Admission Result

[২য় মেরিট লিস্ট] অনার্স ভর্তি রেজাল্ট ২০২২ প্রকাশ [জাতীয় বিশ্ববিদ্যালয় ২য় মেধা]

[২য় মেরিট লিস্ট] অনার্স ভর্তি রেজাল্ট ২০২২ প্রকাশ [জাতীয় বিশ্ববিদ্যালয় ২য় মেধা তালিকার ফলাফল]

অনার্স ভর্তি ২য় মেরিট লিস্ট রেজাল্ট

[২য় মেরিট লিস্ট] অনার্স ভর্তি রেজাল্ট ২০২২ প্রকাশ [জাতীয় বিশ্ববিদ্যালয় ২য় মেধা]। বিসমিল্লাহির রহমানির রহিম, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তি ২য় মেধা তালিকা সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে আমরা হাজির হলাম। যেখানে আপনাদের সাথে শেয়ার করবো অনার্স ভর্তি ২য় মেরিট লিস্টের যাবতীয় তথ্যাবলী। পর্যায়ক্রমে জানতে পারবেন অনার্স ভর্তি ২য় মেধা তালিকা বা মেরিট লিস্ট রেজাল্ট কবে দিবে? ২য় মেরিট লিস্ট ফলাফল দেখার নিয়মাবলী অনলাইন এবং মোবাইল এসএমএসের মাধ্যমে। আপনারা যারা অনার্স ভর্তি দ্বিতীয় মেধা তালিকার জন্য অপেক্ষায় রয়েছেন তাঁরা এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

অনার্স ভর্তি ২য় মেরিট লিস্ট রেজাল্ট ২০২২

আপনারা সকলে অবগত আছেন যে ইতিমধ্যেই প্রকাশ করা হয়েছে অনার্স ভর্তির প্রথম মেরিট লিস্ট। যা গত ২০ জুন, ২০২২ তারিখে প্রকাশ করা হয়। এবং উক্ত প্রথম মেরিট লিস্টের রেজাল্ট অনুসারে প্রথম ধাপের অনার্স ভর্তি কার্যক্রম সম্পন্ন হয়েছে গত ১৮ জুলাই। যা শুরু হয়েছিল ২২ জুন থেকে, পরবর্তীতে সময় বাড়ানো হয় ঈদুল আযহার ছুটির কারণে। অনার্স ভর্তির প্রথম মেধা তালিকায় যে সকল শিক্ষার্থীরা স্থান পেয়েছিল তাদের ক্লাস কার্যক্রম শুরু হবে আগামী ২০ শে জুলাই রোজ বুধবার থেকে। তাই আশা করা যাচ্ছে অনার্স ভর্তির ২য় মেরিট লিস্ট রেজাল্ট ২০২২ প্রকাশ করা হবে আগামী ২১থেকে ২৫ জুলাই তারিখের মধ্যে।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তির ২য় মেধা মেধা তালিকা ফলাফল ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১-২২ শিক্ষাবর্ষে অনার্স ভর্তি ২য় মেধা তালিকার ফলাফলের অপেক্ষায় রয়েছে প্রায় ৭০ হাজারের মতো শিক্ষার্থী। এবারের অনার্স ভর্তির জন্য আবেদন করেন মোট ৩ লাখ ১৫ হাজার ৭১২ জন শিক্ষার্থী। যার মাঝে প্রথম মেধা তালিকায় স্থান পেয়েছে ২ লাখ ৫০ হাজার ১৪৫ জন শিক্ষার্থী। আর ২য় মেধা তালিকার অপেক্ষায় রয়েছে ৫০,০০০ এবং বাকি ২০ হাজার শিক্ষার্থী ১ম মেধা তালিকা প্রকাশের পর মাইগ্রেশন করেছে কলেজ এবং বিষয় পরিবর্তনের জন্য।

আপডেট নিউজ: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির ২য় মেধা তালিকার রেজাল্ট প্রকাশ হয়েছে। সেই সাথে প্রকাশ হয়েছে ১ম মাইগ্রেশনের রেজাল্টও। দ্বিতীয় তালিকায় থাকা প্রার্থীকে ২৬ সেপ্টেম্বরের মধ্যে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করে ভর্তি সম্পন্ন করতে হবে।

আরও দেখুন ❏ অনার্স ভর্তি ২য় মেধা তালিকার রেজাল্ট ২০২২

অনার্স ভর্তি রেজাল্ট দ্বিতীয় মেরিট লিস্ট ২০২২ প্রকাশ

যারা অনার্স ভর্তির ১ম মেরিট লিস্টে স্থান পায়নি, বর্তমানে তারা অপেক্ষায় রয়েছে দ্বিতীয় মেরিট লিস্ট প্রকাশের জন্য। আশা করা যাচ্ছে খুব দ্রুতই প্রকাশ করা হবে অনার্স ভর্তি দ্বিতীয় মেরিট লিস্ট ফলাফল প্রকাশের পর ১০ দিন সময় দেয়া হবে ভর্তির জন্য। এবং তারপরেই অনুষ্ঠিত হবে ক্লাস কার্যক্রম। অনার্স ভর্তি দ্বিতীয় মেরিট লিস্টে যে সকল শিক্ষার্থী স্থান পাবে না। তাদের অপেক্ষা করতে হবে তৃতীয় মেরিট লিস্ট রেজাল্টের জন্য।

NU অনার্স ভর্তি দ্বিতীয় মেধার রেজাল্ট দেখার নিয়মাবলী

আবেদন করা অনেক শিক্ষার্থী জানে না অনার্স ভর্তি ২য় মেধা রেজাল্ট দেখার নিয়মাবলী। এতে করে রেজাল্ট প্রকাশ হলেও তারা তাদের কাঙ্ক্ষিত রেজাল্ট পাওয়া থেকে বঞ্চিত হয় বা অপেক্ষা করতে হয়। তাই এই অংশে আমরা আপনাদের সাথে শেয়ার করব এনেও অনার্স ভর্তি দ্বিতীয় মেধা রেজাল্ট দেখার নিয়মাবলী অনলাইনে এবং মোবাইল এসএমএস এর মাধ্যমে।

অনলাইনে

  • প্রথমেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট ভিজিট করুন; www.nu.ac.bd/admissions
  • এবার আপনার আবেদনকৃত শিক্ষার্থী প্রিন্ট কপির রোল নাম্বার এবং পিন নাম্বার দিয়ে লগ ইন করুন

মোবাইল এসএমএসে

SMS (nu<space>athn<space>roll no টাইপ করে 16222 send করতে হবে ।

অতঃপর সকলের ভাল ফলাফল বা রেজাল্টের জন্য রইল শুভকামনা। আপনারা যারা অনার্স ভর্তি ২য় মেরিট লিস্ট রেজাল্ট ২০২২ এ স্থান পাবেন তাদেরকে অভিনন্দন। এবং যারা পাবেন না তারা তৃতীয় টেস্টের জন্য অপেক্ষা করুন ধন্যবাদ

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Back to top button