Jobs Result

[প্রাইমারী তৃতীয় ধাপের পরীক্ষার ফলাফল] প্রাইমারি ৩য় ধাপের রেজাল্ট ২০২২ কবে দিবে?

[প্রাইমারী ৩য় ধাপের রেজাল্ট] প্রাইমারি তৃতীয় ধাপের পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশ

প্রাইমারী ৩য় ধাপের রেজাল্ট ২০২২

[প্রাইমারী তৃতীয় ধাপের পরীক্ষার ফলাফল] প্রাইমারি ৩য় ধাপের রেজাল্ট ২০২২ কবে দিবে? । শেষ হয়েছে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের পরীক্ষা ।  ৩ জুন, ২০২২ তারিখ রোজ শুক্রবারে অনুষ্ঠিত হয় এ পর্বে পরীক্ষা । মোট ৩১ টি জেলায় অনুষ্ঠিত হয় প্রাথমিকের তৃতীয় ধাপের নিয়োগ পরীক্ষা । যেখানে প্রথম পর্বের লিখিত পরীক্ষা উক্ত জেলাগুলোতে সকাল ১০  টায় অনুষ্ঠিত হয় । যা ১ ঘণ্টা তথা ৬০ মিনিট ধরে চলে শেষ হয় বেলা ১২ টায় । এমসিকিউ প্রশ্নপত্র নেওয়া এ পরীক্ষায় উক্ত জেলাগুলো হতে অংশগ্রহণ করেছে প্রায় ৪ লাখ ১২ হাজার ৪৬৫ জন প্রার্থী । পরীক্ষা পরবর্তী উক্ত তৃতীয় ধাপে অংশগ্রহণ করা পরীক্ষার্থীরা এখন অপেক্ষায় রয়েছে ফলাফল প্রকাশের । এ পর্বে আমরা জানবো প্রাইমারি ৩য় ধাপের ধাপের নিয়োগ পরীক্ষার ফলাফল কবে প্রকাশ করবে? কিভাবে দেখা যাবে? এসকল যাবতীয় তথ্য জানতে উক্ত পোষ্টের নিচের অংশে চোখ রাখুন ।

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ ৩য় ধাপের ফলাফল কবে দিবে?

সম্প্রতি শেষ হয়েছে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ তৃতীয় ধাপের পরীক্ষা । যা গত ৩ জুন ২০২২ তারিখে অনুষ্ঠিত হয় প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের ৩য় ধাপের পরীক্ষা । এই ধাপে ৩১ টি জেলার মাঝে ১৮ টি জেলার সম্পন্ন এবং বাকি 14 টি জেলার অবশিষ্ট আংশিক পরীক্ষা নেয়া হয় । ইতোমধ্যেই প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে । যে পরীক্ষা গ্রহণ করা হয়েছিল গত এপ্রিল মাসের ২২ তারিখে এবং তার ফলাফল প্রকাশ করা হয়েছে মে মাসের ১২ তারিখে ।

dpe 3rd step result

এরপর অনুষ্ঠিত হয় প্রাথমিকের দ্বিতীয় ধাপের পরীক্ষা, যা ২০ মে অনুষ্ঠিত হয় । যে পরীক্ষার ফলাফল এখনো প্রকাশ হয়নি । তাই বলে যাচ্ছে প্রথমে প্রকাশ হবে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের পরীক্ষার ফলাফল । এরপর প্রকাশ করা হবে তৃতীয় ধাপের ফলাফল অথবা এ ও হতে পারে প্রাথমিকের দ্বিতীয় ধাপের এবং তৃতীয় ধাপের পরীক্ষার ফলাফল একই সাথে প্রকাশ করা হতে পারে । এমনটি হলে জুন মাসের শেষ সপ্তাহে প্রকাশ করা হবে প্রাইমারী ৩য় ধাপের ফলাফল ।

3rd phase primary result

প্রাইমারী ৩য় ধাপের রেজাল্ট ২০২২

ইতিমধ্যেই উপরের অংশে আমরা তুলে ধরেছি প্রাইমারি তৃতীয় ধাপের ফলাফল কবে দিবে তার সম্ভাব্য তারিখ । ২০২০সালের সার্কুলার ভিত্তিতে নেয়া হয়েছে প্রাথমিক তৃতীয় ধাপের পরীক্ষা যেখানে অংশ নিয়েছে চার লাখের অধিক প্রার্থী । তারা সহ তাদের অভিভাবকরা অপেক্ষায় রয়েছে এ পরীক্ষার ফলাফল প্রকাশের জন্য । প্রাইমারি তৃতীয় ধাপ তথা শেষ ধাপের পরীক্ষা শেষে প্রার্থীরা এখন অনেকটাই নির্ভর থাকার কথা ছিল । কিন্তু তেমনটি নেই তাঁরা । কারণ সর্বদায় তারা এখন চিন্তায় রয়েছে তাদের এ পরীক্ষার রেজাল্ট নিয়ে । পরীক্ষা শেষে ইতোমধ্যেই উত্তরপত্র গুলো ঢাকার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উদ্দেশ্যে পাঠানো হয়েছে । ৩১ টি জেলা হতে প্রাইমারি ৩য় ধাপের উত্তরপত্র ঢাকায় পৌঁছাতে সময় লাগবে এক প্রায় এক সপ্তাহের মত । এরপর এরপর উত্তরপত্রের ও এম আর সিট গুলো কম্পিউটার দ্বারা মূল্যায়ন করা হবে তার শেষে প্রকাশ করা হবে প্রাইমারি ৩য় ধাপের রেজাল্ট ২০২২ ।

3

প্রাইমারি তৃতীয় ধাপের পরীক্ষার ফলাফল ২০২২

প্রাইমারি তৃতীয় ধাপের পরীক্ষার ফলাফল প্রণয়নের দায়িত্ব পড়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর উপর । তাদের তত্ত্বাবধানে এ পরীক্ষা প্রশ্নপত্র প্রণয়ন করা হয়েছিল এবং তাদের অধীনেই এখন ফলাফল প্রস্তুতের কাজ চলছে । উল্লেখ্য যে প্রাইমারি তৃতীয় ধাপের পরীক্ষায় অন্যান্য ধাপের চেয়ে অধিক সংখ্যক প্রার্থী হওয়ায় এ পরীক্ষার ফলাফল প্রণয়নে কিছুটা সময় বেশি লাগবে । তাই আশা করা যাচ্ছে আগামী চার থেকে পাঁচ সপ্তাহের মধ্যেই প্রকাশ করা হবে প্রাইমারি তৃতীয় ধাপের পরীক্ষার ফলাফল ।

4

যেভাবে অনলাইনে দেখবেন ৩য় ধাপের প্রাইমারী লিখিত পরীক্ষার ফলাফল

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের পরীক্ষার ফলাফল দেখার নিয়ম আপনারা অনেকেই জানেন না । যার কারণে ফলাফল প্রকাশ হলেও ফলাফল নির্দিষ্ট সময়ে দেখতে পান না । আমরা জানি যে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক প্রকাশ করা হয়ে থাকে প্রাথমিকের সকল ধাপের নিয়োগ পরীক্ষার ফলাফল । তাই প্রাইমারি ৩য় ধাপের নিয়োগ পরীক্ষার ফলাফল তার ব্যতিক্রম ভাবে প্রকাশ করা হবে না । নিচের অংশ তুলে ধরা হলো আপনি কিভাবে তৃতীয় ধাপের প্রাইমারি লিখিত পরীক্ষার ফলাফল দেখবেন ।

primary assistant teacher result 3rd

২৮৫ পাতার সম্পন্ন ফলাফল দেখুন পাশের লিংকে ▶ জেলা ও উপজেলা ভিত্তিক ৩য় ধাপের প্রাইমারি পরীক্ষার ফলাফল ২০২২

  • প্রথমেই উক্ত ওয়েব সাইটটি ভিজিট করুন
  • এবার নোটিশবোর্ডের সর্বশেষ নোটিশ এ চোখ রাখুন
  • সেখানে দেখতে পাবেন প্রাইমারি তৃতীয় ধাপের নিয়োগ লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ সংক্রান্ত নোটিশ
  •  সেখানে ক্লিক করে পিডিএফ ফাইলটি ওপেন করুন এবং আপনার নাম্বারটি মিলিয়ে নিন

চূড়ান্ত শব্দ

উপরের অংশে আমরা আপনাদের সাথে শেয়ার করেছি প্রাইমারি ৩য় ধাপের রেজাল্ট ২০২২ প্রকাশ সংক্রান্ত সময়সূচী, দেখার পদ্ধতি সহ নানা তথ্য । আশা করছি এই থেকে আপনারা সকলে উপকৃত হয়েছেন । বিশেষ করে যারা তৃতীয় ধাপের নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করেছেন । আমরা চাইব আপনাদের সকলের ভালো ফলাফল হোক এবং আপনারা ভবিষ্যতে এ মহান পেশার সাথে নিজেকে জড়াতে পারেন । এমনটা কামনা করেই আজ এখানেই শেষ করছি সকলে ভাল থাকবেন। সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ ।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Back to top button