NU Result

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স তৃতীয় বর্ষ রেজাল্ট ২০২২ [মার্কশীটসহ জিপিএ পয়েন্ট]

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স তৃতীয় বর্ষ রেজাল্ট ২০২২ প্রকাশ [মার্কশীটসহ জিপিএ পয়েন্ট]

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স তৃতীয় বর্ষ রেজাল্ট

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স তৃতীয় বর্ষ রেজাল্ট ২০২২ [মার্কশীটসহ জিপিএ পয়েন্ট] বাহির করার নিয়ম। বিসমিল্লাহির রহমানির রহিম, সকলের সুস্থ এবং সুন্দর জীবন কামনা শুরু করে শুরু করছি আজকের আর্টিকেলটি। যেখানে আমরা আপনাদের সাথে শেয়ার করতে চলেছি জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স তৃতীয় বর্ষ রেজাল্ট। তাই আপনারা যারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষা অংশগ্রহণ করেছেন তাদের জন্য উক্ত আর্টিকেলটি হতে চলেছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ এখানে আপনি উক্ত অনার্স তৃতীয় বর্ষের রেজাল্ট দেখার পদ্ধতি সহ মার্কশিট ও জিপিএ পয়েন্ট বের করার নিয়মাবলী সম্পর্কে জানতে পারবেন।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স তৃতীয় বর্ষ রেজাল্ট ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষা ইতিমধ্যেই অনুষ্ঠিত হয়ে গেছে। যা গত ৫ ই মার্চ শুরু হয়ে গত ৪ এপ্রিল, ২০২২ তারিখে শেষ হয়েছে। একমাস ব্যাপী চলমান এ পরীক্ষায় অংশগ্রহণ করেছে মোট সাতসতটি কলেজ, যার পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে তিনশত বারোটি কেন্দে। অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ করেছে প্রায় তিন লাখের অধিক শিক্ষার্থী। যারা এখন অপেক্ষায় রয়েছে তৃতীয় বর্ষের ফলাফল বা রেজাল্ট প্রকাশের।

অনার্স ৩য় বর্ষ রেজাল্ট ২০২২

আপনি কি ২০২০ সালের অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ করা একজন শিক্ষার্থী? তবে এখন আপনার মাথায় সর্বদাই একটি প্রশ্নই ঘুরপাক খাচ্ছে। আর সেটি হল অনার্স তৃতীয় বর্ষের রেজাল্ট কবে বা কত তারিখে প্রকাশ করা হবে? কারণ পরীক্ষা শেষে সকল পরীক্ষার্থী জানতে চাই সে পরীক্ষার রেজাল্ট। সাধারণত জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষার ফলাফল তিনমাসের মধ্যে প্রকাশ করা হয়ে থাকে।

এখানে দেখা যাচ্ছে ❏ অনার্স ৩য় বর্ষের রেজাল্ট ২০২২

২০২০ সালের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে অনার্স ৩য় বর্ষের ফলাফল ২০২২

2017-18 শিক্ষাবর্ষে অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো ২০২০ সালে। কিন্তু বাংলাদেশসহ বিশ্বব্যাপী মহামারী ও প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে পরীক্ষার নির্ধারিত সময়সূচি পিছিয়ে যায়। এতে করে ২০২০ সালের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষা ২০২২ সালের মার্চ মাসে অনুষ্ঠিত হয়। যার ফলাফল অর্থাৎ ২০২০ সালের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে অনার্স ৩য় বর্ষের ফলাফল আজ ৭ অগাস্ট, ২০২২ তারিখ রোজ রবিবার প্রকাশ করা হয়েছে। যা বিকাল ৪ টার পর অনলাইনে বিস্তারিত তথ্য ও ফলাফল জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.nu.ac.bd/results অথবা www.nubd.info) এ পাওয়া যাবে। এছাড়াও যেকোনো মোবাইলের মেসেজ অপশনে গিয়ে NU<space>H3<space>Exam Roll লিখে ১৬২২২ নম্বরে সেন্ড করে এসএমএসের মাধ্যমেও জানা যাবে রেজাল্ট।

তৃতীয় বর্ষ রেজাল্টের মার্কশীটসহ জিপিএ পয়েন্ট বাহির করার পদ্ধতি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স পর্যায়ের সকল বিভাগের পরীক্ষা আলাদাভাবে অনুষ্ঠিত হলেও ফলাফল বা রেজাল্ট একই সাথে প্রকাশ করা হয়ে থাকে। ঠিক একইভাবে বিভাগ ভেদে রেজাল্টের জিপিএ পয়েন্ট বের করার পদ্ধতি আলাদা ও ভিন্ন ভিন্ন। আপনার অনার্স তৃতীয় বর্ষের রেজাল্ট প্রকাশের পর তা মার্কশিট সহ বাহির করবেন। এবং প্রাপ্ত নম্বরকে আপনার বিভাগের মোট সাবজেক্ট দ্বারা ভাগ করবেন তাহলে আপনার জিপিএ পয়েন্ট বাইরে আসবে।

ইতিকথা

আপনাদের জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স তৃতীয় বর্ষ রেজাল্ট ২০২২ ভালো হোক মার্কশীটে বেশি নম্বর সহ জিপিএ পয়েন্টে ফাস্ট ক্লাস আসুক এমন কামনায় করি আমরা। সকলে অনার্স তৃতীয় বর্ষ পাস করে প্রমোশনাল হয়ে অনার্স চতুর্থ বর্ষ তথা শেষ বর্ষে ধাবিত হোন এই প্রত্যাশা রেখে এখানেই শেষ করছি, সকলকে অশেষ ধন্যবাদ।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Back to top button