Routine

[একাদশ ও দ্বাদশ] এইচএসসি ভোকেশনাল পরীক্ষার রুটিন ২০২২ PDF ডাউনলোড

[একাদশ ও দ্বাদশ] এইচএসসি ভোকেশনাল রুটিন ২০২২ PDF ডাউনলোড

এইচএসসি ভোকেশনাল পরীক্ষার রুটিন

প্রকাশ করা হয়েছে এইচএসসি ভোকেশনাল পরীক্ষার রুটিন, যা ৪ই অক্টোবর, ২০২২ তারিখ রোজ মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেছে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড। প্রকাশিত 2022 সালের এইচএসসি ভোকেশনাল একাদশ ও দ্বাদশ শ্রেণীর পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৬ নভেম্বর, ২০২২ তারিখ রোজ রবিবার থেকে। নিচের অংশ হতে দেখে নিন এইচএসসি ভোকেশনাল পরীক্ষার রুটিন পিডিএফ ফাইল এবং একইসাথে ছবি আকারে।

এইচএসসি ভোকেশনাল পরীক্ষার রুটিন ২০২২

মহামারী করোনাভাইরাস ও বন্যা মোকাবেলা করে অবশেষে অনুষ্ঠিত হতে চলেছে ২০২২ সালের এইচএসসি ভোকেশনাল পরীক্ষা। কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত পরীক্ষার রুটিন আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেছে বোর্ডের প্রধান পরিচালক। সাধারণ এইচএসসি পরীক্ষার সাথেই অনুষ্ঠিত হবে উক্ত ভোকেশনাল ধাপের পরীক্ষা। কারিগরি বোর্ডের অধীনে অনুষ্ঠিত এসএসসি ভোকেশনাল পরীক্ষায় অংশগ্রহণ করবে ৩ লাখ ৫৫ হাজার ৪৩২ জন পরীক্ষার্থী।

এইচএসসি ভোকেশনাল রুটিন ২০২২ কারিগরি শিক্ষাবোর্ড

এবারের এইচএসসি ভোকেশনাল পরীক্ষা দেশের মোট ৬৪টি কারিগরি কলেজে অনুষ্ঠিত হবে। প্রথমে অংশের কিছু পরীক্ষা সকাল ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত এবং দ্বিতীয় অংশের কিছু পরীক্ষা দুপুর ২ টা হতে বিকাল ৪ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। তত্ত্বীয় বিষয়ের পরীক্ষা শেষে ব্যবহারিক বিষয়ের পরীক্ষা শুরু হবে আগামী ২৮ নভেম্বর থেকে। উল্লেখ্য যে উক্ত পরীক্ষার রুটিন কারিগরি শিক্ষা বোর্ড সংশোধন বা পরিবর্তন করার অধিকার সংরক্ষণ করে।

এইচএসসি পরীক্ষার রুটিন ২০২২ সকল বোর্ড ও বিভাগ

একাদশ শ্রেণী ভোকেশনাল রুটিন ২০২২

কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিতব্য ভোকেশনাল একাদশ শ্রেণির পরীক্ষার রুটিন ইতোমধ্যেই প্রকাশ করা হয়েছে। প্রকাশকৃত রুটিন অনুসারে আগামী ৬ নভেম্বর অনুষ্ঠিত হতে চলেছে এই পরীক্ষা, যা শেষ হবে আগামী ২৯ নভেম্বরে। যেখানে নেয়া হবে প্রতিটি বিষয়ের (একাদশ শ্রেণীতে) প্রথমপত্রের পরীক্ষা গুলো যা পুরনো সিলেবাসে অনুষ্ঠিত হবে।

একাদশ রুটিন

পরীক্ষার রুটিন একাদশ শ্রেণী

নিদেশনা

 

দ্বাদশ শ্রেণী ভোকেশনাল রুটিন ২০২২

৯ দিন ব্যাপী অনুষ্ঠেয় পরীক্ষায় মোট ২২টি বিষয়ের পরীক্ষা নেয়া হবে ভোকেশনালে দ্বাদশ শ্রেণীর পরীক্ষার্থীদের। এখানে শুধুমাত্র এইচএসসি ভোকেশনাল পরীক্ষায় দ্বিতীয় পত্র বিষয়ে পরীক্ষা নেয়া হবে। যেটাকে দ্বাদশ শ্রেণী বা এইচএসসি ফাইনাল পরীক্ষা বলা হয় ভোকেশনাল ধাপের আলোকে। উক্ত এইচএসসি ভোকেশনাল দ্বাদশ শ্রেণীর পরীক্ষায় অংশগ্রহণ করবে প্রায় সাড়ে তিন লাখ শিক্ষার্থী।

দ্বাদশ শ্রেণী ভোকেশনাল রুটিন

এইচএসসি ভোকেশনাল পরীক্ষার রুটিন ২০২২

এইচএসসি ভোকেশনাল রুটিন ২০২২ প্রকাশ হয়েছে ইতোমধ্যেই আপনাদের জন্য ছবি এবং পিডিএফ ফাইল আকারে তুলে ধরা হয়েছে। তাই আপনারা যারা ২০২২ সালের কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ভোকেশনাল পরীক্ষায় অংশগ্রহণ করছেন। তারা রুটিন গুলো সংগ্রহ করুন এবং পরীক্ষার প্রস্তুতি শুরু করে দিন, সকলের জন্য রইল শুভকামনা।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Back to top button