Festivals

বাবা নিয়ে কবিতা, কষ্টের, মৃত, হারানো, অসুস্থ, প্রবাসী, মিস ইউ বাবাকে নিয়ে স্ট্যাটাস, পিক

বাবা নিয়ে কবিতা, কষ্টের, মৃত, হারানো, অসুস্থ, প্রবাসী, মিস ইউ বাবাকে নিয়ে স্ট্যাটাস, পিক, উক্তি, বাণী

বাবা নিয়ে কবিতা

বাবা নিয়ে কবিতা, কষ্টের, মৃত, হারানো, অসুস্থ, প্রবাসী, মিস ইউ বাবাকে নিয়ে স্ট্যাটাস, পিক দেখুন ও ডাউনলোড করুন । বিসমিল্লাহির রহমানির রাহিম, আসসালামু আলাইকুম আশা করছি সকলে আল্লাহর রহমতে সুস্থ রয়েছেন । আজকে আমরা আপনাদের সামনে হাজির হলাম বাবার কিছু কবিতা নিয়ে । যেখানে আপনারা পাবেন বাবা নিয়ে কষ্টের, দুঃখের, মৃত বাবাকে নিয়ে, হারানো, অসুস্থ, প্রবাসে থাকা বাবাকে নিয়ে এবং মিস করা বাবাকে নিয়ে স্ট্যাটাস ও উক্তি । যা দেখে আপনি উপকৃত হবেন এবং একই সাথে যা পড়ে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ারের মাধ্যমে বাবাকে নিয়ে আপনার অনুভূতি, কষ্ট, মনের ভাবে কিছুটা হলেও প্রকাশ করতে পারবেন । তাই বাবার প্রতি বিনম্র শ্রদ্ধা ও ভালবাসা জ্ঞাপন করে শুরু করছি আমাদের আজকের পোস্টটি ।

বাবা নিয়ে কবিতা

আমরা প্রায়শই কবিতা লিখতে ও পড়তে ভালোবাসি । আর তা যদি হয় প্রিয় বাবাকে নিয়ে তাহলে তো কথাই নেই । কারণ আমরা মায়ের পর বাবাকে সবথেকে বেশি ভালোবাসি । তাই বাবা দিবস সহ অন্যান্য কোন ইভেন্টে আমরা বাবাকে ভালোবাসা ও শ্রদ্ধার বহিঃপ্রকাশ জানাতে কবিতা লিখি বা বিভিন্ন জায়গাতে কবিতা খুঁজে থাকি । তাই আজকের এই পর্ব আমরা বাবাকে নিয়ে সাজিয়েছি বিভিন্ন কবিতার মাধ্যমে ।

বাবা দিবসে বাবাকে নিয়ে কবিতা কষ্টের, দুঃখে কবিতা

আমরা অনেকেই আছি যাদের বাবা নেই! বা থাকলেও কোনো কারণে বাবার প্রতি মান, অভিমান করে বসি । যার কারণে বাবাকে নিয়ে কষ্টের, দুঃখের কবিতা লিখে থাকি প্রারাসই । কিন্তু আমাদের মাঝে অনেকেই আছে যারা বাবাকে নিয়ে কষ্টের দুঃখের কবিতা গুলো ঠিক সঠিক ভাবে লিখতে পারি না । যার কারণে বিভিন্ন ওয়েবসাইট পোর্টালে খোঁজাখুঁজি করে থাকি । নিচের অংশে আমরা বাবাকে নিয়ে কষ্টের দুঃখের কবিতা তুলে ধরলাম ।

মৃত বাবাকে নিয়ে স্ট্যাটাস, উক্তি ও ক্যাপশন

বাবা হল বট বৃক্ষের মতন সর্বোদয় ছায়া দিয়ে আমাদের পরিবার তথা সন্তান মা-বাবাকে লালন পালন করে থাকেন ।  কিন্তু সেই বাবা যখন হঠাৎ মারা যান বা মৃত হয়ে যান তখন একটি পরিবার অসহায় হয়ে পড়ে ।  তখন চারিদিকে শুধু অন্ধকার নেমে আসে কারণ বাবাহীন বাড়ি বাড়ির মত! বাবার মৃত্যুসংবাদ অনেক বেদনাদায়ক ও কষ্ট দায়ক! যা ভাষায় প্রকাশ করার মতো নয় । তাই আমরা অনেক সময়ই মৃত বাবাকে নিয়ে স্ট্যাটাস, উক্তি ও ক্যাপশন দিয়ে থাকি যা কেবলমাত্র আমাদের মনের অনুভূতি প্রকাশ করে ।

আরও দেখুন ▶ বাবা দিবস ২০২২ স্ট্যাটাস, শুভেচ্ছা, ক্যাপশন, উক্তি, অনুচ্ছেদ, ম্যাসেজ, ছবি ও পিকচার

হারানো বাবাকে নিয়ে মেয়ে ও ছেলের আবেগি কবিতা

বাবা হারানো মানে মাথার উপর থেকে বটবৃক্ষের ছায়া হারিয়ে ফেলা । যারা বাবা হারিয়েছে সেই জানে বটবৃক্ষের ছায়া হারালে কতটুকু প্রখর তাপ সহ্য করতে হয় । যা মনে ক্ষত সৃষ্টি করে এবং ক্লান্ত মনে বারবার হারানো বাবাকে খুঁজতে থাকে যা কিছু কবিতার লাইনের মাধ্যমে । সন্তান ছেলে ও মেয়েরা হারানো বাবাকে খুঁজতে থাকে আবেগি না পাওয়ার কবিতার মাধ্যমে ।

যে কোনো প্রিয় বাবা-মায়ের মৃত্যু একটি অনির্দিষ্ট দীর্ঘস্থায়ী আঘাত। কারণ আর কেউ তোমাকে এভাবে ভালোবাসবে না।

শুধু একটি শেষ সুযোগ, আমি যদি তোমাকে আলিঙ্গন করতে পারতাম। তাহলে আমি তোমাকে শক্ত করে ধরে রাখতাম আর কখনো যেতে দিতাম না। বাবা আমি তোমার অভাব অনুভব করি

বাবা না থাকার কষ্টের স্ট্যাটাস

বাবা যা অতি মায়ায় জড়ানো, দায়িত্বে মোড়ানো হৃদয়, উজার করে ভালবাসার শব্দ । শুধু শব্দ বললে ভুল হবে বাবা যা অপার কষ্ট ভোগ করে সন্তানকে পরিবারকে মায়া মমতায় লালন-পালন করা একজন মানুষ । যে মানুষ অর্থাৎ বাবা কখনো ক্লান্ত হয় না কখনো কান্না করে না । সে শুধু দিতেই জানে পরিবারের জন্য । তার কান্নাগুলো কঠোর পরিশ্রমে তার মাথা থেকে পা পর্যন্ত ভেজা ঘামের মাধ্যমে প্রকাশ পায় । বাবারা ভারসাম্যহীন কষ্ট সহ্য করেও কখনো তা পরিবারের অন্যান্য ব্যক্তিবর্গকে বুঝতে দেয় না । শিবা গর্ভবতী আজকে আমরা তুলে ধরলাম বাবা না থাকার কিছু কষ্টের স্ট্যাটাস ।

বাবা, তোমার স্মৃতি আমার হৃদস্পন্দনে পরিণত হয়েছে যার মানে আমি সারাক্ষণ তোমার কথা ভাবি

আই মিস ইউ মৃত বাবাকে নিয়ে ফেইসবুক স্ট্যাটাস

কোন মানুষ দূরে গেলে আমরা তাকে স্বাভাবিক অর্থেই মিস করি এবং মিস করা স্ট্যাটাস দিয়ে থাকি । কিন্তু সেখানে যদি বাবা মারা যায় বা মৃত হয়ে যায় তাহলে কষ্টের কোন সীমাই থাকেনা । যার কারণে বাবা দিবস সহ বিভিন্ন উৎসবে আমরা যখন বাবাকে মিস করি তখন আই মিস ইউ মৃত বাবাকে নিয়ে স্ট্যাটাস দিয়ে থাকে । যে স্ট্যাটাস লিখতে এবং পড়তে আমাদের নয়ন ঝরে পানি চলে আসে ।

আমি আশা করি আমার একটি টাইম মেশিন থাকত যা আমাকে সেই সময়ে ফিরিয়ে নিয়ে যেত যাতে আমি আপনার সাথে কাটানো মুহূর্তগুলিকে পুনরুজ্জীবিত করতে পারি। মিসিং ইউ বাবা!

বাবা আমি কষ্ট পেলেও তোমার কথা ভাবতে থাকি। আমি আবার সেই স্মৃতিগুলিকে পুনরুজ্জীবিত করার জন্য সব কিছু দিতে চাই

বাবা, তোমার স্মৃতি আমার হৃদস্পন্দন হয়ে গেছে যার মানে আমি বেঁচে থাকার জন্য সারাক্ষণ তোমার কথা ভাবি… আমি তোমাকে মিস করি

কত বছর আপনার গলার আওয়াজ শুনতে পাই না… বাবা !!!

বাবা হচ্ছে এমন একটা বিশাল ছাদ যার উচ্চতা আকাশের মতো…… যার নাই সে ই শুধু জানে এটা কত বড় শুন্যতা, কতটা মায়াহীন ও বাবার আদর শুন্য জীবন।

সারা জীবন এই আফসোস থেকেই যাবে – কিছুই করতে পারলাম না প্রিয় বাবার জন্য…… সুযোগই পেলাম না।

বাবা নিয়ে কবিতা, কষ্টের, মৃত, হারানো, অসুস্থ, প্রবাসী, মিস ইউ বাবাকে নিয়ে স্ট্যাটাস, পিক

অসুস্থ বাবাকে নিয়ে স্ট্যাটাস

পরিবারের মধ্যে একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি হল বাবা । যে দিন থেকে রাত আর রাত থেকে দিন কঠোর পরিশ্রমের মাধ্যমে আয় উপার্জন করে তার সন্তান এবং স্ত্রীদের লালন পালন করে থাকে । কিন্তু সে বাবা যখন অসুস্থ হয়ে যায় তখন পরিবারের অবস্থা সাথে সাথে ছেলে মেয়ে স্ত্রী-সন্তানদের অবস্থা খারাপ হয়ে যায় । যার কারণে আমরা অনেক সময় অসুস্থ বাবাকে নিয়ে মনের ভাব প্রকাশ করতে ফেসবুক টুইটার বা ইনস্টাগ্রামের মতো সামাজিক যোগাযোগ মাধ্যমে অসুস্থ বাবাকে নিয়ে স্ট্যাটাস দিয়ে থাকি ।

প্রিয় বাবা, আপনার অসুস্থতা আমাদের দেখায় যে আপনাকে ছাড়া আমরা এখানে কতটা অসম্পূর্ণ। রাজা ছাড়া আমাদের বাড়ি এখন বাড়ি নয়! প্লিজ দ্রুত ভালো হয়ে যান।

অসুস্থ বাবা বিছানায় শুয়ে আশায় তার ছেলের মুখের দিকে তাকাচ্ছিলেন উঠার জন্য সমর্থন পাওয়ার জন্য যখন তার ছেলে বাবা দিবসে স্ট্যাটাস দেওয়ার জন্য তার গ্যালারিতে একটি দুর্দান্ত ছবি খুঁজছিল ।

প্রবাসী বাবাকে নিয়ে স্ট্যাটাস

আয় উপার্জনক্ষম ব্যক্তি অর্থাৎ বাবা যখন কাজের জন্য বা একটু বেশি ইনকাম এর জন্য প্রবাসে যায় । তখন আমরা আমরা আদর-ভালোবাসা মিস করি! যার কারণে বাবা দিবসে যখন আমাদের বাবাকে খুব মনে পড়ে । তখন প্রবাসে থাকা বাবাদের নিয়ে আমরা আমাদের মনের ভাব প্রকাশ করে থাকি । যদি কখনও নিজেরা বা কখনো ইন্টারনেটে বিভিন্ন জায়গায় প্রবাসী বাবাকে নিয়ে স্ট্যাটাস খুঁজে থাকি । এ অংশে আমরা প্রবাসী বাবাকে নিয়ে কিছু স্ট্যাটাস ও উক্তি তুলে ধরলাম আশা করি আপনাদের ভালো লাগবে ।

বাবা! আমার ক্ষমতার উপর আস্থা রাখার জন্য এবং আমাকে আমার সেরাটা করার জন্য আমি আপনাকে ধন্যবাদ জানাতে চাই। তুমি আমার অনুপ্রেরণা বাবা ।

আরও দেখুন ▶ বাবা দিবস কবে ২০২২ [দেখুন বাংলাদেশে বিশ্ব বাবা দিবস কবে, কত তারিখে পালিত হবে]

শেষের কথা

এক, এক করে আমরা উপরের অংশে বাবা নিয়ে কবিতা, কষ্টের, মৃত, হারানো, অসুস্থ, প্রবাসী, মিস ইউ বাবাকে নিয়ে স্ট্যাটাস, পিক তুলে ধরেছি । এতে করে আশা করছি আপনারা যারা বাবাকে নিয়ে উল্লেখিত উক্তি, বাণী, স্ট্যাটাস ও কবিতা চাই ছিলেন তারা সহজেই পেয়ে যাবেন । এছাড়াও আপনারা চাইলে আপনাদের লিখা বাবাকে নিয়ে উক্তি, কবিতা বা স্ট্যাটাস আমাদের সাথে শেয়ার করতে পারেন । এর জন্য নিচের কমেন্ট বক্সে লিখে পাঠিয়ে দিন অথবা আমাদের ইমেইল করুন । যা এই পোস্টে সংশোধন করা হবে । সকলের বাবার প্রতি বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে এখানেই শেষ করছি সবাইকে বাবা দিবসের শুভেচ্ছা, ধন্যবাদ ।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Leave a Reply

Your email address will not be published.

Back to top button