Routine

[জাতীয় বিশ্ববিদ্যালয়] অনার্স ১ম বর্ষের পরীক্ষার রুটিন ২০২২ PDF ডাউনলোড

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ পরীক্ষার রুটিন ২০২২ PDF ডাউনলোড

অনার্স ১ম বর্ষের পরীক্ষার রুটিন

[জাতীয় বিশ্ববিদ্যালয়] অনার্স ১ম বর্ষের পরীক্ষার রুটিন ২০২২ PDF ডাউনলোড করুন নিচের অংশ হতে। বিসমিল্লাহির রাহমানির রাহিম, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিতব্য অনার্স ১ম বর্ষ পরীক্ষার রুটিন সম্পর্কিত নতুন আর্টিকেলে সকলকে জানাই আমন্ত্রণ। এ পর্বে আমরা আপনাদের সাথে শেয়ার করব ২০২১ সালের অনার্স প্রথম বর্ষ পরীক্ষার রুটিন। এতে আপনারা জানতে পারবেন কবে কখন প্রকাশ করা হবে অনার্স ১ম বর্ষ পরীক্ষার রুটিন? এবং প্রকাশিত অনুসারে পরীক্ষার তারিখ ও সময়সূচি সম্পর্কে। তাই আপনারা যারা ২০২০-২১ শিক্ষাবর্ষে বা সেশনে অনার্স প্রথম বর্ষ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে চলেছেন, তাদের জন্য উক্ত আর্টিকেলটি হতে চলেছে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

অনার্স ১ম বর্ষ রুটিন ২০২২

দীর্ঘদিন ধরে অপেক্ষায় রয়েছে 2020-21 শিক্ষাবর্ষে অনার্স ১ম বর্ষের শিক্ষার্থীরা রুটিন প্রকাশের আশায়। মহামারী করোনাভাইরাস এবং বন্যার কারণে হঠাৎ করেই পিছিয়ে দেয়া হয় অনার্স ১ম বর্ষ পরীক্ষা। যার কারণে দেরি করে শুরু হয় অনার্স প্রথম বর্ষের পরীক্ষার ফরম ফিলাপ। উল্লেখ্য যে গত জুলাই মাসের ১০ তারিখে প্রকাশ করা হয় অনার্স ১ম বর্ষ ফরম ফিলাপ এর সময়সূচী, যা শেষ হয় আগস্ট মাসের ১ তারিখে, ২০২২। উক্ত কার্যক্রম শেষে জাতীয় বিশ্ববিদ্যালয় আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে অনার্স প্রথম বর্ষ রুটিন ২০২২।

অনার্স ১ম বর্ষের পরীক্ষার রুটিন ২০২২ PDF

প্রকাশ করা হয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিতব্য ২০২১ সালের অনার্স প্রথম বর্ষ পরীক্ষার রুটিন। আজ বুধবার ২১শে সেপ্টেম্বর, ২০২২ তারিখ প্রকাশ করা হয় এ পরীক্ষার রুটিন। সারাদেশে ৩১১টি কেন্দ্রে মোট ২১টি বিষয়ে ৭৯৭টি কলেজের ৩,৪৫,৬৯৭ পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে। যেখানে পরীক্ষায় নিয়মিত ও অনিয়মিত পরীক্ষার্থীর সংখ্যা ২ লাখ ২৭ হাজার ৭০৮ জন। এছাড়াও মানোন্নয়ন পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ১৭ হাজার ৪৭৮ জন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষ পরীক্ষার রুটিন তাদের অফিসিয়াল ওয়েবসাইট www.nu.ac.bd থেকে পিডিএফ ফাইল আকারে ডাউনলোড করা যাবে।

অনার্স ১ম বর্ষের পরীক্ষার রুটিন

অনার্স ১ম বর্ষের পরীক্ষার রুটিন

আরও দেখুন ▶ অনার্স ৩য় বর্ষের রেজাল্ট

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ পরীক্ষার রুটিন ২০২২ সেশন (২০২০-২১)

আপনি যদি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণীর পরীক্ষার্থী হয়ে থাকেন। তাহলে ইতিমধ্যেই জেনেছেন পরীক্ষার রুটিন বা সময়সূচী সম্পর্কে। প্রকাশিত রুটিন অনুসারে আগামী ১৭ অক্টোবর, ২০২২ তারিখ রোজ সোমবার থেকে আবশ্যিক বিষয় স্বাধীন-বাংলাদেশের-অভ্যুদয়ের-ইতিহাস দিয়ে শুরু হবে অনার্স ১ম বর্ষের পরীক্ষা। যা মাসব্যাপী চলে শেষ হবে আগামী ৫ ডিসেম্বর, ২০২২ তারিখ রোজ সোমবারে। তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার পরে ব্যবহারিক পরীক্ষা শুরু হবে। ব্যবহারিক পরীক্ষার তারিখ ও সময় যথা সময়ে জানানো হবে। সংশ্লিষ্ট শিক্ষার্থীদেরকে নিজস্ব কলেজে যোগাযোগ করে ব্যবহারিক পরীক্ষার তারিখ ও সময় জেনে নিতে হবে। প্রতিদিনের পরীক্ষার আরম্ভ সময় দুপুর ১ টা থেকে এবং পরীক্ষার সময়কাল প্রশ্নে উল্লেখিত সময় অনুসারে। উল্লেখ্য যে, কারণ দর্শানো ব্যতিরেকে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষার তারিখ ও সময়সূচি পরিবর্তন করতে পারবেন।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Back to top button