Admission Result

[রেজাল্ট দেখা যাচ্ছে] অনার্স ভর্তি ফলাফল ২০২২ এইমাত্র প্রকাশ মেধা ও অপেক্ষামান তালিকা

[রেজাল্ট দেখা যাচ্ছে] অনার্স ভর্তি ফলাফল ২০২২ এইমাত্র প্রকাশ মেধা ও অপেক্ষামান তালিকা দেখুন

অনার্স ভর্তি ফলাফল

অনার্স ভর্তি ফলাফল ২০২২ এইমাত্র প্রকাশ মেধা ও অপেক্ষামান তালিকা দেখুন এখানে, ক্লিক করে । সুখবর, ২০২১-২২ শিক্ষাবর্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স প্রথম বর্ষ স্নাতক শ্রেণীতে আবেদনকৃত প্রার্থীদের জন্য সুখবর! কারণ এইমাত্র প্রকাশ করা হলো অনার্স ভর্তি ফলাফল । আপনারা যারা অধীর আগ্রহ নিয়ে গত ১০ দিন অর্থাৎ ৯ জুন থেকে আজ ২০ তারিখ পর্যন্ত অপেক্ষায় ছিলেন তাদের অপেক্ষার অবসান ঘটলো । আজ ২০ জুন, রোজ সোমবার সকল অপেক্ষার অবসান ঘটিয়ে বিকাল ৪ ঘটিকায় প্রকাশ করা হলো অনার্স ভর্তির ফলাফল । যে ফলাফল প্রথমত মোবাইল এসএমএস এর মাধ্যমে জানা এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে জানা যাবে রাত ৯ টার পর থেকে ।

অনার্স ভর্তি ফলাফল ২০২২

গত ২২ মে থেকে ৯ জুন, ২০২২ তারিখ পর্যন্ত আবেদনকৃত জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির ফলাফল প্রকাশ করা হয়েছে । যে ফলাফল আজ বিকাল চারটায় আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মোঃ মশিউর রহমান । তিনি অনলাইন ব্রিফিংয়ের মাধ্যমে ফলাফলের কপি প্রকাশ করেন । এবং প্রথম মেধা তালিকায় স্থান প্রাপ্ত সকল শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়েছেন । উল্লেখ্য যে, ২০২১-২০২২ শিক্ষাবর্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের ভর্তির জন্য প্রাথমিকভাবে অনলাইনে আবেদন করেছিলেন ৩ লাখ ১৫ হাজার ৫৭০ জন শিক্ষার্থী । স্যার মাজে প্রথম মেধা তালিকায় স্থান পেয়েছে ২ লাখ ১৫ হাজার ৫৫০ জন শিক্ষার্থী ।

এইমাত্র প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তির রেজাল্ট ২০২২

প্রকাশিত জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি রেজাল্ট, মোবাইলে এসএমএসে এবং অনলাইনের মাধ্যমে দেখা যাচ্ছে । যেখানে মোবাইলে এসএমএসের মাধ্যমে দেখতে মেসেজ অপশনে গিয়ে লিখতে হবে (nu<space>athn<space>roll no লিখে 16222 নম্বরে পাঠাতে হবে । এছাড়াও জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক অফিশিয়াল ওয়েবসাইট www.nu.ac.bd তে ফলাফল অনলাইনের মাধ্যমে দেখা যাবে ।

অনার্স ভর্তি রেজাল্ট ২০২২ [১ম মেধা তালিকা]

অনার্স ভর্তি মেধা ও অপেক্ষামান তালিকা ২০২১-২০২২ প্রকাশ

অনার্স ভর্তি প্রথম ধাপের মেধা তালিকা ও অপেক্ষামান তালিকা প্রকাশ করা হয়েছে ।  যেখানে প্রকাশিত ১ম মেধা তালিকায় স্থান পেয়েছে দুই লাখ পনেরো হাজার পাঁচশত পঞ্চাশ জন শিক্ষার্থী এবং অপেক্ষমাণ তালিকায় রয়েছে এক লাখ বিশ জন শিক্ষার্থী । প্রথম ধাপের মেধাতালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের অনলাইনে স্টুডেন্ট কপি ডাউনলোড করে আগামী ২১ থেকে ৩০ তারিখের মধ্যে ভর্তি নিশ্চায়ন করতে হবে । এছাড়া যারা মাইগ্রেশন তথা কলেজ ও বিষয় পরিবর্তন করতে চান তাদের অনার্স অপশনে গিয়ে লগ ইন ইয়েজ বাটনে ক্লিক করে সিলেক্ট করতে হবে । মাইগ্রেশন করা এবং অপেক্ষমান শিক্ষার্থীদের ফলাফল ২য় মেধা তালিকা প্রকাশ করা হবে । প্রথম মেধা তালিকায় স্থান প্রাপ্ত শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম শেষে ।

অনার্স ভর্তি মেধা ও অপেক্ষামান তালিকা ২০২১-২০২২

অনার্স ভর্তি ২০২১-২০২২

শিক্ষার্থীদের এসএসসি এবং এইচএসসি ও সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ তথা নাম্বারের উপর ভিত্তি করে প্রণয়ন করা হয় মেধা তালিকা । যেখানে পর্যায়ক্রমে ১ম, ২য় এবং ৩য় মেধা তালিকা প্রকাশ করা হয় । এরপরে প্রদান করা হয় রিলিজ স্লিপ, শেষ ধাপে এখানে আবেদনের মাধ্যমে আপনি পেতে পারেন আপনার কাঙ্খিত কলেজ ও বিষয় । এছাড়াও প্রথম এবং দ্বিতীয় ধাপে প্রকাশিত মেধাতালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীরা মাইগ্রেশনের মাধ্যমে কলেজ এবং বিষয় পরিবর্তনের সুযোগ পেয়ে থাকেন । প্রথম ধাপের মেধা তালিকায় স্থান পেয়ে যারা আগামী ০৩রা জুলাই, ২০২২ তারিখ রোজ রবিবার থেকে ক্লাস কার্যক্রম শুরু করতে চলেছেন তাদের সকলকে আন্তরিক মোবারকবাদ । অনার্স ভর্তি ফলাফল ২০২২ নিয়ে আপনাদের কারো কোন প্রশ্ন বা মতামত থাকলে । অবশ্যই তা নিচের বক্সে কমিটির মাধ্যমে আমাদের জানান, ইনশাআল্লাহ দ্রুত তার সমাধান দেয়া হবে ।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Back to top button