Admit Card

[৩য় ধাপ] প্রাথমিক শিক্ষক নিয়োগ পরিক্ষার প্রবেশ পত্র ডাউনলোড ২০২২ [এডমিট কার্ড pdf]

[৩য় ধাপ] প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরিক্ষার প্রবেশ পত্র ২০২২ [এডমিট কার্ড pdf]

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরিক্ষার প্রবেশ পত্র

[৩য় ধাপ] প্রাথমিক শিক্ষক নিয়োগ পরিক্ষার প্রবেশ পত্র ডাউনলোড ২০২২ । প্রথম দ্বিতীয় এবং তৃতীয় ধাপের পরীক্ষা শেষে এবার শুরু হবে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা । যা আগামী  ৩ জুন, ২০২২ তারিখ রোজ শুক্রবার অনুষ্ঠিত হতে চলেছে । এর মাঝে আজ ২৮ মে, ২০২২ থাকে প্রকাশ করা হয়েছে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপে প্রবেশপত্র তথা এডমিট কার্ড । আপনারা যারা উক্ত তৃতীয় ধাপের নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করতে চলেছেন । তাদের জন্য এই পোস্টটি অত্যন্ত সহায়ক । কারণ যেকোন নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের আগে প্রবেশপত্র ডাউনলোড করা একান্ত জরুরী । কেননা প্রবেশপত্র ছাড়া কখনো নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না । তাই চলুন জেনে নেয়া যাক কিভাবে আপনি প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগের প্রবেশপত্র ডাউনলোড করবেন ।

[৩য় ধাপ] প্রাথমিক শিক্ষক নিয়োগ পরিক্ষার প্রবেশ পত্র ডাউনলোড ২০২২

উপরের অংশে আমরা ইতিমধ্যে জেনেছি পরীক্ষার জন্য প্রবেশপত্র প্রয়োজনীয় অত্যান্ত জরুরী । কারণ প্রবেশপত্র ছাড়া একজন প্রার্থী কখনোই নিয়োগ বা একাডেমিক যেকোনো পরীক্ষায় হোক না কেন অংশগ্রহণ করতে পারবে না । প্রবেশপত্র একজন প্রার্থীর সঠিক পরিচয় বহন করে । যাতে করে তার বৈধতার সম্পর্কে জানা যায় । এই অংশে আমরা জানবো প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র কিভাবে সংগ্রহ বা ডাউনলোড করতে হয় । আমরা ইতিমধ্যেই জানি যে, গত ২২ এপ্রিল প্রথম ধাপের এবং পরবর্তীতে দ্বিতীয় ধাপে প্রাথমিকের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে । যেখানে যথাক্রমে প্রথম ধাপে ৪ লাখ ৩২ হাজার ৩৭০ জন এবং দ্বিতীয় ধাপ ৪ লাখ ২৪ হাজার ৫৭০ জন প্রার্থী অংশগ্রহণ করে । পরীক্ষার আগে কমপক্ষে ৭ দিন আগে প্রকাশ করা হয়েছিল প্রবেশপত্র । এবারও ঠিক একই ভাবে প্রকাশ করা হয়েছে প্রাথমিকের তৃতীয় ধাপের প্রবেশপত্র ।

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ ৩য় ধাপের প্রবেশ পত্র ডাউনলোড

গত সপ্তাহে প্রকাশ করা হয়েছিল প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ তৃতীয় ধাপের পরীক্ষার  সময়সূচী । সেই অনুযায়ী আগামী 3 জুন ২০২২ তারিখে অনুষ্ঠিত হতে চলেছে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ ৩য় ধাপের পরীক্ষার । যার প্রবেশপত্র আজ ২৮ শে মে, ২০২২ তারিখ রোজ শনিবার সকাল আটটায় প্রকাশ করা হয় । প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অফিশিয়াল ওয়েবসাইটে তা প্রকাশ করে প্রধান পরিচালক । তৃতীয় ধাপে অংশগ্রহণ করতে যাওয়া সকল প্রার্থীগণ তাদের প্রবেশপত্র ডাউনলোড করতে পারবে, আগামী ৩ জুন সকাল ৮ টা পর্যন্ত ।

প্রাথমিকে ৩য় ধাপের পরীক্ষা সময়সূচী ও জেলার তালিকা

আরও দেখুন ▶

প্রাইমারি ৩য় ধাপের প্রবেশপত্র বা এডমিট কার্ড যেভাবে ডাউনলোড করবেন

মোট ২ টি পদ্ধতিতে আপনি প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের প্রবেশপত্র এডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন । যার জন্য আপনাকে জানতে হবে কিভাবে আপনি উক্ত নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড করবেন ? কারণ সঠিক পদ্ধতি জানা থাকলে আপনি কখনো চেষ্টা করে আপনার কাঙ্ক্ষিত এডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন না । চলুন নিচের অংশে জেনে নেয়া যাক কিভাবে আপনার প্রাইমারির এডমিট কার্ড ডাউনলোড করবেন ।

▶ প্রথম পদ্ধতিঃ

  1. উক্ত লিংকে প্রবেশ করুন ☛ [admit2.dpe.gov.bd]
  2. এবার আপনার এসএসসি পরীক্ষার রোল নম্বর, বোর্ড নাম, পাশের বছর দিন
  3. এখন সামনে আসা ক্যাপচা কোডটি সমাধান করুন
  4. এবং নিচের অংশে থাকা ‘ডাউনলোড এডমিট কার্ড’ বাটনে ক্লিক করুন

▶ দ্বিতীয় পদ্ধতিঃ

  • পাশে থাকা লিংকে ক্লিক করে উক্ত ওয়েবসাইট ভিজিট করুন ☛ admit.dpe.gov.bd
  • এবার আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করুন
  • তারপর ক্যাপচা কোড সমাধান করে ডাউনলোড এডমিট কার্ড বাটনে ক্লিক করুন

উপরের দুটি পদ্ধতি অনুসরণ করার পর নিজে আপনার পরীক্ষা রোল নম্বর কেন্দ্রসহ বিস্তারিত প্রবেশপত্র/ এডমিট কার্ড চলে আসবে যা প্রিন্ট আকারে ডাউনলোড করুন ।

শেষ কথা

আগামীর 3 জুন 2022 তারিখ রোজ শুক্রবারে অনুষ্ঠিত হতে চলেছে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ তৃতীয় ধাপের পরীক্ষা । যেখানে মোট ৩১ টি জেলার পরীক্ষা নেওয়া হবে । এর মাঝে ১৭ টি জেলা সম্পূর্ণরূপে এবং বাকি ১৪ টি জেলার আংশিক পরীক্ষা নেয়া হবে । পরীক্ষাগুলো উক্ত ঐসকল জেলা শহরে সকাল ১০ টায় শুরু হবে এবং বেলা ১১ টায় শেষ হবে । যেখানে প্রথম ধাপের লিখিত পরীক্ষায় মোট ৮০ নম্বরের মাঝে নেয়া হবে । আমরা আশা করছি আপনি ইতিমধ্যেই উপরের অংশে দেয়া তথ্য থেকে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করতে পেরেছেন । সকলের ভালো পরীক্ষার প্রত্যাশায় আজ এখানেই শেষ করছি আল্লাহ হাফেজ ।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Back to top button