Jobs Result

[৩য় ধাপের রেজাল্ট] প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ তৃতীয় ধাপের ফলাফল ২০২২ প্রকাশ

[৩য় ধাপের রেজাল্ট] প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ তৃতীয় ধাপের ফলাফল ২০২২

প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ তৃতীয় ধাপের ফলাফল

প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ তৃতীয় ধাপের ফলাফল ২০২২ দ্রুত প্রকাশ হতে চলছে । ইতিমধ্যেই অনুষ্ঠিত হয়ে গেছে প্রাথমিকের তৃতীয় ধাপের পরীক্ষা । যে পরীক্ষা শেষে চার লক্ষাধিক প্রার্থী অপেক্ষা করছে এখন ফলাফল প্রকাশের জন্য । গত 3 জুন 2022 তারিখ রোজ শুক্রবার অনুষ্ঠিত হয়েছে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের নিয়োগ লিখিত পরীক্ষা । মোট 31 টি জেলার পরীক্ষা নেয়া হয় যার মাঝে 18 টি জেলা সম্পূর্ণরূপে এবং বাকি 14 জেলায় অবস্থিত পরীক্ষা নেয়া হয়েছে । কবে প্রকাশ করা হবে প্রাইমারি তৃতীয় ধাপের পরীক্ষার ফলাফল আমাদের কাছে অনেকেই প্রশ্ন করেছেন । যার ফলশ্রুতিতে আমরা হাজির হয়েছি আজকের এ আর্টিকেল নিয়ে । এখানে আমরা আপনাদের সাথে এক, এক করে শেয়ার করতে চলেছি ৩য় ধাপের প্রাইমারি পরীক্ষার ফলাফল প্রকাশ সংক্রান্ত তারিখ, ফলাফল পরবর্তী ফলাফল দেখার নিয়ম এবং মৌখিক পরীক্ষার সময়সূচি প্রকাশ তথ্য নিয়ে ।

প্রাইমারি ৩য় ধাপের রেজাল্ট ২০২২

29 টি জেলার 312 টি কেন্দ্রে তিন জুন 2022 তারিখে অনুষ্ঠিত হয়েছে প্রাইমারি তৃতীয় ধাপের পরীক্ষা । এক ঘণ্টাব্যাপী এ পরীক্ষা সকাল 11 টায় শুরু হয় এবং বেলা 12 টায় শেষ হয় । যে পরীক্ষা প্রতিটি জেলার, জেলা পর্যায়ের স্কুল এবং কলেজ গুলোতে অনুষ্ঠিত হয় । লিখিত ধাপের পরীক্ষা 80 টি এমসিকিউ নৈবিত্তিক প্রশ্ন পত্রের অনুষ্ঠিত হয় । যেখানে মোট চারটি সেটের প্রশ্নপত্র শিক্ষার্থীদের সরবরাহ করা হয় । যে পরীক্ষা শেষে ফলাফল প্রণয়নের কাজ চলছে কারণ উক্ত 31 টি জেলা হতে পরীক্ষার উত্তরপত্র ঢাকাতে পৌঁছাতে কমপক্ষে দুই থেকে তিন দিন সময় প্রয়োজন । এরপর কম্পিউটারে ডিজিটাল পদ্ধতিতে মূল্যায়ন করা হবে । এ সকল কার্যক্রমে কম করে হলেও তিন থেকে চার সপ্তাহ সময় প্রয়োজন ।

dpe 3rd step result

প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ তৃতীয় ধাপের ফলাফল ২০২২

আপনারা যারা প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের পরীক্ষায় অংশগ্রহণ করেছেন । তারা এখন জানতে চান ফলাফল প্রকাশের তারিখ, কবে প্রকাশ করা হবে ফলাফল । এ নিয়ে একদম চিন্তার কোন বিষয় নেই । কারণ আমরা আপনাদের সাথে উক্ত তথ্যগুলো শেয়ার করতে চলেছি । প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ তৃতীয় ধাপের পরীক্ষা গ্রহণ শেষে, অভিজ্ঞ শিক্ষক দ্বারা ফলাফল প্রণয়নের কাজ শুরু হয়েছে । ইতোমধ্যেই প্রথম ধাপের পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ার পর ফলাফল প্রকাশ করেছে । তাই আশা করা যাচ্ছে তৃতীয় ধাপের প্রাইমারি পরীক্ষার ফলাফল ও অতি দ্রুত প্রকাশ করা হবে । যা পরবর্তীতে আমাদের উক্ত পোস্টে আপনাদের জন্য তুলে ধরা হবে ।

3rd phase primary result

3

আরও দেখুন ▶ প্রাইমারি ৩য় ধাপের প্রশ্ন সমাধান ২০২২

৩য় ধাপে প্রাথমিকের রেজাল্ট দেখার নিয়ম

৩য় ধাপে অনুষ্ঠিত প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট আপনি মোট দুটি পদ্ধতিতে পাবেন । যার প্রথম পদ্ধতি হচ্ছে এ পরীক্ষার রেজাল্ট প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অফিশিয়াল ওয়েবসাইটে পিডিএফ ফাইল আকারে প্রকাশ করা হবে । এবং এছাড়াও যারা ৩য় ধাপের প্রাথমিক লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হবেন । তাদের বাংলাদেশ টেলিটক লিমিটেড এর মাধ্যমে এসএমএস করে জানিয়ে দেয়া হবে আবেদনে উল্লেখিত মোবাইল নাম্বারে ।

3

প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ তৃতীয় ধাপের ফলাফল ২০২২

২৮৫ পাতার সম্পন্ন ফলাফল দেখুন পাশের লিংকে ▶ জেলা ও উপজেলা ভিত্তিক ৩য় ধাপের প্রাইমারি পরীক্ষার ফলাফল ২০২২

যুক্তি খন্ডন

এর আগে গত 2020 সালের নভেম্বর মাসে প্রকাশ করা হয়েছিল প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি । যেখানে আবেদন করেছিল প্রায় 13 লাখ এর অধিক প্রার্থী । প্রাথমিক আবেদন কার্যক্রম শেষে 2022 সালে এপ্রিল মাসে প্রকাশ করা হয় এর নিয়োগ পরীক্ষার সময়সূচী । যার ফলশ্রুতিতে গত 22 এপ্রিল প্রথম ধাপের, 20 মে দ্বিতীয় ধাপে এবং 3 জুন তৃতীয় ধাপের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয় । যার মাঝে দ্বিতীয় এবং তৃতীয় ধাপের পরীক্ষার ফলাফল এখনো প্রকাশ করা হয়নি ।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button