Info

মহরম কত তারিখে ২০২২? মহরম কবে হবে? মহরমের ছুটি কত তারিখে ২০২২

[দেখুন] মহরম কত তারিখে ২০২২? মহরম কবে হবে? মহরমের ছুটি কত তারিখে ২০২২

মহরম কত তারিখে

মহরম কত তারিখে ২০২২? মহরম কবে হবে? মহরমের ছুটি কত তারিখে ২০২২ এখানে দেখুন। বিসমিল্লাহির রাহমানির রাহিম, সকলকে আমাদের সালাম জানিয়ে শুরু করছি এই আর্টিকেলটি আসসালামু আলাইকুম। আশা করছি সকলে মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভাল এবং সুস্থ আছেন। আজকে আমরা আলোচনা করব আরবি নববর্ষের প্রথম মাস মহরম নিয়ে। যেখানে জানবো মহরম কত তারিখে, মহররম মাস কবে শুরু হবে এবং একই সাথে মহরম এর ছুটি কত তারিখে বাংলাদেশে। এ সকল প্রশ্নের সঠিক উত্তর জানতে নিচের অংশে চোখ রাখুন এবং মনোযোগ সহকারে পড়ুন।

মহরম কত তারিখে ২০২২?

বাংলাদেশের আকাশে আজ ২৯ জুলাই, ২০২২ তারিখে শুক্রবার পবিত্র মহররম মাসের চাঁদ দেখা যায়নি। ফলে আগামী ৩১ জুলাই থেকে পবিত্র মহররম মাস গণনা শুরু হবে। সে অনুযায়ী ৯ আগস্ট (মঙ্গলবার) সারা দেশে পবিত্র আশুরা পালিত হবে। আজ সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশনের বায়তুল মোকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়। এতে সভাপতিত্ব করেন ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মু. আ. আউয়াল হাওলাদার। জাতীয় চাঁদ দেখা কমিটির সহকারী জনসংযোগ কর্মকর্তা শায়লা শারমিন শুক্রবার (২৯ জুলাই) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন।

মহরম কবে হবে?

হিজরী সনের এবং আরবি নববর্ষের প্রথম মাসটি হচ্ছে মহরম মাস। যে মাসটির সাথে ইসলামের অনেক ইতিহাস ওতপ্রোতভাবে জড়িয়ে রয়েছে। যার কারণে মুসলিম উম্মাহ সব সময় জানতে চায় মহরম কবে। কারণ পবিত্র মহরম মাসের ১০ই মহরম রয়েছে পবিত্র আশুরা কারবালা প্রান্তর হৃদয়বিদারক ঘটনা। গত শুক্রবার পবিত্র মুহাররম মাসের চাঁদ দেখা যায়নি বাংলাদেশের আকাশে কোথাও। তাই আগামী রোববার থেকে পবিত্র মুহাররম মাস গণনা শুরু হবে

আরও দেখুন ❏ পবিত্র আশুরা কবে? ২০২২ সালের মহরম কবে হবে? মহরমের রোজা কত তারিখে!

মহরমের ছুটি কত তারিখে ২০২২

ইসলাম ধর্ম সহ প্রতিটি ধর্মের গুরুত্বপূর্ণ দিনে পঞ্জিকা অনুসারে সরকারি ছুটি প্রদান করা হয়। তারই ধারাবাহিকতায় মহরম মাসের ছুটি প্রদান করা হয় বাংলাদেশের সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানগুলোতে। উপরোল্লিখিত চাঁদ দেখা কমিটির সিদ্ধান্তের আলোকে এ বছর অর্থাৎ 2022 সালের মহরম মাসের ছুটি আগামী ৯ আগস্ট (মঙ্গলবার)।

আশা করছি উপরের অংশ হতে আপনি ইতিমধ্যে জেনেছেন মহরম কত তারিখে ২০২২? মহরম কবে হবে? মহরমের ছুটি কত তারিখে ২০২২। পবিত্র মহরম মাসের পবিত্র আশুরার অনেক গুরুত্ব ও ফজিলত রয়েছে। যার কারণে উক্ত দিনটি সাওম বা রোজা পালনের মাধ্যমে আপনিও অশেষ সওয়াবের ভাগী হতে পারেন। অতঃপর সকলকে অশেষ ধন্যবাদ আমাদের ওয়েব সাইটটি ভিজিট করায়, আল্লাহ হাফেজ।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Back to top button