Questions Solution

[আজকের ৩য় ধাপ] প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ তৃতীয় ধাপের প্রশ্ন সমাধান ২০২২ pdf

[আজকের ৩য় ধাপ] প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ তৃতীয় ধাপের পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ তৃতীয় ধাপের প্রশ্ন সমাধান

[আজকের ৩য় ধাপ] প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ তৃতীয় ধাপের প্রশ্ন সমাধান ২০২২ pdf ডাউনলোড । অনুষ্ঠিত হয়েছে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের পরীক্ষা । যে পরীক্ষা আজ ৩ জুন, ২০২২ তারিখ রোজ শুক্রবার সকাল ১১ ঘটিকায় অনুষ্ঠিত হয় । যা এক ঘণ্টাব্যাপী বেলা ১২ টায় শেষ হয় । তৃতীয় ধাপের প্রাথমিক নিয়োগ পরীক্ষায় মোট ৩১ জেলার হয় । উক্ত জেলাগুলোর ৪৫৫ কেন্দ্রে অনুষ্ঠিত হয় প্রাথমিকের তৃতীয় ধাপের নিয়োগ লিখিত পরীক্ষা । যে নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র নিয়ে প্রশ্নপত্র ও তার সমাধান নিয়ে আমরা হাজির হলাম এই পর্বে । তো আপনারা যারা আজকের তৃতীয় ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করেছেন । এবং একইসাথে এ পরীক্ষার প্রশ্নের সমাধান খুঁজছেন তারা এই পোস্টটি সম্পূর্ণরূপে দেখুন ।

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ তৃতীয় ধাপের প্রশ্ন সমাধান ২০২২

আজ ৩ জুন, ২০২২ তারিখ রোজ শুক্রবার অনুষ্ঠিত হয়েছে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ তৃতীয় ধাপের পরীক্ষা । মোট ৩১ টি জেলার পরীক্ষার মাঝে ১৭ টি জেলার সম্পূর্ণরূপে এবং বাকি ১৪ জেলার অবশিষ্ট আংশিক পরীক্ষা নেওয়া হয় । এক ঘণ্টাব্যাপী চলমান লিখিতধাপের mcq আকারের প্রশ্নপত্রে পরীক্ষা ইতিমধ্যেই গ্রহণ সম্পন্ন হয়েছে । মোট চারটি বিষয় হতে প্রণয়ন করা হয়েছে এমসিকিউ ৮০ টি প্রশ্ন, যার প্রতিটির মান ১ নম্বর করে । পরীক্ষা শেষে সকল প্রার্থীগণ এখন উক্ত পরীক্ষার প্রশ্ন সমাধান খুঁজছে । কারণ তারা সকলে তাদের করা উত্তরগুলোর সঠিক সমাধান মিলিয়ে দেখতে চাই । যার কারণে আমরা ইতিমধ্যেই আজকের তৃতীয় ধাপের পরীক্ষার প্রশ্নপত্র সংগ্রহ করি । এবং সংগ্রহপূর্বক সমাধান প্রণয়নের কাজ করছি, আশা করছি তা অতি দ্রুত সম্পন্ন হবে ।

প্রাইমারি ৩য় ধাপের এমসিকিউ পরীক্ষার প্রশ্ন

প্রাইমারি ৩য় ধাপের পরীক্ষার প্রশ্ন

আরও দেখুন ▶ প্রাইমারি ৩য় ধাপের রেজাল্ট ২০২২ কবে দিবে?

[আজকের ৩য় ধাপের] প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২ pdf

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক তৃতীয় তথা শেষ ধাপে অনুষ্ঠিত হলো প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা । যে পরীক্ষায় ৩১ টি জেলা নিয়ে অংশগ্রহণ করেন মোট ৪ লাখ ৩৬ হাজার ১২ জন প্রার্থী । যাদের প্রত্যেকেরই এখন আজকের অনুষ্ঠিত তৃতীয় ধাপের প্রাথমিক পরীক্ষার প্রশ্ন ও সমাধান পেতে যাচ্ছে । যার ফলশ্রুতিতে আমরা আমাদের প্রশ্নের সমাধানের অভিজ্ঞ টিমের মাধ্যমে সমাধান করেছি আজকে তৃতীয় ধাপের শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নের সমাধান । যেই সমাধানে সাহায্য নেয়া হয়েছে বিভিন্ন নোটবুক এবং টেক্সটবুকের ।

১। ২০২২ সালে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের কততম জম্মদিন পালন করা হলো? গ. ১২৩
২। He is jealous — my prosperity. খ. of
৩। একটি ঘরের দৈর্ঘ্য প্রস্তের ৩ গুণ। প্রতি বর্গমিটার ১.৫০ টাকা দরে ঘরটির মেঝে কার্পেট দিয়ে ঢাকাতে মোট ১৮২৪ টাকা ব্যয় হয়। ঘরটির দৈর্ঘ্য কত মিটার? উ. ক
৪। রম্বসের কর্ণদ্বয় পরস্পরকে- উ খ. সমকোণে সমদ্বিখন্ডিত করে
৫। ক এর ১৫% যদি খ এর ২০% এর সমান হয় তবে ক:খ = কত? উ গ. ৩:৪
৬। একটি সমান্তর ধারার সাধারণ অন্তর ৯ এবং ৭ম পদ ৬০ হলে ১২ তম পদটি কত?
ক. ১০৫ খ. ১০৮ গ. ৯০ ঘ. ১০০ উ. ক
৭। ‘তাজা মাছ’ কোন বিশেষণ?
ক. রুপবাচক খ. অংশবাচক গ. অবস্থাবাচক ঘ. গুণবাচক উ. গ
৮। একটি ত্রিভুজের তিনটি কোণের অনুপাত ৬:৮:১০ হলে বৃহত্তম কোণের পরিমাণ কত ডিগ্রী? গ. ৭৫
৯। নিচের কোণ ভগ্নাংটি ছোট? গ. ১৩
১০। মুক্তিযুদ্ধকালে জর্জ হ্যারিসন আয়োজিত কনসার্টের নাম কি ছিল? খ. কনসার্ট ফর বাংলাদেশ

সম্পন্ন প্রশ্নের সমাধান দেখুন এখানে ক্লিক করে

প্রাইমারি ৩য় ধাপের এমসিকিউ প্রশ্নের উত্তর ২০২২

প্রাইমারি শিক্ষক নিয়োগের প্রথমাংশ নেওয়া হয় নিয়োগ লিখিত পরীক্ষা । এ পরীক্ষার লিখিত হলেও তা এমসিকিউ প্রশ্ন পত্রের আকারে নেওয়া হয় । যেখানে বাংলা, ইংরেজি, গণিত এবং সাধারন জ্ঞান অংশ হতে ৮০ টি প্রশ্ন দেওয়া হয় । প্রতিটি প্রশ্নের নাম্বার এক করে । এছাড়াও প্রতিটি ভুল প্রশ্নের উত্তরে নেগেটিভ মার্কিং রয়েছে ০.২৫ নাম্বার করে । তাই উপরের অংশ হতে আমাদের দেওয়া আজকের প্রাইমারি ৩য় ধাপের পরীক্ষার প্রশ্ন সমাধান দেখুন । যা আপনার করা উত্তরের সাথে মিলিয়ে নিন । এতে করে আপনি সহজেই নিশ্চিত হতে পারবেন যে, আপনার কতটি প্রশ্নের উত্তর সঠিক হয়েছে এবং কতটি ভুল হয়েছে ।

আরও দেখুন ▶ প্রাইমারি ২য় ধাপের রেজাল্ট ২০২২

শেষের কথা

উপরের অংশে আমরা এক, এক করে আজকে অনুষ্ঠিত প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের পরীক্ষার প্রশ্ন এবং সমাধান দিয়েছি । পরীক্ষা শেষে আপনাদের কাঙ্খিত চাওয়াকে পূর্ণতা দিতে পারবে । অর্থাৎ পরীক্ষা শেষে আপনারা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম এবং অনলাইনে খোঁজাখুঁজি করে থাকেন এ প্রশ্নের সমাধান । তাই এধরনের ভোগান্তি থেকে খুব সহজেই মুক্তি পাবেন, আমাদের দেওয়া সমাধান পেয়ে । উল্লেখ্য যে, এর আগে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের প্রথম এবং দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষা গ্রহণ ইতিমধ্যে সম্পন্ন হয়েছে ।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button