের পাশের মানুষদের সাথে ভাগ করতে পারি। এবং একই সাথে ইসলামিক নতুন বছরের আনন্দ ছড়িয়ে দিতে পারি। হিজরি নববর্ষ আমাদের উৎসবের একটি অংশ। যা পিছনের বা অতীতের সকল গ্লানি ভুলে নতুন ভাবে পথ চলতে শেখায়। তাই ফেসবুক মেসেজ সহ বিভিন্ন ক্ষেত্রে আমরা হিজরী নববর্ষের স্ট্যাটাস, মেসেজ, ক্যাপশন এর মাধ্যমে উদযাপন করব হিজরি নববর্ষ ১৪৪৪।

আমি আপনার এবং আপনার পরিবারের সুখ এবং সমৃদ্ধির জন্য দোয়া করি, সকলের একটি দুর্দান্ত বছর কাটুক। সকলকে হিজরি নতুন বর্ষের শুভেচ্ছা।

ইসলামী নববর্ষের সূচনা আপনার জন্য সমৃদ্ধি ও অগ্রগতির আরও সুযোগ নিয়ে আসুক। শুভ হিজরী নববর্ষ ১৪৪৪

হিজরী নববর্ষ ১৪৪৪

হিজরী নববর্ষের ছবি, উক্তি, বাণী ২০২২

আপনি কি হিজরী নববর্ষের ছবি উক্তি ও বাণী খুঁজছেন? তাহলে একদম সঠিক স্থানে এসে উপস্থিত হয়েছেন। কারণ আমরা এই অংশে আপনাদের উদ্দেশ্যে হিজরী নববর্ষের কিছু সুন্দর, সুন্দর ছবি, পিক, উক্তি ও বাণী তুলে ধরব। যা আপনার হিজরি নববর্ষ উদযাপনের মাত্রাকে বহুগুণে আনন্দে পরিণত করবে। সেইসাথে হিজরী নববর্ষের নতুন উদ্যম বাণী আগামীর পথ চলা সাহসের সাথে এগিয়ে নিয়ে যাবে।

আসুন আমরা প্রার্থনা করি এই বছরটি শান্তি, সুখ এবং প্রাচুর্যে ভরে উঠুক। ইসলামিক নববর্ষে মহান আল্লাহ আপনার মঙ্গল করুন।

আপনার জীবনের উত্সব কখনও শেষ না হোক, আপনার চারপাশে সর্বদা উজ্জ্বল এবং আলোকিত হোক। আপনাকে ১৪৪৪ ইসলামিক নববর্ষের শুভেচ্ছা রইলো।

হিজরী নববর্ষ ১৪৪৪ শুভেচ্ছা স্ট্যাটাস মেসেজ ক্যাপশন ২০২২

হিজরী নববর্ষ ১৪৪৪ শুভেচ্ছা, স্ট্যাটাস, মেসেজ, ক্যাপশন, ছবি, উক্তি, বাণী ২০২২ জানিয়ে আজ এখানেই শেষ করছি। সকলে ভাল থাকবেন। সুস্থ থাকবেন এবং আরবি হিজরী সনের ওপর গুরুত্ব দেবেন। এমন প্রত্যাশা রেখে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি আল্লাহ হাফেজ।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Back to top button