Jobs Result

[প্রাইমারি দ্বিতীয় ধাপের রেজাল্ট] ২য় ধাপে প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২

[প্রাইমারি দ্বিতীয় ধাপের রেজাল্ট] ২য় ধাপের প্রাইমারি পরীক্ষার ফলাফল ২০২২ পিডিএফ ও ছবি

২য় ধাপে প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২

আসসালামুয়ালাইকুম আজ আমরা উপস্থিত হলাম ২য় ধাপে প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২ নিয়ে । আপনারা জানেন যে, ইতিমধ্যেই উক্ত প্রাইমারি দ্বিতীয় ধাপের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে । যা গত ২২ মে ২০২২ তারিখে অনুষ্ঠিত হয় প্রথম পর্বের নিয়োগ লিখিত পরীক্ষা । যেখানে মোট ৩০ টি জেলায় অনুষ্ঠিত হয় ২য় ধাপের প্রাইমারি পরীক্ষা । প্রতিটি জেলা শহরে পরীক্ষা সকাল ১১ টায় শুরু হয় এবং ১২ টায় শেষ হয় ।  উত্তর mcq পরীক্ষা ৮০ নাম্বারের মাঝে নেয়া হয় ।

যেখানে ৪ টি বিষয় হতে ৮০ নম্বরের প্রশ্ন প্রণয়ন করা হয় । প্রতিটি বিষয় থেকে ২০ নম্বরের প্রশ্ন প্রদান করা হয় । এ পরীক্ষায় অংশগ্রহণ করা সকল প্রার্থীগণ এখন ফলাফলের অপেক্ষায় রয়েছে । তো চলুন জেনে নেওয়া যাক কবে প্রকাশ করা হবে ২য় ধাপের প্রাইমারি পরীক্ষার রেজাল্ট ২০২২ এবং কিভাবে জানা, দেখা এবং ডাউনলোড করা যাবে । এসকল যাবতীয় বিষয়ে জানতে উক্ত আর্টিকেলটি একদম শুরু থেকে শেষ পর্যন্ত লক্ষ্য করবেন এবং পড়বেন ।

প্রাইমারি দ্বিতীয় ধাপের রেজাল্ট ২০২২

আপনি কি প্রাইমারি দ্বিতীয় ধাপের নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করা একজন প্রার্থী? তাহলে আমরা বলবো এখন অবশ্যই আপনি উক্ত পরীক্ষার রেজাল্ট অনুসন্ধান করছেন । এবং একই সাথে জানতে চাচ্ছেন কবে দিবে প্রাইমারি দ্বিতীয় পরীক্ষার রেজাল্ট? আপনি একদম সঠিক স্থানে এসে উপস্থিত হয়েছেন এসকল প্রশ্নের উত্তর জানতে । কেননা আমরা উক্ত আর্টিকেল এর মাধ্যমে আপনাদের সামনে শেয়ার করব প্রাইমারি দ্বিতীয় পরীক্ষার রেজাল্টের যাবতীয় তথ্য । যেখানে জানা যাবে রেজাল্ট প্রকাশের তারিখ, রেজাল্ট দেখার সঠিক নিয়ম এবং অফিশিয়াল ভাবে রেজাল্ট প্রকাশের পর তা এখানে তুলে ধরা হবে । উল্লেখ্য যে, গত ২০ মে ২০২২ তারিখ রোজ শুক্রবার অনুষ্ঠিত হয়েছে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ এর ২য় ধাপের পরীক্ষা । যার ফলাফলের অপেক্ষায় রয়েছে প্রায় চার লক্ষাধিক পরীক্ষার্থী এবং তাদের অভিভাবক ।

প্রাইমারি ২য় ধাপের ফল

২য় ধাপে প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২

প্রাইমারি প্রথম ধাপের নিয়োগ লিখিত পরীক্ষা গ্রহণ সম্পন্ন হয়েছে গত ২২ এপ্রিল ২০২২ তারিখে । যার ফলাফলও ইতিমধ্যেই গত ১২ মে প্রকাশ করা হয়েছে । সেই পরীক্ষার ফলাফল পর্যালোচনা করে দেখা যায় । পরীক্ষা শেষ হবার ৩ সপ্তাহের মাঝেই প্রকাশ করা হয়েছে প্রথম ধাপের ফলাফল । সেই অনুসারে আশা করা যাচ্ছে ২য় ধাপের প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল আগামী তিন থেকে চার সপ্তাহের মাঝেই প্রকাশ করা হবে । কারণ প্রথম ধাপের নিয়োগ পরীক্ষায় যতগুলো প্রার্থী অংশগ্রহণ করেছিল ।

প্রাইমারি ২য় ধাপের রেজাল্ট

দ্বিতীয় ধাপে কমবেশি একই সংখ্যক প্রার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছে ।  উল্লেখ্য যে, প্রাইমারি নিয়োগ প্রথম ধাপে পরীক্ষায় অংশগ্রহণ করে ৪ লাখ ১২ হাজার ৪৬৬ জন প্রার্থী । এর মাঝে নিয়োগ লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে মোট ৪০ হাজার ৫৪১ জন প্রার্থী । ২য় ধাপে প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করে ৪ লাখ ৮৪ হাজার ৭২৪ জন । পরীক্ষা শেষে যার উত্তরপত্র মূল্যায়নে কাজ চলছে আশা করা যাচ্ছে অতি দ্রুতই প্রকাশ করা হবে ২য় ধাপের প্রাইমারি পরীক্ষার ফলাফল ।

dpe result

আরও দেখুন ▶

জেলা ও উপজেলা অনুসারে ২য় ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগ রেজাল্ট

আমরা জানি যে জেলা এবং উপজেলা ভিত্তিক  অনুষ্ঠিত হয়েছে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা । এ নিয়োগ পরীক্ষায় অনেক প্রার্থী হওয়ায় তা জেলা এবং উপজেলা ভিত্তিক বিন্যস্ত করে নিয়োগ পরীক্ষা গুলো নেয়া হয় । যেখানে প্রথম ধাপে ৩১ টি জেলার, দ্বিতীয় ধাপে ৩০ টি এবং তৃতীয় ধাপে ৩১ টি জেলার পরীক্ষা নেয়া হয়েছে । যেখানে প্রতিটি জেলার কোন, কোন জেলার আংশিক এবং কোন কোন জেলা সম্পূর্ণরূপে পরীক্ষা গ্রহণ করা হয়েছে । এতে করে নিয়োগ পরীক্ষা গ্রহণ যেমন সুবিধাজনক হয়েছে ।

primary result

ঠিক তেমনি প্রার্থীদের জন্য সহজ হয়েছে । কারণ একই সাথে পরীক্ষা অনুষ্ঠিত হলে ত্রুটিপূর্ণ হত এবং প্রার্থীদের জেলায় জেলায় পরীক্ষা না হলে যাতায়াত ব্যবস্থা ঝামেলায় পড়তে হতো । উল্লেখ্য যে জেলা ও উপজেলা অনুসারে প্রাথমিকের নিয়োগ পরীক্ষা গুলো অনুষ্ঠিত হলেও ফলাফলগুলো একই সাথে প্রকাশ করা হয় । যার কারণে অনেক প্রার্থী তাদের কাঙ্ক্ষিত ফলাফল খুঁজে পায় না । তাই এই অংশে আমরা জেলা ও উপজেলা ভিত্তিক প্রাথমিকের ২য় ধাপের ফলাফল তুলে ধরবো ।  এতে করে দিতীয় ধাপে অংশগ্রহণ করা প্রার্থীরা তাদের নিজ নিজ জেলা ও উপজেলা ভিত্তিক ফলাফলগুলো দেখতে পাবেন ।

primary result

assistant teacher result

২৬৫ পাতার সম্পন্ন ফলাফল দেখুন পাশের লিংকে ▶ জেলা ও উপজেলা ভিত্তিক ২য় ধাপের প্রাইমারি পরীক্ষার ফলাফল ২০২২

শেষ কিছু কথা

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক প্রকাশ করা হবে ২য় ধাপের প্রাইমারি পরীক্ষা রেজাল্ট ২০২২ । অফিশিয়াল ভাবে তাদের ওয়েবসাইট www.dpe.gov.bd পিডিএফ ফাইল আকারে প্রকাশ করা হবে । যা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলমের নেতৃত্বে প্রকাশ করা হবে । একই সাথে সেই প্রকৃত ফলাফলের ছবি এবং পিডিএফ ফাইল আকারে আপনাদের উদ্দেশ্যে আমরা উক্ত পোস্টে আপডেট করব । তাই ফলাফলটি দ্রুত পেতে এই পোস্টে চোখ রাখুন এবং একই সাথে পোস্টি সেভ অথবা বুকমার্ক করে রাখুন । সকলের ভাল ফলাফলের প্রত্যাশায় আমরা এখানেই শেষ করছি । উক্ত ওয়েবসাইটটি পরিদর্শন করে আপনাদের আন্তরিক ভাবে ধন্যবাদ ।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button