NU Result

[এখানে রেজাল্ট দেখা যাচ্ছে] অনার্স ৩য় বর্ষ রেজাল্ট ২০২২ দেখার নিয়ম অনলাইন, এসএমএসে

[এখানে রেজাল্ট দেখা যাচ্ছে] অনার্স ৩য় বর্ষ রেজাল্ট ২০২২ দেখার নিয়ম অনলাইন, এসএমএসের মাধ্যমে

অনার্স ৩য় বর্ষ রেজাল্ট ২০২২ দেখার নিয়ম অনলাইন এসএমএসে

[এখানে রেজাল্ট দেখা যাচ্ছে] অনার্স ৩য় বর্ষ রেজাল্ট ২০২২ দেখার নিয়ম অনলাইন, এসএমএসের মাধ্যমে। বিসমিল্লাহির রাহমানির রাহিম, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার ফলাফল প্রকাশ সংক্রান্ত নতুন একটি আর্টিকেলে আপনাদের সকলকে জানাই স্বাগতম। যেখানে আজকে আমরা আপনাদের সাথে শেয়ার করব জাবির তৃতীয় বর্ষের পরীক্ষার রেজাল্ট কিভাবে দেখবেন অনলাইন ও মোবাইল এসএমএস এর মাধ্যমে দেখার নিয়মাবলী। তাই আপনি যদি ২০২০ সালের অনার্স ৩য় বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ করা একজন শিক্ষার্থী হোন। তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য অনেক গুরুত্বপূর্ণ হতে চলেছে। তাই শুরু থেকে শেষ অব্দি মনোযোগ সহকারে দেখবেন এবং পড়বেন। এতে করে আপনি খুব সহজেই মাত্র কয়েক মিনিটের মধ্যেই অনার্স তৃতীয় বর্ষের রেজাল্ট পাবেন।

অনার্স ৩য় বর্ষ রেজাল্ট ২০২২

আজ ৭ আগস্ট, ২০২২ তারিখ রোজ রবিবার প্রকাশ করা হয়েছে অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রেজাল্ট। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০২০ সালের অনার্স ৩য় বর্ষের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে সারাদেশের ৩১১ টি কেন্দ্রে মোট ৩১ টি অনার্স বিষয় ৭৯৭ কলেজে ৩ লাখ ৪০ হাজার ৫১৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। এ পরীক্ষায় গড় পাসের হার ৯৪.৭৪%। পরীক্ষায় নিয়মিত, অনিয়মিত পরীক্ষার্থী সংখ্যা ২ লাখ ২৬ হাজার ৪০৮ জন যেখানে মানোন্নয়ন শিক্ষার্থীর সংখ্যা ছিল ১ লাখ ১৩ হাজার ৪৭৪ জন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষের রেজাল্ট দেখার নিয়মাবলী

আপনি কি আজকে প্রকাশিত জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষের রেজাল্ট দেখার নিয়মাবলী সম্পর্কে জানতে চান। তাহলে আপনি একদম সঠিক ওয়েবসাইটে এসেছেন এবং উপযুক্ত আর্টিকেলটি পড়ছেন। কেননা আমরা আপনাদের সাথে শেয়ার করব অনার্স তৃতীয় বর্ষের রেজাল্ট দেখার নিয়ম। আমরা সকলেই জানি অনার্স তৃতীয় বর্ষের রেজাল্ট প্রকাশের পর অনেক সময় পেরিয়ে গেছে। কিন্তু আমরা অনেকেই সঠিক নিয়ম না জানার কারণে এখন পর্যন্ত নিজেদের রেজাল্ট দেখতে পারেনি। তাই অত্যাবশ্যকীয় ভাবে আমাদের জানা প্রয়োজন কিভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষের রেজাল্ট দেখতে হয়। উল্লেখ্য যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে এবং যেকোন মোবাইলে এসএমএস অপশন ব্যবহার করে আপনি সহজেই দেখতে পারবেন নিচে তুলে ধরা হলো।

অনার্স ৩য় বর্ষের রেজাল্ট ২০২২ প্রকাশ [জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স থার্ড ইয়ার ফলাফল]

৩য় বর্ষের রেজাল্ট অনলাইনের মাধ্যমে

অনার্স ৩য় বর্ষের রেজাল্ট অনলাইনে আপনি খুব সহজ পদ্ধতিতে দেখতে পারবেন দ্রুত সময়ের মধ্যে। যার জন্য আপনাকে কিছু গুরুত্বপূর্ণ নিয়মকানুন জানতে হবে যে কিভাবে অনার্স ৩য় বর্ষের রেজাল্ট অনলাইনের মাধ্যমে দেখতে হয়। তাই আপনাদের সুবিধার্থে আমরা নিচে অনলাইনের মাধ্যমে অনার্স ৩য় বর্ষের রেজাল্ট দেখার প্রক্রিয়াগুলো প্রথমে তুলে ধরলাম।

  • প্রথমেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট প্রকাশিত ওয়েবসাইটটি ভিজিট করুন ▶ www.nu.ac.bd/results
  • এবার বাম পাশের ‘অনার্স মেনুতে’ ক্লিক করুন
  • এখন সেখান থেকে ‘তৃতীয় বর্ষ’তে’ যান
  • এবার আপনার ‘পরীক্ষার রোল, রেজিস্ট্রেশন নম্বর, পরীক্ষার সন ও ক্যাপচা কোড’ টি সঠিক ভাবে সমাধান করে
  • চূড়ান্ত ধাপে ‘রেজাল্ট অনুসন্ধান’ বাটনে ক্লিক করুন তাহলে পপআপ উইন্ডোজে নতুন একটি ট্যাবে আপনার বিস্তারিত রেজাল্ট আসবে

মোবাইল এসএমএসে মাধ্যমে ৩য় বর্ষের রেজাল্ট দেখা উপায়

অনলাইনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রেজাল্ট প্রকাশ করার পর সকল শিক্ষার্থী একই সাথে রেজাল্ট দেখার চেষ্টা করায় তাদের সার্ভার ডাউন হয়ে যায়। যার কারণে ঘন্টার পর ঘন্টা এমন কি কখনো দিন পার হয়ে যায় তবুও কাঙ্খিত সে রেজাল্ট পাওয়া যায় না। তাই অন্য একটি উপায় তথা মোবাইল এসএমএস এর মাধ্যমে আপনি কিন্তু একই সময়ে দ্রুত দেখতে পারেন অনার্স তৃতীয় বর্ষের রেজাল্ট। যার জন্য যেকোনো মোবাইলের মেসেজ অপশনে গিয়ে nu<space>h3<space>Roll No লিখে 16222 নাম্বারে সেন্ড করে রেজাল্ট দেখতে পাবেন। উল্লেখ্য যে প্রতিটি এসএমএস প্রতি আপনার মোবাইলের ব্যালেন্স থেকে ২.৭৫ টাকা চার্জ ধার্য করা হবে।

এখানে রেজাল্ট দেখা যাচ্ছে অনার্স তৃতীয় বর্ষের ফলাফল ২০২২

উপরে উল্লেখিত পদ্ধতি বা ধাপ অনুসরণ করে আপনি যদি অনার্স তৃতীয় বর্ষের ফলাফল দেখার চেষ্টা করেন। তাহলে আশা করছি অবশ্যই এখন এখানে রেজাল্ট দেখতে পাচ্ছেন। কারণ উপরের অংশে একদম সঠিক ও নির্ভুল তথ্য আপনাদের উদ্দেশ্যে প্রেরণ করা হয়েছে তৃতীয় বর্ষের ফলাফল দেখার জন্য।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Back to top button