NU Result

অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০২২ প্রকাশ [জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স সেকেন্ড ইয়ার ফলাফল]

অনার্স ২য় বর্ষ রেজাল্ট ২০২২ প্রকাশ [জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স সেকেন্ড ইয়ার ফলাফল]

অনার্স ২য় বর্ষের রেজাল্ট

অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০২২ প্রকাশ [জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স সেকেন্ড ইয়ার ফলাফল]। বিসমিল্লাহির রাহমানির রাহিম আসসালামু আলাইকুম, একাডেমিক পরীক্ষার ফলাফল সংক্রান্ত আরও একটি নতুন আর্টিকেলে আপনাদের স্বাগতম। আজকে আমরা আপনাদের সামনে আলোচনা করতে চলেছি অনার্স দ্বিতীয় বর্ষের রেজাল্ট নিয়ে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষ তথা সেকেন্ড ইয়ারের ফলাফল অতি দ্রুত প্রকাশ করা হবে। যে পরীক্ষার ফলাফল কবে প্রকাশ করা হবে? কিভাবে দেখবেন তা আমাদের আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন।

অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০২২

ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষা। যে পরীক্ষার রুটিন গত ফেব্রুয়ারি মাসের ৮ তারিখে প্রকাশ করা হয়। প্রকাশিত রুটিন অনুসারে অনার্স ২য় বর্ষের পরীক্ষা গত ১৬ই ফেব্রুয়ারি আবশ্যিক বিষয় ইংরেজি দিয়ে শুরু হয়। উক্ত অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষা ৯ এপ্রিল সম্পন্ন হয়েছে, যেখানে আবশ্যিক এবং ব্যবহারিক পরীক্ষা গ্রহণ সম্পন্ন করা হয়। মোট ১৪টি বিভাগের অধীনে প্রায় ৭২০টি কলেজ ৩২৪টি কেন্দের এই পরীক্ষা দুপুর ১ টা ৩০ মিনিটে শুরু হয়, যা একটানা ৪ ঘণ্টাব্যাপী চলে শেষ হয় বিকাল সাড়ে ৬ টায়। ২০২০ সালের অনার্স ২য় বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ করেন মোট ৩ লক্ষ ১৫ হাজার ৭৬১ জন শিক্ষার্থী। যারা এখন রেজাল্ট প্রকাশের অপেক্ষায় রয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স সেকেন্ড ইয়ার ফলাফল ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স সেকেন্ড ইয়ার পরীক্ষার ফলাফল আজ প্রকাশ হতে চলেছে। ২০২০-২১ শিক্ষাবর্ষের নিয়মিত, অনিয়মিত ও মান উন্নয়ন পরীক্ষার ফলাফল আজ ৬ জুলাই, ২০২২ তারিখ রোজ বুধবার প্রকাশ করা হবে। উক্ত দিন বিকাল ৪টায় পরীক্ষার ফলাফল প্রাথমিকভাবে প্রকাশ করবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মশিউর রহমান। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষার ফলাফল প্রকাশ সংক্রান্ত নোটিশ গতকাল প্রকাশ করা হয়েছিল।

আরও দেখুন ❏ অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট ২০২২

অনার্স দ্বিতীয় বর্ষ রেজাল্ট ২০২২ প্রকাশ

প্রকাশ করা হলো বহুল প্রতীক্ষিত অনার্স দ্বিতীয় বর্ষের রেজাল্ট ২০২২। যা আজ বিকাল চারটায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট www.nu.ac.bd প্রকাশ করা হয়েছে। প্রকাশিত ফলাফল অনুসারে উক্ত দ্বিতীয় বর্ষের পরীক্ষা ৬৫ শতাংশ হারে উত্তীর্ণ হয়েছে মোট ২ লাখ ৫৭ হাজার শিক্ষার্থী।

অনার্স ২য় বর্ষের রেজাল্ট কিভাবে দেখবো?

অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ করা শিক্ষার্থীদের মাঝে অনেকেই জানিনা ফলাফল কিভাবে দেখতে হয়। তাই এই অংশে আমরা আপনাদের সামনে শেয়ার করবো, কিভাবে আপনি আপনার অনার্স ২য় বর্ষের রেজাল্ট বা ফলাফল দেখবেন ও পাবেন। মোট দুটি পদ্ধতিতে আপনি অনার্স ২য় বর্ষের রেজাল্ট দেখতে পাবেন। যার প্রথমটি হচ্ছে অনলাইন এবং দ্বিতীয়টি মোবাইল এসএমএসের মাধ্যমে। নিচে আমরা দুইটি পদ্ধতি আপনাদের জন্য তুলে ধরলাম।

অনলাইনের মাধ্যমে

অনলাইনের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স দ্বিতীয় বর্ষের ফলাফল দেখতে প্রথমেই আপনাকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফলাফল প্রকাশ সংক্রান্ত অফিশিয়াল ওয়েবসাইট www.nu.ac.bd/result এ যেতে হবে।

  1. আবার বাম দিক থেকে “অনার্স” বিভাগে যান
  2. ডাউন মেনু থেকে “২য় বর্ষ” সিলেক্ট করুন
  3. এখন আপনার রেজিস্ট্রেশন নম্বর, পরীক্ষার বছর লিখুন
  4. ক্যাপচা কোডটি সঠিকভাবে সমাধান করুন
  5. “ফলাফল অনুসন্ধান” বোতাম টিপুন
  6. এখন আপনাকে পপআপ উইন্ডো থেকে ফলাফল দেখাবে

মোবাইল এসএমএস এর মাধ্যমে

ফলাফল প্রকাশ করার পর অনলাইনে সকলে একসাথে চেষ্টা করায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের সার্ভার ডাউন হয়ে যায়। তাই অনার্স ২য় বর্ষের ফলাফল দেখার আরো একটি মাধ্যম হচ্ছে মোবাইল এসএমএস।

  • ধাপ-1: আপনার মোবাইল ফোন মেসেজ অপশনে যান।
  • ধাপ-২: “নতুন বার্তা লিখুন” বিকল্পে যান।
  • ধাপ-৩: লিখুন- NU <space> H2 <space> রেজিস্ট্রেশন নম্বর (উদাহরণ: NU H2 123456789)
  • ধাপ-৪: এই মেসেজটি পাঠান 16222 নম্বরে।
  • কিছুক্ষণের মাঝেই ফিরতি এসএমএসে আপনাকে বিস্তারিত ফলাফল জানিয়ে দেয়া হবে

শেষের কথা

অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০২২ ওপরের অংশে আমরা বিস্তর আলোচনা করেছি। এতে করে আপনি যদি অনার্স ২য় বর্ষের পরীক্ষার অংশগ্রহণ করা একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে ফলাফল পাওয়ার নিয়ম সম্পর্কে জেনেছেন। যারা অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষার উত্তীর্ণ হয়েছেন তাদের সকলকে অভিনন্দন এবং যারা উত্তীর্ণ হতে পারেননি তারা পরবর্তীতে চেষ্টা করবেন। আমাদের ওয়েবসাইট ভিজিট করে সকলকে অশেষ ধন্যবাদ, আল্লাহ্‌ হাফেজ।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button