Info

[চাঁদ দেখা কমিটির সর্বশেষ খবর 2022] বাংলাদেশের আকাশে ঈদুল আজহার চাঁদ উঠেছে কি?

[চাঁদ দেখা কমিটির সর্বশেষ খবর 2022] বাংলাদেশের আকাশে ঈদুল আজহার চাঁদ উঠেছে কি? লাইভ দেখুন

চাঁদ দেখা কমিটির সর্বশেষ খবর

চাঁদ দেখা কমিটির সর্বশেষ খবর 2022 বাংলাদেশের আকাশে ঈদুল আজহার চাঁদ দেখা গেছে? বিস্তারিত জানুন এখান থেকে। বিসমিল্লাহির রহমানির রহিম, ধর্মপ্রাণ মুসলিম ভাইদের আমাদের সালাম জানিয়ে শুরু করছি আজকের পোস্ট টি আসসালামু আলাইকুম। আমরা এই পোস্টটিতে আপনাদের সামনে হাজির হয়েছি। চাঁদ দেখা কমিটির সর্বশেষ খবর ২০২২, বাংলাদেশের আকাশে ঈদুল আযহার চাঁদ দেখা গেছে কি? আজকে জিলহজ মাসের কোরবানির ঈদের চাঁদ উঠেছে? এ সকল প্রশ্নের সরাসরি লাইভ খবর বা আপডেট নিয়ে। আশা করছি পুরো পোস্টটি আপনি শুরু থেকে শেষ অব্দি পড়লে উপরোক্ত প্রশ্নের সঠিক উত্তর গুলো পাবেন তাহলে চলুন শুরু করা যাক।

চাঁদ দেখা কমিটির সর্বশেষ খবর 2022

ধর্মপ্রাণ মুসলমান মুসলিমদের ২য় ধর্মীয় বড় উৎসব হলো ঈদুল আজহা বা কোরবানির ঈদ। উক্ত ঈদুল আজহা তথা কোরবানির ঈদ বাংলাদেশ কবে অনুষ্ঠিত হবে বা উদযাপিত হবে? তা জানার জন্য আজ ৩০শে জুন, 2022 তারিখ রোজ বৃহস্পতিবার বাংলাদেশ ইসলামী ফাউন্ডেশন কর্তৃক জাতীয় চাঁদ দেখা কমিটি জিলকদ মাস শেষে। জিলহজ মাসের চাঁদ দেখার লক্ষে সন্ধ্যায় সভায় বসেছে।আজা ৭টা ১৫ মিনিটে (বাদ মাগরিব) বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভা অনুষ্ঠিত হচ্ছে। উক্ত কমিটি চাঁদ দেখার সংবাদ পর্যবেক্ষণ করে বাংলাদেশে ঈদুল আজহার বা কোরবানির ঈদের তারিখ নির্ধারণ করবে। তবে চাঁদ দেখা কমিটির সাথে আপনারাও দেশের যেকোনো প্রান্ত থেকে অংশগ্রহণ করতে পারেন। আপনারা কেউ যদি দেশের আকাশে পবিত্র জিলকদ মাসের চাঁদ দেখা পান, তাহলে ০২-২২৩৩৮১৭২৫, ০২-৪১০৫০৯১২, ০২-৪১০৫০৯১৬ ও ০২-৪১০৫০৯১৭ টেলিফোন ও ০২-২২৩৩৮৩৩৯৭ ও ০২-৯৫৫৫৯৫১ ফ্যাক্স নম্বরে করে নিজ ডিসি বা ইউএনও কে অবগত করার জন্য বলেছে বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন।

বাংলাদেশের আকাশে শুক্রবার ১৪৪৪ হিজরি সনের পবিত্র মুহাররম মাসের চাঁদ দেখা যায়নি। শনিবার পবিত্র যিলহজ মাস ৩০ দিন পূর্ণ হবে। আগামী ৩১ জুলাই (রবিবার) থেকে পবিত্র মুহাররম মাস গণনা শুরু হবে। সারাদেশে ৯ আগস্ট (মঙ্গলবার) পবিত্র আশুরা পালিত হবে।

চাঁদ দেখা গেছে আগ্রিম ঈদ মোবারক

কোরবানি চাঁদ দেখার লাইভ খবর

বাংলাদেশের আকাশে ঈদুল আজহার চাঁদ দেখা গেছে?

দেশের ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী ফরিদুল হক খানের সভাপতিত্বে আজ বৃহস্পতিবার ১৪৪৩ হিজরি সনের চাঁদ দেখা গেলে ১ জুলাই থেকে জিলহজ মাস গণনা শুরু হবে। সে ক্ষেত্রে বাংলাদেশে আগামী ১০ জুলাই ঈদুল আজহা উদযাপিত হবে। আর যদি চাঁদ না দেখা যায় তাহলে শুক্রবার জিলকদ মাসের ৩০ দিন পূর্ণ হবে। তবে আগামী রোজ শনিবার ২ জুলাই থেকে জিলহজ মাস গণনা শুরু হবে, এক্ষেত্রে পবিত্র হজ্ব বাংলাদেশের ১০ জুলাই তারিখে পালিত হবে এবং ঈদ উদযাপিত হবে ১১ জুলাই। কারণ ইসলাম ধর্মের নিয়ম অনুযায়ী, জিলহজ মাসের ৯ তারিখে হজ ও একই মাসের ১০ তারিখে ঈদুল আজহা বা কোরবানির ঈদ উদযাপিত হয়ে থাকে।

আজকে কি সৌদি আরবে আকাশে কুরবানীর চাঁদ দেখা গেছে

আজকে কি বাংলাদেশের আকাশে ঈদের চাঁদ দেখা গেছে?

আজ কি জিলহজ মাসের কোরবানির ঈদের চাঁদ উঠেছে কি?

বাংলাদেশের ধর্মপ্রাণ মুসলমান এখন তাকিয়ে রয়েছে জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক এর সর্বশেষ খবর দিকে। কেন না তারা উৎসুক হয়ে আছে আজকে কি জিলহজ মাসের অর্থাৎ কুরবানীর ঈদের চাঁদ উঠেছে।সঠিক তথ্য জানালে তাদের কুরবানীর পশু ক্রয় করতে সুবিধা হবে। কারণ আমাদের দেশের যারা শহরে বসবাস করে, তারা কুরবানীর এক থেকে দুদিন আগে কুরবানীর পশু ক্রয় করে থাকে। এতে যদি তারা কুরবানীর ঈদের নির্ধারিত সঠিক তারিখ জানতে পারে তাহলে পশু কিনতে তাদের সুবিধা হবে। কারণ শহরে পশুকে লালন-পালন তথা খাওয়ানোর সমস্যা এবং একইভাবে গ্রামে আগে কোরবানির পশু ক্রয় করলে অসুস্থ হবার সম্ভাবনা থাকে।তাই আজকে জিলহজ মাসের কুরবানীর চাঁদ উঠেছে এ তথ্য জানান অত্যন্ত জরুরী।

চাঁদ দেখা কমিটির সর্বশেষ খবর 2022 পাওয়া পর্যন্ত এখনও বাংলাদেশের আকাশে ঈদুল আজহার চাঁদ দেখা যায়নি । তবে চাঁদ দেখার কার্যক্রম চলমান! তাই সরাসরি লাইভ আপডেট পেতে আমাদের সঙ্গেই থাকুন এখানে সর্বশেষ তথ্য তুলে ধরা হবে।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Back to top button