Admission Result

[ফল দেখা যাচ্ছে] GST গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ দেখার নিয়মাবলী জানুন!

GST গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ দেখার নিয়মাবলী জানুন! অনলাইন ও এসএমএসে

গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়মাবলী

GST গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ দেখার নিয়মাবলী জানুন এখান থেকে। বিসমিল্লাহির রাহমানির রাহিম, ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়মাবলী সম্পর্কিত নতুন একটি আর্টিকেলে সকলকে জানাই আমন্ত্রণ। এই পর্বে আমরা গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়মাবলী। অনলাইন ও মোবাইল এসএমএসের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করতে চলেছে। এতে করে খুব সহজেই ও দ্রুত সময়ের মধ্যে জিএসটি তথা গুচ্ছ ভর্তি পরীক্ষার ফলাফল বা রেজাল্ট দেখতে পাবেন। তো চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক নিচের অংশে চোখ রাখুন।

গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২

২০২১-২২ শিক্ষাবর্ষে গুচ্ছ পদ্ধতির অধীনে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। ভর্তি পরীক্ষা ইতোমধ্যেই অনুষ্ঠিত হয়েছে। গুচ্ছ পদ্ধতির এবারের ভর্তি পরীক্ষায়ও মোট ২২ টি বিশ্ববিদ্যালয় অংশ নিয়েছে। সারা দেশব্যাপী একযোগে ১৯ কেন্দ্রে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ইউনিট ‘এ’ (বিজ্ঞান অনুষদ) এর ভর্তি পরীক্ষা ৩০ জুলাই, ইউনিট ‘বি’ (মানবিক অনুষদ) ও ১৩ আগস্ট ইউনিট ‘সি’ (বাণিজ্য অনুষদ) এর ভর্তি পরীক্ষা ২০ আগস্ট, ২০২২ তারিখে অনুষ্ঠিত হয়। প্রতিটি ইউনিটের গুচ্ছের ভর্তি পরীক্ষা দুপুর ১২ টায় শুরু হয়ে ১ টায় শেষ হয়। ভর্তি পরীক্ষা শেষে গুচ্ছের পরীক্ষার রেজাল্ট প্রণয়নের কাজ চলমান। উল্লেখ্য যে গুচ্ছের ২২টি বিশ্ববিদ্যালয়ে আসন সংখ্যা মোট ২৩ হাজার ১০৪ টি। যার বিপরীতে ৩ টি বিভাগ হতে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছে মোট ৩ লাখ ৭০ হাজার ৪৯৬ জন শিক্ষার্থী।

GST ভর্তির ফলাফল ক ইউনিট ২০২২

জিএসটি ২০২১-২২ শিক্ষাবর্ষে গুচ্ছের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণীর ভর্তি পরীক্ষা ৩০ জুলাই, ২০২২ তারিখে অনুষ্ঠিত হয়েছে। এক ঘণ্টাব্যাপী চলমান পরীক্ষা মোট 100 নম্বরের মাঝে নেয়া হয়। যেখানে জিএসটি ক ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ১ লাখ ৭০ হাজার ৪৫০ জন শিক্ষার্থী। উক্ত গুচ্ছ ভর্তির ক ইউনিটের পরীক্ষার ফলাফল আগামী ৫ আগস্ট প্রকাশ করা হতে পারে।

গুচ্ছ ‘ক’ ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২

গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ দেখার নিয়মাবলী

আপনি কি এবারের গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করা একজন শিক্ষার্থী? এবং উক্ত গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়মাবলী সম্পর্কে জানতে চান। তাহলে একদম সঠিক স্থানে অবস্থান করছেন এখন আপনি। কারণ এখন এই অংশে আমরা গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়মাবলী শেয়ার করব। এতে করে আপনি খুব সহজ ও দ্রুত সময়ের মধ্যে আপনার গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট বা ফলাফল দেখতে পাবেন।

অনলাইন পদ্ধতি

সকল ভর্তি পরীক্ষার নাই গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার সকল ইউনিটের ফলাফল অনলাইনে প্রকাশ করা হয়ে থাকে। কিন্তু আপনি যদি অনলাইনে ভর্তির ফলাফল দেখার নিয়ম না জানেন। তাহলে ফলাফল প্রকাশ পরবর্তী তা বাহির করতে পারবেন না। নিচের অংশে পর্যায়ক্রমে তুলে ধরা হলো কিভাবে অনলাইনের মাধ্যমে গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখবেন।

  • প্রথমেই গুচ্ছ পদ্ধতিতে ভর্তির অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করুন ▶ www.gstadmission.ac.bd
  • এবার বাম পাশের ভর্তি পরীক্ষার ফলাফল মেনুতে ক্লিক করুন
  • এখন আপনার ❝পরীক্ষার রোল নম্বর ও ইউনিট❞ সাবমিট করুন

মোবাইল এসএমএসে মাধ্যমে

গুচ্ছ পদ্ধতিতে ভর্তির ২২টি বিশ্ববিদ্যালয়ের ফলাফল শুধুমাত্র অনলাইনে প্রকাশ করা হয়ে থাকে। এখানে শিক্ষার্থীরা চাইলেও এসএমএস পদ্ধতিতে গুচ্ছ ভর্তি ফলাফল জানতে পারবেনা। তবে গুচ্ছ পদ্ধতির ভর্তি কমিটি আবেদনপত্রে উল্লেখিত মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে শিক্ষার্থীকে ফলাফল পাঠাবে। গুচ্ছের বিজ্ঞান, মানবিক ও বিজনেস স্টাডিজ গ্রুপের জন্য পৃথক ফলাফল প্রকাশ করা হয়েছে।

শেষের কথা

উপরের অংশে পুঙ্খানুপুঙ্খভাবে গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ দেখার নিয়মাবলী তুলে ধরা হয়েছে। এতে করে আপনারা এখন খুব সহজেই আপনার কাঙ্খিত (ক, খ ও গ) ইউনিটের ভর্তি রেজাল্ট দেখতে পাবেন। আপনাদের সকলের ভাল ফলাফলের প্রত্যাশায় এই আর্টিকেলটি এখানেই ইতি করছি, আল্লাহ হাফেজ।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Back to top button