NU Result

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ২য় বর্ষ রেজাল্ট ২০২২ প্রকাশ [ফলের মার্কশীটসহ জিপিএ পয়েন্ট]

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স দ্বিতীয় বর্ষের রেজাল্ট ২০২২ প্রকাশ [ফলের মার্কশীটসহ জিপিএ পয়েন্ট]

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ২য় বর্ষ রেজাল্ট

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ২য় বর্ষ রেজাল্ট ২০২২ প্রকাশ [ফলের মার্কশীটসহ জিপিএ পয়েন্ট] দেখুন এখানে। বিসমিল্লাহির রহমানির রহিম, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের পরীক্ষার ফলাফল নিয়ে হাজির হলাম আপনাদের সামনে। আজ ৬ জুলাই, ২০২২ রোজ বুধবার প্রকাশ করা হয়েছে বহুল কাঙ্ক্ষিত অনার্স ২য় বর্ষের পরীক্ষার ফলাফল। যা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে একটি নোটিশের মাধ্যমে তুলে ধরা হয়েছে। তাহলে চলুন এই অংশে আমরা জেনে নেয়, উক্ত জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ২য় বর্ষের মার্কশীটসহ জিপিএ পয়েন্ট আকারের রেজাল্ট।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ২য় বর্ষ রেজাল্ট ২০২২

২ মাস ২৮ দিনের দীর্ঘ অপেক্ষার পর আজ প্রকাশ করা হয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স দ্বিতীয় বর্ষের রেজাল্ট। যে পরীক্ষার রেজাল্ট আজ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে বিকাল ৪টার পর আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়েছে। যা একটি সংবাদ সম্মেলনের মাধ্যমে জাবি’এর উপাচার্য মোঃ মশিউর রহমান এ ফলাফল প্রকাশ করেন। তিনি বলেন অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষার রেজাল্ট প্রকাশ শেষে, খুব সন্তোষজনক রেজাল্ট করেছে শিক্ষার্থীরা। যেটি জাতীয় বিশ্ববিদ্যালয়ের জন্য একটি গৌরব বা সুনাম বয়ে এনেছে ।

অনার্স ২য় বর্ষ রেজাল্ট ২০২২

অনার্স ২য় বর্ষের রেজাল্ট প্রকাশের পর দেখা যায় উক্ত পরীক্ষায় পাস করেছে ৯২ দশমিক ৮ শতাংশ শিক্ষার্থী। যেখানে ফেল বা অকৃতকার্য হয়েছে ৭.২ শতাংশ শিক্ষার্থী। যারা একই সাথে উত্তীর্ণ শিক্ষার্থীদের মতোই অনার্স তৃতীয় বর্ষের শিক্ষাকার্যক্রম তথা ক্লাস কার্যক্রমে অংশগ্রহণ। এবং ৩য় বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। পুনরায় যখন অনার্স ২য় বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হবে, তারা সেখানে অনিয়মিত হিসেবে অংশগ্রহণ করতে পারবে।

দেখা যাচ্ছে ❏ অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০২২

অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০১৮-২০১৯

২০১৮-১৯ শিক্ষাবর্ষের নিয়মিত, ২০১৭-১৮ অনিয়মিত এবং মানোন্নয়নের লক্ষ্যে অনার্স ২য় বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ করে প্রায় ৩ লক্ষ ১৫ হাজার ৫৭০ জন শিক্ষার্থী। যার মাঝে উত্তীর্ণ হয়েছে প্রায় ২ লাখ ৭০ হাজার ৩৭৬ জন শিক্ষার্থী। এর মধ্য দিয়ে তারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষ পেরিয়ে ৩য় বর্ষে উত্তীর্ণ হল।

দ্বিতীয় বর্ষ রেজাল্ট মার্কশীটসহ জিপিএ পয়েন্ট বাহির করার পদ্ধতি

আপনি যদি অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষায় উত্তীর্ণ হয়ে থাকেন। তাহলে এখন জানতে চান কিভাবে মার্কশিটসহ জিপিএ পয়েন্ট দেখতে হয়। কারণ শুধুমাত্র ফলাফল দেখে তুষ্ট হওয়া যায় না। যার কারণে আবশ্যিকভাবে আপনাকে জানতে হবে, কোন বিষয়ে কত নম্বর পেয়েছেন এবং আপনার জিপিএ পয়েন্ট কত। লিখিত ৮০এবং ইনকোর্স ২০ মিলিয়ে মোট ১০০ নম্বরে অনুষ্ঠিত হয়েছে অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষা। যেখানে শিক্ষার্থীদের প্রাপ্ত জিপিএ নির্ধারণ করা হয় তার প্রতিটি বিষয়ের প্রাপ্ত নম্বরের যোগফলকে মোট বিষয়ের সংখ্যা দিয়ে ভাগ করে খুব সহজেই বাহির করতে পারবেন গড় জিপিএ রেজাল্ট।

NU Honours 2nd Year Result 2022 link [Marksheet, GPA Point]

যেভাবে দেখবেন অনার্স ২য় বর্ষের রেজাল্ট?

দুটি পদ্ধতিতে আপনি দেখতে পারবেন অনার্স ২য় বর্ষের রেজাল্ট। যার প্রথমটি হচ্ছে অনলাইনে এবং দ্বিতীয়টি আপনার হাতে থাকা স্মার্টফোনের এসএমএস পদ্ধতি ব্যবহার করে। অনলাইনে রেজাল্ট দেখার জন্য ইন্টারনেট কানেকশন সহ পিসি, ল্যাপটপ, স্মার্টফোন, ট্যাবলেট এবং মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে দেখার জন্য আপনার মোবাইলের অ্যাকাউন্টে পর্যাপ্ত ব্যালেন্স থাকতে হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স সেকেন্ড ইয়ার ফলাফল দেখার নিয়মাবলী

ইতিকথা

গত ৮ ফেব্রুয়ারি প্রকাশ হয়েছিল অনার্স ২য় বর্ষের পরীক্ষার রুটিন। প্রকাশকৃত সেই রুটিন বা সময়সূচী অনুসারে পরীক্ষা শুরু ১৬ ফেব্রুয়ারি থেকে যা চলে ৯ এপ্রিল, ২০২২ তারিখ পর্যন্ত। উল্লেখ্য যে, জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ২য় বর্ষ রেজাল্ট ২০২২ প্রকাশ পর যদি কারো কোন ধরণের অভিযোগ থাকে তাহলে তা কর্তৃপক্ষ বরাবর জানানোর জন্য অনুরোধ করা হল।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button