Questions Solution

[২য় ধাপের উত্তর – ২০মে] প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ২য় ধাপের প্রশ্ন সমাধান ২০২২

[২য় ধাপ উত্তর ১০০% নির্ভুল] প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ২য় ধাপের প্রশ্ন সমাধান ২০২২

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ২য় ধাপের প্রশ্ন সমাধান

আজকে আমরা আবার হাজীর হলাম, প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ২য় ধাপের প্রশ্ন সমাধান ২০২২ নিয়ে । যেখানে আজকে আমরা, আজকের অনুষ্ঠিত ২য় ধাপের নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান দিবো । আজ ২০ মে, ২০২২ তারিখে অনুষ্ঠিত হয়েছে প্রাথমিকের ২য় ধাপের লিখিত পরীক্ষা । মোট ৩০ টি জেলার পরীক্ষা নেওয়া হয় ২য় ধাপে, যেখানে ২১ টি জেলার আংশিক এবং বাকি ৮ টি জেলার সম্পন্নরূপে নেওয়া হয়েছে । তবে এর মাঝে সিলেট জেলার পরীক্ষা স্থগিত করে দেওয়া হয়েছে বন্যার কারণে, যা পরবর্তীতে নেওয়া হবে । তো আপনারা যারা আজকের প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করেছেন এবং পরীক্ষা পরবর্তী প্রশ্ন সমাধান খুঁজছেন, তাঁরা পুরো আর্টিকেলটি মন দিয়ে দেখুন ।

আজকের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন গণিত, ইংরেজি, বাংলা ও সাধারণ জ্ঞান

২০ মে, ২০২২ তারিখ রোজ শুক্রবার অনুষ্ঠিত হয়েছে প্রাথমিক শিক্ষক নিয়োগের ২য় ধাপের পরীক্ষা । প্রথম ধাপের এমসিকিউ প্রশ্নপত্রে অনুষ্ঠিত লিখিত পরীক্ষা সকাল ১১ টায় শুরু হয় এবং ১ ঘণ্টা ব্যাপী চলে শেষ হয় দুপুরে ১২ টায় । ২৯ টি জেলার ৩৪৫ টি কেন্দ্রে একযোগে নিয়োগ পরীক্ষাটি নেওয়া হয় । মোট ৪ টি বিষয়ের উপর ৮০ নম্বরের এমসিকিউ প্রশ্ন প্রণয়ন করা হয় । যেখানে গণিত ২০, ইংরেজি ২০, বাংলা ২০ ও সাধারণ জ্ঞান ২০ নম্বর ছিল । পরীক্ষা শেষে আমরা আজকে প্রশ্ন গুলো সংগ্রহ করি, এবং তা অংশগ্রহণ করা প্রার্থীদের উদ্দেশে উক্ত পোস্টে আপডেট দিয়েছি ।

আজকের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ২য় ধাপের প্রশ্ন সমাধান

প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ও উত্তর

আপনি কি প্রাইমারি বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ ২য় ধাপের পরীক্ষার প্রশ্ন ও উত্তর খুঁজছেন? তবে আমরা বলবো আপনি উপযুক্ত স্থানেই এসেছেন । কারণ আমরা পরীক্ষা শেষে আজকে অনুষ্ঠিত ২য় ধাপের পরীক্ষার প্রশ্নের প্রতিটি অংশের উত্তর প্রণয়ন করেছি, যা অভিজ্ঞ শিক্ষক দ্বারা বিভিন্ন নোট বইয়ের সাহায্য নিয়ে করা হয়েছে, এতে করে আপনি পাবেন ১০০% নির্ভুল উত্তর ।

কর্তৃপক্ষঃ প্রাথমিক শিক্ষা অধিদপ্তর
পরীক্ষা পদ্ধতিঃ লিখিত (এমসিকিউ)
মানঃ ৮০
ধাপঃ ২য়
জেলাঃ ৩০ টি
পরীক্ষার তারিখঃ ২০ মে, ২০২২
প্রশ্নের সেট কোডঃ ক, খ, গ, ঘ
সময়ঃ ১১ টা থেকে ১২ টা পর্যন্ত
সময়: ৬০ মিনিট (১ ঘণ্টা)
২য় পর্বের পরীক্ষার মোট প্রার্থী: ৪,৮৪,৭২৫ জন

উত্তরঃ উপরের প্রশ্নের সাথে মিলিয়ে দেখুন, ধন্যবাদ

১. গ
২. গ
৩. গ ৬
৪. ঘ
৫.ক
৬.ক
৭. খ
৮. খ
৯. ঘ
১০. ক
১১. খ
১২. খ
১৩. ক
১৪. খ
১৫. খ
১৬. ক
১৭. খ
১৮. গ
১৯. গ
২০. গ
২১. ঘ
২২. গ
২৩. ক
২৪. ঘ
২৫. গ
২৬. গ
২৭. ক
২৮. খ
২৯.গ
৩০. ক
৩১. ঘ
৩২. ঘ
৩৩. পঠ+অক
৩৪. ক
৩৫. গ
৩৬. গ
৩৭. গ
৩৮. গ
৩৯. গ
৪০. ঘ
৪১. ক
৪২. গ
৪৩. ঘ
৪৪. ঘ
৪৫. ক
৪৬. গ
৪৭. খ
৪৮. গ
৪৯. খ
৫০. ঘ
৫১. ক
৫২. খ
৫৩. ক
৫৪. ঘ
৫৫. গ
৫৬. ঘ
৫৭. ক
৫৮. ঘ
৫৯. খ
৬০. গ
৬১. খ
৬২. গ
৬৩. ক
৬৪. গ
৬৫. খ
৬৬. ক
৬৭. ঘ
৬৯.
৭০. গ
৭১. গ
৭২. ঘ
৭৩. ঘ
৭৪. গ
৭৫. ক
৭৬. গ
৭৭. ক
৭৮. ঘ
৭৯. ক
৮০.গ

নামাজ পড়ুন এবং আল্লাহ্‌র কাছে ভালো ফলাফলের জন্য প্রার্থনা করুন । একমাত্র তিনিই আপনার মনের আশা পূর্ণ করতে পারেন ।

আরও দেখুন ➠ প্রাথমিকে জেলা ও উপজেলা ভিত্তিক শূন্য পদের তালিকা ২০২২

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ২য় ধাপের প্রশ্ন সমাধান ২০২২

১ম ধাপের মতো প্রাথমিক শিক্ষক নিয়োগের ২য় ধাপের পরীক্ষাও একই পদ্ধতিতে নেওয়া হয়েছে । এতে প্রায় ৪ লক্ষ ২৫ হাজার ৪ শত ৬৭ জন প্রার্থী অংশগ্রহণ করেন । তাঁদের শূন্যপদের সংখ্যা প্রাথমিকের সকল শূন্যপদের সাথেই যোগ হবে । তবে নিয়োগ পরীক্ষায় অংশ নেওয়া প্রার্থীদের জেলা ও উপজেলার মোট শূন্যপদের উপর ভিত্তি করে লড়াই করতে হবে । এসকল কার্যক্রম পরের কথা, প্রথমে দেখে নেওয়া যাক ২য় ধাপের লিখিত পরীক্ষার প্রশ্ন সমাধান । ৮০ নম্বরের ৮০ টি এমসিকিউ প্রশ্নের সম্পন্ন সঠিক সমাধান ইতোমধ্যেই আমরা দিয়েছি । এখন আপনি আপনার নিজে দেওয়া উত্তর গুলোর সাথে এক, এক করে মিলিয়ে দেখুন । তাহলেই বুঝতে পারবেন আপনার কতটি প্রশ্নের সমাধান সঠিক এবং কতটি ভুল ।

শেষ কথা

আশা করছি ইতোমধ্যেই প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ২য় ধাপের প্রশ্ন সমাধান ২০২২ পেয়েছেন । এতে করে পরীক্ষা শেষে আপনরা অনেকটা নিছিত হতে পেরেছেন ফলাফলের ব্যাপারে । উল্লেখ্য যে, ২০২০ সালের প্রাথমিক শিক্ষক নিয়োগের ১ম ধাপের পরীক্ষা গত ২২ এপ্রিল, ২০২২ তারিখে অনুষ্ঠিত হয়েছে, যার ফলাফলও প্রকাশ হয়েছে । সেই ফলাফলের অনুসারে কার্ট মার্ক ছিল প্রায় ৭০ নম্বর । অবশেষে সকলকে অশেষ ধন্যবাদ আমাদের ওয়েবসাইটটি পরিদর্শন করায় ।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Back to top button