Admission Result

[ফল দেখার নিয়ম] অনার্স ভর্তির ১ম মেধা তালিকার রেজাল্ট ২০২২ [অনলাইনে ও এসএমএস]

[ফল দেখার নিয়ম] অনার্স ভর্তির ১ম মেধা তালিকার রেজাল্ট ২০২২ [অনলাইনে ও এসএমএস]

অনার্স ভর্তির ১ম মেধা তালিকার রেজাল্ট দেখার নিয়ম

অনার্স ভর্তির ১ম মেধা তালিকার রেজাল্ট ২০২২ দেখার নিয়ম অনলাইনে ও এসএমএস এর মাধ্যমে । প্রকাশ হতে চলেছে বহুল প্রতীক্ষিত অনার্স ভর্তির প্রথম মেধা তালিকার রেজাল্ট ।  যে রেজাল্ট ফলাফল আজ ২০ শে জুন ২০২২ তারিখ রোজ সোমবার বিকাল ৪ টায় প্রকাশ করা হবে । আপনারা যারা উক্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেনীতে ভর্তির জন্য আবেদন করেছেন । তারা অবশ্যই এখন ফলাফলের জন্য অপেক্ষা করছেন । তো আপনাদের উদ্দেশ্যে বলতে চাই, অনার্স ১ম বর্ষ ভর্তির ফলাফল দেখতে হলে উক্ত পোস্টে চোখ রাখুন । এখানে আপনি অনলাইনে অনার্স ভর্তির ফলাফল দেখার নিয়ম, মোবাইলে এসএমএসের মাধ্যমে ফলাফল দেখার নিয়ম সম্পর্কে জানতে পারবেন ।

অনার্স ভর্তির ১ম মেধা তালিকার রেজাল্ট ২০২২

আজ প্রকাশ করা হবে অনার্স ভর্তির প্রথম মেধা তালিকার রেজাল্ট । যা বিকাল ৪ টায় প্রকাশ করা হবে । চারটা থেকে মোবাইলে এসএমএসের মাধ্যমে এ ফলাফল জানা যাবে । এবং রাত ৯ টার পর থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে ফলাফল জানা যাবে । ২০২১-২২ শিক্ষাবর্ষে অনার্স স্নাতক প্রথম বর্ষের ভর্তির আবেদন প্রক্রিয়া গত ২২ মে থেকে ৯ জুন পর্যন্ত চলমান ছিল । যেখানে প্রাথমিকভাবে আবেদন করেছে প্রায় ৩ লাখ ২০ হাজারের মতো শিক্ষার্থী । যারা বর্তমানে প্রথম মেধা তালিকার রেজাল্ট প্রকাশের অপেক্ষায় রয়েছে ।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি ফলাফল ২০২২

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশের পর এক থেকে দেড় মাস সময়ের মধ্যে প্রকাশ করা হয় জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি বিজ্ঞপ্তি । যার ভিত্তিতে শিক্ষার্থীরা তাদের পছন্দের কলেজ ও বিষয় ক্রম দিয়ে আবেদন করেন ।  তাদের এসএসসি ও সমমান এবং এইচএসসি ও সমমান পরীক্ষার প্রাপ্ত জিপিএ এর উপর ভিত্তি করে প্রণয়ন করা হয় জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তির মেধাতালিকার ফলাফল । প্রকাশিত অনার্স ভর্তি ফলাফলের পর শিক্ষার্থীদের তাদের পছন্দের কলেজ এবং বিষয় ক্রমে চান্স প্রাপ্ত কলেজে ভর্তি নিশ্চয়ন করতে হবে । এবং যাবতীয় ভর্তি কার্যক্রম শেষে আগামী ৩ জুলাই ২০২২ তারিখ থেকে শুরু হবে অনার্স ভর্তি প্রথম মেধাতালিকায় চান্স প্রাপ্তদের ক্লাস কার্যক্রম ।

অনার্স ভর্তি রেজাল্ট ২০২২ [১ম মেধা তালিকা]

অনার্স ভর্তি রেজাল্ট দেখার নিয়ম

অনার্স ভর্তি রেজাল্ট প্রকাশের পর অনেক শিক্ষার্থীই জানে না রেজাল্ট দেখার সঠিক নিয়মাবলী । যার কারণে ফল প্রকাশের পরও তারা তাদের বহুল প্রতীক্ষিত ও কাঙ্খিত ফলাফল পেতে ব্যর্থ হয় ।  তাই এই পর্বে আমরা অনার্স ভর্তি রেজাল্ট দেখার নিয়ম গুলো আপনাদের সাথে শেয়ার করব এতে করে খুব সহজেই আপনারা আপনাদের ফলাফল দেখতে পারবেন । উল্লেখ্য যে, মোট দুটি পদ্ধতি অনুসরণ করে আপনি আপনার অনার্স ভর্তি রেজাল্ট দেখতে পারবেন । যার প্রথমটি হচ্ছে অনলাইনে এবং দ্বিতীয় টি মোবাইল এসএমএস এর মাধ্যমে ।

অনলাইনে অনার্স ভর্তি ফলাফল যেভাবে দেখা যাবে

অনলাইনে খুব সহজ পদ্ধতিতে এবং দ্রুত সময়ের মধ্যে দেখতে পারবেন আপনি আপনার অনার্স ভর্তির ফলাফল । যার জন্য করনীয় কিছু বিষয়াবলী রয়েছে । প্রথমেই আপনাকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি ফলাফল প্রকাশ সম্পর্কিত অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে । এরপর আপনার আবেদনকৃত শিক্ষার্থীর রোল নাম্বার এবং পিন নম্বর দিয়ে লগইন করতে হবে । তাহলেই আপনি আপনার একাডেমিক অর্থাৎ এসএসসি এবং এইচএসসি সমমানের পরীক্ষার বিস্তারিত তথ্য সহ অনার্স ভর্তি ফলাফল দেখতে পাবেন ।

মোবাইল এসএমএস এর মাধ্যমে অনার্স প্রথম বর্ষ ভর্তি ফলাফল দেখার পদ্ধতি

ফলাফল প্রকাশের পর ওয়েবসাইটে দেখতে কিছুটা দেরি হবে অর্থাৎ রাত ৯ টার পর ফলাফল ওয়েবসাইটে দেখা যাবে । কিন্তু ফলাফল প্রকাশ করা হবে বিকাল চারটায় এবং তখন থেকেই মোবাইল এসএমএস এর মাধ্যমে দেখা যাবে । তাই অনার্স প্রথম বর্ষ ভর্তি ফলাফল মোবাইলে দেখা অপেক্ষাতর সহজ এবং দ্রুত । যার জন্য আপনার যেকোনো অপারেটরের মোবাইল এসএমএস অপশনে গিয়ে টাইপ করতে হবে SMS (nu<space>athn<space>roll no টাইপ করে 16222 এই নম্বরে পাঠাতে হবে ।

এতে করে ফিরতি এসএমএসে আপনার বিস্তারিত ফলাফল জানিয়ে দেয়া হবে । যার জন্য আপনার মোবাইল একাউন্টের ব্যালেন্স থেকে ২.৭৫ (ভ্যাট সহ) টাকা আর ধার্য করা হবে ।

উপসংহার

উপরের অংশে আমরা প্রদান করেছি অনার্স ভর্তির ১ম মেধা তালিকার রেজাল্ট ২০২২ দেখার নিয়ম অনলাইন এবং মোবাইল এসএমএস এর মাধ্যমে । অনার্স প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেনীতে আবেদন করেছিলেন তারা খুব সহজে দ্রুত সময়ের মাঝে মেধা তালিকার ফলাফল দেখতে পারবেন । সকলের ভালো ফলাফলের প্রত্যাশায় আজ এখানেই শেষ করছি, ধন্যবাদ আমাদের ওয়েবসাইটটি পরিদর্শন করায় ।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button